Sachin Tendulkar: ৫০তম জন্মদিনে ওয়াংখেড়েতে বসছে 'গড অফ ক্রিকেট'-এর মূর্তি

ওয়াংখেড়ে স্টেডিয়াম থেকেই ক্রিকেট জীবনের সূচনা। জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই স্টেডিয়ামেই। পঞ্চাশতম জন্মদিনের প্রাক্কালেই উদ্বোধন হবে তাঁর পূর্ণাবয়ব মূর্তি। 

Updated By: Feb 28, 2023, 06:51 PM IST
Sachin Tendulkar: ৫০তম জন্মদিনে ওয়াংখেড়েতে বসছে 'গড অফ ক্রিকেট'-এর মূর্তি
সচিনকে সম্মান জানিয়ে এবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে বসবে মূর্তি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫০তম জন্মদিনে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মুকুটে বসতে চলেছে নতুন পালক। ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) তাঁর মূর্তি বসানো হবে। জানা গিয়েছে, ক্রিকেট কিংবদন্তির অবদানকে সম্মান জানাতেই তাঁর পূর্নাবয়ব মূর্তি বসাতে চলেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন (Mumbai Cricket Association)। স্টেডিয়ামের কোথায় এই মূর্তি বসানো হবে, সেই জায়গাও ঘুরে দেখেন মাস্টার ব্লাস্টার।

সচিন বলেন, "প্রথমে একেবারে চমকে গিয়েছিলাম। তবে আমি খুবই খুশি। আচরেকর স্যরের হাত ধরে এই স্টেডিয়াম থেকেই আমার ক্রিকেটজীবনের যাত্রা শুরু। আবার শেষ ম্যাচও এই মাঠেই খেলেছি। জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হয়েছে এখানে। জীবনের সেরা মুহূর্ত, বিশ্বকাপ জয়ও এই স্টেডিয়ামেই। সেখানে আমার মূর্তি বসবে, সেটা জেনে আমি অত্যন্ত সম্মানিত।"  

আরও পড়ুন- BGT 2023: কে এল রাহুলকে ছেঁটে কি শুভমন সুযোগ দেওয়া হবে? ছবিতে দেখুন টিম ইন্ডিয়ার সম্ভাব্য প্রথম একাদশ

আরও পড়ুন- BGT 2023: কে এল রাহুল না শুভমন, কে ওপেন করবেন? বড় আপডেট দিলেন রোহিত

ওয়াংখেড়ে স্টেডিয়াম থেকেই ক্রিকেট জীবনের সূচনা। জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই স্টেডিয়ামেই। জীবনের সেরা সাফল্য, সেই স্বপ্নের বিশ্বকাপ জয়ও মুম্বইয়ের এই মাঠেই। ক্রিকেটজীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা ওয়াংখেড়েতেই এবার বিশেষ সম্মান পেতে চলেছেন সচিন। পঞ্চাশতম জন্মদিনের প্রাক্কালেই উদ্বোধন হবে তাঁর পূর্ণাবয়ব মূর্তি। 

মঙ্গলবার সকালে এমসিএ প্রেসিডেন্ট অমোল কালের সঙ্গে ওয়াংখেড়ে স্টেডিয়ামে পৌঁছন সচিন। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অঞ্জলিও। কোথায় বসানো হবে এই বিশেষ মূর্তি, সেই জায়গাটিও ঘুরে দেখেন তিনি। পরে জানা যায়, ২৩ এপ্রিল এই মূর্তি উদ্বোধন হবে। পরের দিন ২৪ এপ্রিল পঞ্চাশতম জন্মদিন পালন করবেন 'গড অফ ক্রিকেট'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.