সচিন তেন্ডুলকরের নিরাপত্তা প্রত্যাহার, বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের

সচিন তেন্ডুলকর এতদিন পর্যন্ত ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। 

Updated By: Dec 26, 2019, 01:05 PM IST
সচিন তেন্ডুলকরের নিরাপত্তা প্রত্যাহার, বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের

নিজস্ব প্রতিবেদন : ৯৭ ভিআইপির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার। যার জেরে সচিন তেন্ডুলকরের নিরাপত্তা প্রত্যাহার করা হবে। ‘থ্রেট পার্সেপশন কমিটি’র সুপারিশ অনুযায়ী, মহারাষ্ট্রের ভিআইপি-দের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। আর তাতেই কোপ পড়েছে প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকরের নিরাপত্তা ব্যবস্থায়। রাজনৈতিক নেতাদের নিরাপত্তা ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার। সচিনের নিরাপত্তা প্রত্য়াহার করা হলেও বাড়ানো হয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের।

সচিন তেন্ডুলকর এতদিন পর্যন্ত ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। সচিনের নিরাপত্তার জন্য একাধিক পুলিস কনস্টেবল মোতায়েন করা হয়েছিল। কিন্তু এবার থেকে মাস্টার ব্লাস্টার নিরাপত্তার জন্য শুধুমাত্র একজন সহচর পাবেন।  এদিকে শিবসেনা নেতা ও মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্যর জন্য ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। এর আগে তিনি ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। মহারাষ্ট্রের বিজেপি নেতা একনাথ খাড়সের নিরাপত্তা ব্যবস্থাও প্রত্যাহার করা হবে। এতদিন ‘ওয়াই’ ক্যাটাগরির সঙ্গে সহচর পেতেন তিনি। কিন্তু এবার থেকে তাঁর সঙ্গে আর কোনও সহচর থাকবে না।

আরও পড়ুন-  বড়দিনে টেনিস কোর্ট থেকে বিদায়ের ঘোষণা করলেন লিয়েন্ডার পেজ

উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের নিরাপত্তা ব্যবস্থাও পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘জেড’ ক্যাটাগরি থেকে তার নিরাপত্তা ব্যবস্থা কমিয়ে আনা হয়েছে ‘এক্স’ ক্যাটাগরিতে। 

.