World Cup 2023: 'সবচেয়ে বেশি ভুল বুঝেছে'! কাপযুদ্ধের আগে বিস্ফোরক অশ্বিন, নিশানায় কোন ভারতীয়?

Ravichandran Ashwin Calls Gautam Gambhir Most Misunderstood Cricketer: রবিচন্দ্রন অশ্বিন বিরাট কথা বলে দিলেন গৌতম গম্ভীরকে নিয়ে। সাফ জানিয়ে দিলেন যে, গম্ভীরকে মানুষ ভুল বুঝেছে। কিংবদন্তি ক্রিকেটার পানন প্রাপ্য সম্মান।

Updated By: Oct 6, 2023, 01:53 PM IST
World Cup 2023: 'সবচেয়ে বেশি ভুল বুঝেছে'! কাপযুদ্ধের আগে বিস্ফোরক অশ্বিন, নিশানায় কোন ভারতীয়?
অশ্বিন যা বলার বলে দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গৌতম গম্ভীর (Gautam Gambhir), নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটের অন্যতম চর্চিত চরিত্র। ব্যাট হাতে প্রতিপক্ষের ঘুম ছুটিয়ে দিতেন মারকুটে ওপেনার। দেশকে কুড়ি ও পঞ্চাশ ওভারের বিশ্বকাপও দিয়েছেন তিনি। তবে গম্ভীর মানেই অকপট, ঠোঁটকাটা, মুখের উপর সত্যি কথাটা বলতে দু'বার পিছিয়ে আসেন না। একাধিক সময়ে বিতর্কে জড়িয়েছেন গম্ভীর। তবুও তিনি এসব নিয়ে ভাবিত নন। আজও সোজা ব্য়াটে চালিয়েই ব্য়াট করেন। আর এহেন গম্ভীরেই মোহিত ভারতের তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। 

আরও পড়ুন: Team India | World Cup 2023: আচমকাই মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের, নক্ষত্র ক্রিকেটারকেই পাচ্ছেন না রোহিতরা

অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে গম্ভীরের ভূয়সী প্রশংসা করেছেন। চেন্নাইয়ের স্পিনার বলেন, 'দেখুন ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরকে সবচেয়ে বেশি ভুল বুঝেছে মানুষ। আমার মতে ও শ্রেষ্ঠ টিম ম্যান। কোনও লড়াই হলে, ব্য়ক্তি হিসেবে ওই শ্রেষ্ঠ। হতে পারে যে, গম্ভীর সেভাবে  নিজেকে মেলে ধরতে পারে না। কিন্তু আপনার মুখের উপরেই বলবে সত্যি কথাটা। বিশ্বকাপ ফাইনালের নকের কথাই নয়, ওর প্রচুর নকেই ভারত ফাইনালে বাজিমাত করেছে। গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেটের অখ্যাত নায়ক। ও কখনই আমাদের উপর চাপটা আসতে দিত না। এরকম স্বার্থহীন ক্রিকেটার দেখিনি। ওর ১২০-৩০ রানের অপারজিত ইনিংসগুলিতেও নিজের স্বার্থ ছিল না। এই মানুষটার জন্য বরাবর আমার বিরাট সম্মান। মানুষ ওকে ওর প্রাপ্যের চেয়ে অনেক কম কৃতিত্ব দেয়।'

বিশ্বকাপের জন্য যে প্রাথমিক দল ঘোষণা করেছিল টিম ইন্ডিয়া, সেই দলে কিন্তু ছিলেন না অশ্বিন। তবে বিশ্বকাপের ঠিক আগেই, ঘরের মাঠে হয়ে যাওয়া ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ঢুকে পড়েছিলেন দলে। প্রায় ১৮ মাস দেশের জার্সিতে ওয়ানডে খেলেছেন তিনি। অশ্বিন এখন আর ভারতের সীমিত ওভারের দলে জায়গা পান না। তাঁকে ভাবা হয়ে টেস্টের জন্য়ই। কিন্তু চোটের জন্য অক্ষর প্য়াটেল দল থেকে বাদ পড়ায় ,শেষ মুহূর্তে ঢুকে পড়েছেন অশ্বিন। এহেন অশ্বিনকে বলা হয় ক্রিকেটের 'প্রফেসর'। কারণ তিনি শুধু খেলাটাই অসাধারণ বোঝেন না, বিশ্বের অন্যতম সেরা স্পিনার খেলার প্রয়োজনে নিজেকে ভাঙাগড়া করতেই থাকেন।

আরও পড়ুন: WATCH: '১০০ বার বলেছি...' বিরিয়ানিতে ক্লান্ত বাবর! শাস্ত্রীর প্রশ্নে হতাশ পাক অধিনায়ক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.