75th Independence Day: হেলমেটে কেন থাকত তেরঙা? স্বাধীনতা দিবসে জানালেন Sachin Tendulkar

মাস্টার ব্লাস্টার যখন ক্রিকেট খেলতেন তখন দেশবাসীর আলাদা করে চোখ টানত তাঁর হেলমেট।

Updated By: Aug 15, 2021, 11:16 AM IST
 75th Independence Day: হেলমেটে কেন থাকত তেরঙা? স্বাধীনতা দিবসে জানালেন Sachin Tendulkar

নিজস্ব প্রতিবেদন: দেশের ৭৫তম স্বাধীনতা দিবসে (75th Independence Day) ক্রীড়া জগতের মহারথীরা টুইটারে শুভেচ্ছা জানালেন। ১৫ অগাস্টে সোশ্যাল মিডিয়ায় শুধুই দেশভক্তির ছবি ফুটে উঠছে প্রতি মুহূর্তে। এটাই স্বাভাবিক। এই বিশেষ দিনেই 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁর জীবনের একটি বিশেষ দিক জানালেন।

মাস্টার ব্লাস্টার যখন ক্রিকেট খেলতেন তখন তাঁর উইলোই নয়, দেশবাসীর আলাদা করে চোখ টানত হেলমেটও। কারণ সচিনের হেলমেটে জ্বলজ্বল করত জাতীয় পতাকা। হেলমেটে তেরঙা স্টিকার ব্যবহার করতেন সচিন। কিন্তু কেন সচিন এমনটা করতেন, তা জানালেন শনিবার।

সচিন টুইটারে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে লেখেন, "আমি সবসময় গর্বের সঙ্গে ভারতের জাতীয় পতাকা বহন করেছি আমার হেলেমেট। এটা আমাকে সবসময় মনে করিয়ে দিত, কেন আমি মাঠে নেমেছি।  গোটা বিশ্বব্যাপী ভারতীদের ৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই আমি।" সচিন ছাড়াও তাঁর প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহওয়াগ ও যুবরাজ সিং স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট করেন এদিন।

আরও পড়ুন: 75th Independence Day: টোকিও অলিম্পিক্স তারকাদের ভূয়সী প্রশংসায় PM Modi

এদিন দিল্লির লাল কেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ৫ অগাস্টের বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন টোকিও অলিম্পিক্সের জয়ী অ্যাথলিটরা। টোকিও থেকে সাতটি পদক নিয়ে নীরজ চোপড়া ও পিভি সিন্ধুরা দেশে ফিরেছিলেন। অলিম্পিক্সের ইতিহাসে ভারতের এবার পারফরম্যান্সই ছিল শ্রেষ্ঠ। টোকিও অলিম্পিক্স তারকাদের এদের ভূয়সী প্রশংসা করলেন মোদী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.