Sania Mirza In WPL: স্মৃতি-এলিসদের দলে সানিয়া! টেনিস কিংবদন্তি কেন এলেন ক্রিকেটে?

Sania Mirza named mentor of RCB in WPL: পেশাদার টেনিসকে গুডবাই বলে সানিয়া মির্জা এবার পা রাখলেন ক্রিকেটে। বাইশ গজের স্বাদ নিতে তিনি বেছে নিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবি সানিয়াকে বেছে নিয়েছে তাদের উইমেন'স প্রিমিয়র লিগের দলের মেন্টর হিসেবে। সানিয়া এই দায়িত্ব পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত।

Updated By: Feb 15, 2023, 03:02 PM IST
Sania Mirza In WPL: স্মৃতি-এলিসদের দলে সানিয়া! টেনিস কিংবদন্তি কেন এলেন ক্রিকেটে?
সানিয়া এবার ক্রিকেটে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দু'দিন আগেই মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হয়ে গিয়েছে উইমেন'স প্রিমিয়র লিগের নিলাম অনুষ্ঠান (Women's IPL Auction 2023)। ১৫২৫ জন ক্রিকেটারের নাম প্রথমে নথিভুক্ত করা হয়েছিল। সেখান থেকে গত সোমবার চূড়ান্ত ৪০৯ জন ক্রিকেটারকে (২৪৬ জন ভারতীয়, ১৬৩ জন বিদেশি, যাদের মধ্যে ৮ জন অ্যাসোসিয়েট দেশের) তোলা হয়েছিল নিলামে। ডব্লিউপিএল-এ খাতায়-কলমে সব চেয়ে শক্তিশালী স্কোয়াড বেছে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore (RCB)। স্মৃতি মন্ধানা (Smriti Mandhana), এলিস পেরি (Ellyse Perry), হিথার নাইট (Heather Knight) ও সোফি ডিভাইনদের (Sophie Devine) মতো বাইশ গজের তারকারাই খেলবেন আরসিবি-তে (RCB)। এবার বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি আরও 'বোল্ড' পদক্ষেপ নিল। তাঁরা দলে নিলেন টেনিস কিংবদন্তি সানিয়া মির্জাকে (Sania Mirza)। পেশাদার টেনিসকে বিদায় জানিয়ে টেনিসের গ্ল্যামগার্ল এবার ব্যাট-বলের ব্যাটলে! খুব স্বাভাবিক যে সানিয়া ক্রিকেট খেলবেন না। লাল-কালো জার্সিধারীদের মেন্টর হয়েছেন তিনি। 

এখন প্রশ্ন সানিয়া কেন ক্রিকেট দলের মেন্টর হলেন? সানিয়া আরসিবি-র ভিডিয়োতে বলেছেন, 'এটা আনন্দের যে আরসিবি-র মহিলা দলের মেন্টর হিসাবে যোগ দিতে পারলাম। ভারতের মহিলা ক্রিকেটের টেকটনিক শিফট হয়েছে। উইমেন'স প্রিমিয়র লিগ বিপ্লব। আমি সেই বৈপ্লবিক পিচে খেলার জন্য় মুখিয়ে আছি। আরসিবি ব্র্যান্ডের যে দর্শন, তা আমার ভিশনের সঙ্গে ভীষণ ভাবে যায়। আমি আমার কেরিয়ার এভাবেই দেখেছি। আমি অবসরের পর এভাবেই খেলাটা দেখতে চেয়েছি। আরসিবি অত্যন্ত জনপ্রিয় দল। বছরের পর বছর মানুষ আইপিএলে ফলো করেছে ওদের। আমি অত্যন্ত খুশি যে,  উইমেন'স প্রিমিয়র লিগে একটা দল গঠনের অংশ হতে পারছি। দেশে মেয়েদের স্পোর্টসকে অন্য উচ্চতায় নিয়ে যাব। মহিলা ক্রিকেটারদের জন্য নতুন দরজা খুলে দেবে। অল্প বয়সী বাবা-মায়েরা তাদের সন্তানদের কেরিয়ায়ের প্রথম পছন্দ হিসেবে স্পোর্টসকেই দেখবে। '

আরও পড়ুনWPL Auction 2023: মা লক্ষ্মীর বিপুল ধনবর্ষায় নিলামের সেরা পাঁচ দামি খেলোয়াড় যাঁরা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসের ফাইনালে উঠেও, হৃদয় ভাঙে সানিয়া মির্জার  প্রিয় পার্টনার রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে ফাইনাল হার্ডল আর পার করা হয়নি তাঁর। ৬-৭, ২-৬ ব্যবধানে তাঁরা হারেন ব্রাজিলিয়ান জুটি লুসিয়া স্টেফানি ও রাফায়েল ম্যাটোসের কাছে। রড লেভার এরিনা থেকে চোখের জলে বিদায় নেন সানিয়া। ছ'বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মেলবোর্নে দাঁড়িয়েই তাঁর বর্ণময় গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারের ইতি টানেন। পেশাদার টেনিসকে আলবিদা বলা সানিয়া এবার ক্রিকেটে। আরসিবি আগামী ৫ মার্চ মুম্বইয়ে ডব্লিউপিএল অভিযান শুরু করবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.