Rohit Sharma: মেয়ে-বউকে নিয়ে ছুটি কাটাতে গিয়ে জলে ডুব দিলেন রোহিত! কিন্তু কী এমন ঘটল?

সামনেই এশিয়া কাপ ও এরপর ঘরের মাঠে একদিনের বিশ্বকাপ। দুটি গুরুত্বপূর্ণ সিরিজে তরতাজা থাকতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলার সময় আরও লম্বা ছুটি চাইছেন রোহিত! শোনা যাচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে রোহিত যদি টেস্ট খেলেন, তাহলে একদিনের পর টি-টোয়েন্টি সিরিজ, অর্থাৎ মোট আটটি ম্যাচ খেলতে তাঁকে দেখা যাবে না। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 16, 2023, 08:07 PM IST
Rohit Sharma: মেয়ে-বউকে নিয়ে ছুটি কাটাতে গিয়ে জলে ডুব দিলেন রোহিত! কিন্তু কী এমন ঘটল?
সপরিবারে ছুটির মেজাজে রোহিত শর্মা। ছবি: ইনস্টাগ্রাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধিনায়ক ও ব্যাটার হিসেবে তিনি ব্যর্থ। আইপিএল-এ (IPL 2023) তাঁর মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) যেমন ডুবেছে, ঠিক তেমনই তাঁর নেতৃত্বে বিশ্ব টেস্ট ফাইনালে (ICC World Test Final 2023) অস্ট্রেলিয়ার (Australia) কাছে একেবারে ল্যাজেগোবরে হয়েছে টিম ইন্ডিয়া (Team India)। যদিও বাইশ গজের ব্যর্থতা ভুলে স্ত্রী রীতিকা সজদেও (Ritika Sajdeh) এবং মেয়ে সামাইরাকে (Samaira) নিয়ে বিদেশের কোনও অজানা শহরে ছুটি কাটাতে ব্যস্ত রোহিত শর্মা (Rohit Sharma)। আর এরইমধ্যে তাঁর সঙ্গে ঘটে গেল এক অদ্ভুত কাণ্ড! 

শেষ পর্যন্ত রোহিতকে জলে ঝাঁপ দিতে হল! কিন্তু কেন? সেটা অবশ্য ইনস্টাগ্রাম স্টোরিতে নিজেই তুলে ধরলেন 'হিটম্যান'-এর স্ত্রী। ছুটি পেয়ে সপরিবার সমুদ্রের ধারে বেড়াতে গিয়েছেন রোহিত। সেই সময় এমন কাণ্ড ঘটে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরে কিছুটা সময় পেয়েছেন ভারতীয় দলের ক্রিকেটারেরা। ১২ জুলাইয়ের আগে কোনও ম্যাচ নেই ভারতের। ফলে এখন ক্রিকেট থেকে দূরে রোহিত। স্ত্রী, কন্যাকে নিয়ে ঘুরতে গিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে তিনটি ছবি দিয়েছেন রীতিকা। প্রথম ছবিতে দেখা যাচ্ছে সমুদ্রের ধারে মেয়েকে নিয়ে ঘুরছেন রোহিত। পরের একটি ছবিতে দেখা যাচ্ছে সমুদ্রের ধারে একা দাঁড়িয়ে রয়েছেন রোহিত। সেই ছবিতেই রীতিকা লেখেন, 'আমার ফোন জলে পড়ে গিয়েছিল। এই ব্যক্তি জলে নেমে ফোনটা তুলে নিয়ে আসে।' 

সামনেই এশিয়া কাপ ও এরপর ঘরের মাঠে একদিনের বিশ্বকাপ। দুটি গুরুত্বপূর্ণ সিরিজে তরতাজা থাকতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলার সময় আরও লম্বা ছুটি চাইছেন রোহিত! শোনা যাচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে রোহিত যদি টেস্ট খেলেন, তাহলে একদিনের পর টি-টোয়েন্টি সিরিজ, অর্থাৎ মোট আটটি ম্যাচ খেলতে তাঁকে দেখা যাবে না। আর যদি 'হিটম্যান'-কে যদি  টেস্ট সিরিজে না দেখা যায়, তাহলে তিনি তাহলে তাঁকে সম্ভবত তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে দেখা যেতে পারে। তবে এই মুহূর্তে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিও খেলছেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক। এরমধ্যে চলতি বছর ঘরের মাঠে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে এশিয়া কাপ (Asia Cup 2023) ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) বিরুদ্ধে খুবই গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। রোহিতকে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজে না দেখা গেলে, দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে হার্দিককেই নেতা হিসেবে দেখা গিয়েছে। 

