WPL Auction 2023: মা লক্ষ্মীর বিপুল ধনবর্ষায় নিলামের সেরা পাঁচ দামি খেলোয়াড় যাঁরা

Smriti Mandhana To Nat Sciver; Top 5 Big-Money Buys in WPL Auction 2023: মুম্বইয়ে হয়ে গেল উইমেন'স প্রিমিয়র লিগের প্রথম সিজনের নিলাম অনুষ্ঠান। দেখে নিন মা লক্ষ্মীর কৃপায় নিলামের সেরা পাঁচ দামি খেলোয়াড় হলেন যাঁরা। রইল তালিকা।  

Updated By: Feb 13, 2023, 09:47 PM IST
WPL Auction 2023: মা লক্ষ্মীর বিপুল ধনবর্ষায় নিলামের সেরা পাঁচ দামি খেলোয়াড় যাঁরা
নিলামে ধনী হলেন যাঁরা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হয়ে গেল উইমেন'স প্রিমিয়র লিগের প্রথম বছরের নিলাম অনুষ্ঠান (Women's IPL Auction 2023)। ১৫২৫ জন ক্রিকেটারের নাম প্রথমে নথিভুক্ত করা হয়েছিল। সেখান থেকে সোমবার চূড়ান্ত ৪০৯ জন ক্রিকেটারকে (২৪৬ জন ভারতীয়, ১৬৩ জন বিদেশি, যাদের মধ্যে ৮ জন অ্যাসোসিয়েট দেশের) তোলা হয়েছিল নিলামে। ৪০৯ জনের মধ্যে ছিলেন মোট ২০২ জন ক্যাপড ও ১৯৯ জন আনক্যাপড প্লেয়ার রয়েছেন। নিলামের পর স্মৃতি মন্ধানা (Smriti Mandhana),  অ্যাশলি গার্ডনার (Ashleigh Gardner), ন্যাট সিভার (Nat Sciver), দীপ্তি শর্মা (Deepti Sharma) ও জেমিমা রডরিগেজ (Jemimah Rodrigues) সবচেয়ে দামি প্লেয়ার হয়ে গেলেন।
 

স্মৃতি মন্ধানা  (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) ৩ কোটি ৪০ লক্ষ টাকা
২৬ বছরের মুম্বইয়ের কন্যার নাম সবার আগে উঠেছিলেন নিলামে। স্মৃতি পাড়ি দিচ্ছেন বেঙ্গালুরুতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর স্মৃতিকে দলে নিতে খরচ করেছে ৩ কোটি ৪০ লক্ষ টাকা। তিনিই ডব্লিউপিএল-এর সবচেয়ে দামি ক্রিকেটার হলেন। দেশের হয়ে ১১২টি টি-২০ খেলা স্মৃতির ব্যাট থেকে এসেছে ২৬৫১ রান। টি-২০ হোক বা ওয়ানডে স্মৃতির ব্যাট কথা বলে। একবার ক্রিজে সেট হয়ে গেলে স্মৃতি রেয়াত করেন না কোনও বোলারকেই। ৫০ লক্ষ টাকার সর্বোচ্চ বেসপ্রাইজ হরমনপ্রীত ও দীপ্তির সঙ্গে ছিলেন স্মৃতিও। স্মৃতি টি-২০ বিশ্বকাপের জন্য রয়েছেন দক্ষিণ আফ্রিকায়। টিভির পর্দায় নিলাম অনুষ্ঠানে রেখেছিলেন চোখ। আরসিবি তাঁকে নিতেই তিনি লাফিয়ে ওঠেন। সেই মুহূর্তও ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: Richa Ghosh | WPL Auction 2023: হরমনপ্রীতের থেকেও তাঁর দাম বেশি! শিলিগুড়ির মেয়ে চাইছেন কলকাতায় ফ্ল্যাট

অ্যাশলি গার্ডনার (গুজরাত জায়ান্টস) ৩ কোটি ২০ লক্ষ টাকা
জোড়া বিশ্বকাপ জয়ী অ্যাশলি গার্ডনারকে ৩ কোটি ২০ লক্ষ টাকায় সই করিয়েছে গুজরাত জায়ান্টস। অজি অলরাউন্ডার দলের সম্পদ। তাঁর ফিল্ডিংও চোখ ধাঁধানো।

ন্যাট সিভার  (মুম্বই ইন্ডিয়ান্স) ৩ কোটি ২০ লক্ষ টাকা
মুম্বই ইন্ডিয়ান্স ৩ কোটি ২০ লক্ষ টাকায় নিয়েছে ব্রিটিশ অলরাউন্ডার ন্যাট সিভারকে। দিল্লি ক্য়াপিটালস ও ইউপি ওয়ারিয়র্সের সঙ্গে মুম্বই রীতিমতো যুদ্ধ করে ন্যাটকে জিতেছে আরব সাগরের তীরবর্তী শহরের ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুনWPL Auction 2023 | Harmanpreet Kaur | Smriti Mandhana: স্মৃতি-হরমনপ্রীত-জেমাইমারা কোন দলে? টাকা উড়ছে মুম্বইয়ে

দীপ্তি শর্মা (ইউপি ওয়ারিয়র্স) ২ কোটি ৬০ লক্ষ টাকা
ইউপি ওয়ারিয়র্স নিয়েছে ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মাকে। ৫০ লক্ষ টাকার বেসপ্রাইজে থাকা দীপ্তিকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু শেষ পর্যন্ত উত্তরপ্রদেশের ফ্র্যাঞ্চাইজি বাজিমাত করে। গতবছর বাংলাদেশে এশিয়া কাপ জেতানোয় নিজের ছাপ রেখেছিলেন দীপ্তি। এই মুহূর্তে দীপ্তি ভারতের সিনিয়র দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন। হরমনপ্রীত কউরদের সঙ্গে খেলছেন কুড়ি ওভারের বিশ্বকাপ।

আরও পড়ুন: WPL Auction 2023 | Richa Ghosh: মুম্বইতে জমে গিয়েছে নিলামযুদ্ধ! চমকে দিলেন বাংলার রিচা

জেমিমা রডরিগেজ (দিল্লি ক্যাপিটালস) ২ কোটি ২০ লক্ষ টাকা
২.২ কোটি টাকায় ভারতের স্টাইলিশ ব্যাটার জেমিমাকে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ইউপি ওয়ারিয়র্সের সঙ্গে নিলাম টেবলে যথেষ্ট লড়াই করেই জেমিমাকে নিয়েছে দিল্লি। ২২ বছরের মুম্বইয়ের মেয়ে দেশের হয়ে ৭৬টি টি-২০ ম্যাচ খেলে করেছেন ১৬২৮ রান। একটা সময় তাঁকে সোশ্যাল মিডিয়াতে ট্রোল করা হত। জেমাইমা সম্পর্কে লেখা হয়েছিল, 'ইনস্টায় হিরো, মাঠে জিরো!' খারাপ পারফরম্যান্সের জন্য একটা সময় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন। সেই জেমাইমাইর লড়াকু ব্যাটেই চলতি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানকে বধ করেছে ভারত। চাপের মুখে ৩৮ বলে ৫৩ রানে অপরাজিত থেকে নিউল্যান্ডসের কেপটাউন স্টেডিয়ামের বাইশ গজে রাজত্ব করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.