Rishabh Pant Health Update: 'ওর পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব নয়!' ঋষভের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে দিলেন ভারতের প্রাক্তন পেসার

এনসিএ-তে অনুশীলনের মাঠে ঋষভকে ভারতীয় দলের একাধিক ক্রিকেটারদের দেখা গিয়েছিল। এরমধ্যে কয়েক দিন আগে ঋষভ ইনস্টাগ্রামে আরও একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। ইনস্টাগ্রামে তাঁর পোস্ট করা ভিডিয়ো দেখে অধিনায়ক রোহিত শর্মা ও হেড কোচ রাহুল দ্রাবিড় খুশি হতেই পারেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 24, 2023, 09:16 PM IST
Rishabh Pant Health Update: 'ওর পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব নয়!' ঋষভের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে দিলেন ভারতের প্রাক্তন পেসার
বিশ্বকাপ খেলতে পারবেন ঋষভ পন্থ? ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত ৩০ ডিসেম্বরের বুক কাঁপিয়ে দেওয়া গাড়ি দুর্ঘটনা এখন অতীত। খারাপ সময় কাটিয়ে যেন নতুন জীবন ফিরে পেয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এবার তাঁর লক্ষ্য দ্রুত সুস্থ হয়ে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) খেলতে নেমে পড়া। সেই টার্গেট নিয়েই বেঙ্গালুরুর (Bengaluru) জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) প্রতিদিন নিজেকে নিংড়ে দিচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপার। এর আগে কখনও হাঁটতে, কখনও হাঁটু মুড়ে বসতে, কখনও আবার দেখা গিয়েছে প্রাথমিক অনুশীলন সারতে দেখা গিয়েছিল। কিন্তু সেই আশায় কার্যত জল ঢেলে দিলেন ইশান্ত শর্মা (Ishant Sharma)। ভারতীয় দলের অভিজ্ঞ পেসারের দাবি, অক্টোবরে ভারতের মাটিতে হতে চলা বিশ্বকাপে খেলতে পারবেন না ঋষভ। এমনকি তাঁর আরও দাবি, ২০২৪ সালের আইপিএল-ও (IPL 2024) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়কের পক্ষে মাঠে নামা সম্ভব নয়। 

ঋষভের মাঠে ফেরা প্রসঙ্গ নিয়ে আলোচনা শুরু হতেই ইশান্ত বলেন, "আমার মনে হচ্ছে আমরা হয়তো পরের আইপিএল-এও ঋষভকে দেখতে পাব না। কারণ ওর আঘাত একেবারেই ছোটখাটো নয়। বড়সড় দুর্ঘটনার কবলে পড়েছিল। সবে ব্যাটিং ও কিপিং অনুশীলন শুরু করেছে। অনেক কাজ বাকি। এত বড় দুর্ঘটনা থেকে পুরো সুস্থ হয়ে মাঠে ফিরে ব্যাটিং ও কিপিং করা কিন্তু মুখের কথা নয়।" 

এনসিএ-তে অনুশীলনের মাঠে ঋষভকে ভারতীয় দলের একাধিক ক্রিকেটারদের দেখা গিয়েছিল। এরমধ্যে কয়েক দিন আগে ঋষভ ইনস্টাগ্রামে আরও একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। ইনস্টাগ্রামে তাঁর পোস্ট করা ভিডিয়ো দেখে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) খুশি হতেই পারেন। ঋষভের উন্নতি দেখে তাঁর ভিডিয়ো পোস্টে ইতিবাচক কমেন্ট করেছিলেন কেএল রাহুল (KL Rahul), সূর্য কুমার যাদবের (Suryakumar Yadav) মতো সতীর্থরা। 

আরও পড়ুন: Mukesh Kumar, WI vs IND: কতটা আন্তরিক ছিলেন বিরাট-রোহিত? অকপটে জানালেন অভিষেকে দাপট দেখানো মুকেশ

আরও পড়ুন: Rishabh Pant Health Update: বিশ্বকাপে নামছেন? ঋষভের জিমচর্চার ভাইরাল ভিডিয়ো দেখে সতীর্থদের মুখে হাজার ওয়াটের হাসি

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rishabh Pant (@rishabpant)

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে লাইট ওয়েট লিফটিং করছেন ঋষভ। এই ভিডিয়োতে আগের থেকেও অনেক বেশি ফিট দেখিয়েছে তাঁকে। এই ভিডিয়োতে ঋষভের যে শরীর চর্চার মুহূর্ত সামনে এসেছে, সেখানে দেখা যাচ্ছে খুব অনায়াসেই পায়ের উপর ভর দিয়ে ওয়েট লিফটিং করতে দেখা গিয়েছে। ব্যাথা বা যন্ত্রণা, অন্য কোনও সমস্যার লেশ টুকুও নেই তাঁর চোখে-মুখে। ফলে বোঝা যাচ্ছে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। 

যদিও ইশান্ত মনে করেন জাতীয় দলে কামব্যাক করার জন্য ঋষভকে ফিটনেসে আরও উন্নতি করতে হবে। তিনি যোগ করেন, "তবে এটাই স্বস্তির যে ওর দ্বিতীয়বার অস্ত্রোপচার হয়নি। সেটা হলে আরও বেশি সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হত। তবে আমি নিশ্চিত, ঋষভ বিশ্বকাপে খেলতে পারবে না। তবে যদি ও আগামী আইপিএল খেলতে পারে, তাহলে ভালো লাগবে।" 

ঋষভ না থাকায় সাদা বলের ক্রিকেটে না হলেও লাল বলের ক্রিকেটে সমস্যা পড়েছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেই সেটা দেখা গিয়েছে। শ্রীকর ভরত ব্যাট হাতে ব্যর্থ। ঈশান কিশন এখনও বড় রান পাননি। কেএল রাহুল ধীরে ধীরে ফিট হলেও, ঋষভের অভাব পূরণ করা তাঁর পক্ষে সম্ভব নয়। এর আগে গত কয়েক মাসে এভাবেই নিজের ফিটনেসের আপডেট দিচ্ছিলেন এই তরুণ। 

গত ৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। পুড়ে যাওয়া গাড়ি থেকে বেরিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচেন। প্রথমে দেরহাদুন ও পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের। গত ১৬ জানুয়ারি টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছিলেন তিনি। লিখেছিলেন, 'সকলে যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে সেরে উঠছি। আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছি।' এরপর সোশ্যাল মিডিয়াতে নিজের সুস্থতার আপডেট দিয়ে আরও কয়েকটি পোস্ট করেছিলেন ঋষভ। তাছাড়া তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন হরভজন সিং, সুরেশ রায়নার মতো প্রাক্তনরা।  

চিকিৎসকরা জানিয়েছিলেন, হাসপাতাল থেকে ছাড়া পেলেও আপাতত মাঠে ফেরা হচ্ছে না তাঁর। কারণ পুরোপুরি ফিট হতে এখনও অনেকটাই সময় লাগবে ঋষভের। কড়া নিয়ম মেনে চলবে রিহ্যাব। এখন ইশান্তকে ভুল প্রমাণিত করে ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপে ঋষভ কামব্যাক করতে পারেন কিনা সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.