IND vs NZ | World Cup 2023: ধরমশালায় আগুনে শামির বিশ্বরেকর্ড, মাইলস্টোন বিধ্বংসী মিচেলের নামেও!

Daryl Mitchell Mohammed Shami Record in IND vs NZ World Cup 2023: ড্য়ারেল মিচেল ও মহম্মদ শামি রেকর্ড করলেন ধরমশালায়। তাঁদের ব্য়াটে লেখা হল ইতিহাস।  

Updated By: Oct 22, 2023, 06:38 PM IST
IND vs NZ  | World Cup 2023: ধরমশালায় আগুনে শামির বিশ্বরেকর্ড, মাইলস্টোন বিধ্বংসী মিচেলের নামেও!
শামির বিশ্বরেকর্ড, ড্যারেলেও মাইলস্টোনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধরমশালার ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Himachal Pradesh Cricket Association Stadium, Dharamsala) চলছে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ (India vs New Zealand, World Cup 2023)। টানা চার ম্য়াচ জিতে রোহিতবাহিনী খেলতে নেমেছে পঞ্চম ম্যাচ। টস জিতে রোহিতরা ব্য়াট করতে পাঠিয়েছিলেন টম ল্য়াথামের টিমকে। ড্য়ারেল মিচেলের (Daryl Mitchell) বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে নিউ জিল্যান্ড ৫০ ওভারে ২৭৩ রান তোলে। আর বল হাতে এদিন আগুনে পারফরম্যান্স দেন মহম্মদ শামি (Mohammed Shami)।

শার্দূল ঠাকুরের পরিবর্তে টিম ম্যানেজমেন্ট রবিবার শামিকে মাঠে নামায়। চলতি কাপযুদ্ধের প্রথম ম্য়াচ খেলতে নেমেই শামি বুঝিয়ে দিলেন যে, কোন আগুন পুষে রেখেছিলেন তিনি। ১০ ওভার বল করে ৫৪ রান দিয়ে, শামি তুলে নিলেন পাঁচ উইকেট! এদিন ড্যারেল ও শামি দু'জনেই করলেন কাপযুদ্ধে রেকর্ড। ৪৮ বছরের ইতিহাসে শামি প্রথম ভারতীয় বোলার হিসেবে, জোড়া বিশ্বকাপে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করলেন। অন্যদিকে ড্যারেল এদিন দ্বিতীয় নিউ জিল্যান্ডের ব্য়াটার হিসেবে বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন। ১৯৭৫ সালে ভারতের বিরুদ্ধে কাপযুদ্ধে শেষবার এই রেকর্ড করেছিলেন গ্লেন টার্নার।

আরও পড়ুন: Ravindra Jadeja | IND vs NZ: বিশ্বাসই হচ্ছে না রিভাবার, তাঁর স্বামী এমনটা কী করে করলেন! ঝড় তুলল ছবি

এদিন নয় ওভারের মধ্যেই নিউ জিল্য়ান্ডের প্রথম দুই ওপেনার (ডেভন কনওয়ে ০, উইল ইয়ং ১৭) ফিরে যান ১৯ রানের মধ্যে। কনওয়ে সিরাজের শিকার হন। ইয়ংকে ক্লিন বোল্ড করে দেন শামি। তিনে নামা রাচিন রবীন্দ্র ও চারে নামা ড্যারেল এরপর ব্য়াটিং বিপর্যয় সামলে দলকে এগিয়ে নিয়ে যান। ১৫২ বলে ১৫৯ রানের যুগলবন্দি আসে তাঁদের ব্য়াট থেকে। রাচিন ৮৭ বলে ৭৫ করে ফিরে যান। ড্য়ারেল ১২৭ বলে ১৩০ রানের বিধ্বংসী ইনিংস খেলে দেন। যদিও পাঁচ থেকে দশের মধ্যে আর কোনও ব্য়াটারই শামির দাপটে ছাপ রাখতে পারেননি। এদিন শামি ছাড়াও সিরাজ ও জসপ্রীত বুমরা নিয়েছেন একটি করে উইকেট। দুই উইকেট এসেছে কুলদীপ যাদবের ঝুলিতে।

আরও পড়ুন: Ravindra Jadeja | IND vs BAN: পুরস্কারের মোহেই বিশেষ উদযাপন! ফাঁস করলেন জাদেজা নিজেই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.