Rohan Bopanna, French Open 2022: অবিশ্বাস্য জয়! ৪২ বছর বয়সে পুরুষদের ডাবলসের সেমিতে ভারতীয় তারকা

২০১৫ সালের উইম্বলডনের (Wimbledon) পরে ফের কোনও গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতার মেনস ডাবলসের সেমিফাইনালে উঠলেন রোহন বোপান্না (Rohan Bopanna)। শেষ চারে বোপান্না- মাতুই মিডলকুপকের (Matwe Middelkoop) বিরুদ্ধে লাল মাটির কোর্টে নামবে নেদারল্যান্ডসের জিন-জুলিয়েন রজার (Jean-Julien Rojer) ও এল সালভাদোরের মার্সেলো আরেভালো (Marcelo Arevalo) জুটি। আগামি ২ জুন এই মেগা সেমি ফাইনাল আয়োজিত হবে।          

Updated By: May 31, 2022, 10:23 AM IST
Rohan Bopanna, French Open 2022:  অবিশ্বাস্য জয়! ৪২ বছর বয়সে পুরুষদের ডাবলসের সেমিতে ভারতীয় তারকা
অবিশ্বাস্য লড়াই জেতার পর সেলিব্রেশন করছেন রোহন বোপান্না ও মাতুই মিডলকুপ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২০১৫ সালের পর ফের একবার ফরাসি ওপেন (French Open) দাপাচ্ছেন রোহন বোপান্না (Rohan Bopanna)। ছিনিয়ে নিলেন অবিশ্বাস্য জয়! তাও ৪২ বছর বয়সে! মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে হেরে ছিটকে গিয়েছিলেন। তবে চলতি ফরাসি ওপেনের (French Open 2022) মেনস ডাবলসে ইতিহাস গড়লেন তিনি। মেনস ডাবলসে কেরিয়ারে প্রথমবার রোলাঁ গারোর (Roland-Garros) সেমিফাইনালে উঠলেন ভারতীয় (India) তারকা।

ডাচ টেনিস তারকা মাতুই মিডলকুপকে (Matwe Middelkoop) সঙ্গে নিয়ে বোপান্না কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত লড়াই চালান। রীতিমতো হারের মুখ থেকে ঘুরে দাঁড়িয়ে ইন্দো-ডাচ জুটি জয় তুলে নেয় গ্রেট ব্রিটেনের লয়েড গ্লাসপুল (Llyod Glasspool) ও ফিনল্যান্ডের হারি হেলিওভারা (Harri Heliovaara) জুটির বিরুদ্ধে।

প্রথম সেট ৪-৬ গেমে হেরে যায় বোপান্নারা। দ্বিতীয় সেট ৬-৪ গেমে জিতে ম্যাচে সমতা ফেরায় এই জুটি। তৃতীয় সেটে একসময় ৩-৫ গেমে পিছিয়ে ছিল বোপান্না-মিডলকুপ। সুতরাং, ছোট্ট ভুল করলেই বিদায় ছিল নিশ্চিত। কিন্তু খাদের কিনারায় দাঁড়িয়ে থাকলেও, শেষ পর্যন্ত নির্ণায়ক সেট টাই-ব্রেকারে টেনে নিয়ে যায় বোপান্না-মিডলকুপ জুটি।

সুপার টাইব্রেকেও একসময় ০-৩ পয়েন্টে পিছিয়ে ছিল রোহনরা। তবে টানা ১০টি পয়েন্ট সংগ্রহ করে ম্যাচ জিতে নেন রোহন। ফলে কোয়ার্টার ফাইনালে স্কোর লাইন দাঁড়ায় ইন্দো-ডাচ জুটির পক্ষে। ৪-৬, ৬-৪, ৭-৬ (১০/৩)।

 

২০১৫ সালের উইম্বলডনের (Wimbledon) পরে ফের কোনও গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতার মেনস ডাবলসের সেমিফাইনালে উঠলেন বোপান্না। শেষ চারে বোপান্নাদের বিরুদ্ধে লাল মাটির কোর্টে নামবে নেদারল্যান্ডসের জিন-জুলিয়েন রজার (Jean-Julien Rojer) ও এল সালভাদোরের মার্সেলো আরেভালো (Marcelo Arevalo) জুটি। আগামি ২ জুন এই মেগা সেমি ফাইনাল আয়োজিত হবে।

আরও পড়ুন: French Open 2022, Rafael Nadal vs Novak Djokovic: দুই মহারথীর সাক্ষতের আগে বিতর্ক তুঙ্গে! কিন্তু কেন?

আরও পড়ুন: বিয়ে করলেন দুই সমকামী Katherine Brunt-Natalie Sciver, ভাসলেন শুভেচ্ছার বন্যায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.