রোহিতের লম্বা ছুটিতে যাওয়া নিয়ে বিসিসিআই-এর (BCCI) এক নাম প্রকাশে অনিচ্ছুক কর্তা বলেন, "লাগাতার ক্রিকেট খেলে রোহিত একটু ক্লান্ত। আইপিএল-এর পর বিশ্ব টেস্ট ফাইনালেও সেটা আমরা লক্ষ্য করেছি। আর তাই নির্বাচকরা রোহিতকে সিরিজের যে কোনও একটি অংশে বিশ্রাম দিতে চাইছে। আমার ধারণা ভবিষ্যতের কথা মাথায় রেখে রোহিত শেষ পর্যন্ত যে কোনও একটি সিরিজ বেছে নেবে। তবে পুরো দল বাছাইয়ের আগে নির্বাচকরা অবশ্যই রোহিতের সঙ্গে কথা বলে নেবে।" 

আরও পড়ুন: Rohit Sharma, IND vs WI: এশিয়া কাপের আগে আরও লম্বা ছুটি চাইছেন 'ক্লান্ত' রোহিত! তোলাপড় ভারতীয় ক্রিকেট

আরও পড়ুন: Shoaib Akhtar: অদেখা মেয়ের ছবি সামনেই আনতেই 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'-কে ঘিরে নতুন বিতর্ক! কিন্তু কেন?

ক্যরিবিয়ান সফর শেষ হলেও, আয়ারল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া। সেখানে আইরিশদের বিরুদ্ধেও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সবকিছু ঠিকঠাক থাকলে সেই সিরিজেও বিশ্রামে থাকবেন বিরাট ও রোহিত। কারণ অগাস্ট-সেপ্টেম্বর মাসে আয়োজিত হবে এশিয়া কাপ। এরপর সেপ্টেম্বরে আবার ভারতে এসে তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। সেই দ্বিপাক্ষিক সিরিজ শেষ হলেই অক্টোবর থেকে নভেম্বর মাস পর্যন্ত চলবে ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ। সেইজন্য বিরাট ও রোহিতের মতো সিনিয়রদের বিশ্রাম দিয়ে তাঁদের 'ওয়ার্কলোড' কমাতে চাইছে বিসিসিআই। 

অন্যদিকে য়াইপিএল থেকে উঠে আসা তরুণদের সুযোগ দেওয়া হতে পারে। তালিকায় রয়েছে যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং ও জিতেশ শর্মা। তবে আফগানিস্তান সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও ক্রিকেটাররা প্রায় এক মাসের ছুটি পেতে পারেন বলে খবর। বর্তমানে টিম ইন্ডিয়ার প্রথমসারির ক্রিকেটারদের বিশ্রাম দরকার। আইপিএল শেষ হতেই রোহিত-বিরাটরা চলে গিয়েছিলেন ইংল্যান্ডে। এরপর পাঁচদিন টানা ক্রিকেট। বোর্ড ও টিম ম্যানেজমেন্টের দাবি তারকা ক্রিকেটারদের মধ্যে ক্লান্তি, দুর্বলতা এসেছে। সেটাই দেখা গিয়েছে তাঁদের পারফরম্য়ান্সে। এরমধ্যে আগামী কয়েক মাসে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ। শোনা যাচ্ছে তাই একাধিক সিনিয়রদের ছুটি দেওয়া হচ্ছে। 

১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ অগাস্ট দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-টোয়েন্টি ৮ অগাস্ট এই মাঠেই। চতুর্থ (১২ অগাস্ট) ও পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ (১৩ অগাস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.