টেনিসের ডাবলসে সানিয়া এখন '৩' কন্যা...

সানিয়া মির্জার কেরিয়ারে এখন বৃহস্পতি তুঙ্গে। সুইস গ্রেট মার্টিনা হিঙ্গিসের সঙ্গে বিএনপি পারিবাস ওপেন জেতার পর এখনও পর্যন্ত জীবনের সেরা র‍্যাঙ্কিয়ে পৌছে গেলেন ভারতীয় টেনিসের এক নম্বর মহিলা এই ক্রীড়াবিদ। ৬৮৮৫ পয়েন্ট পেয়ে বিশ্ব ডাবলস র‍্যাঙ্কিয়ে মহিলাদের মধ্যে এই হায়দরাবাদি সুন্দরী এখন তিন নম্বরে। তাঁর আগে আছেন ইতালির ববার্তা ভিঞ্চি ও সারা এরানি। দু'জনেরই সংগ্রহ ৭৬৪০ পয়েন্ট।

Updated By: Mar 23, 2015, 03:25 PM IST
টেনিসের ডাবলসে সানিয়া এখন '৩' কন্যা...

ওয়েব ডেস্ক: সানিয়া মির্জার কেরিয়ারে এখন বৃহস্পতি তুঙ্গে। সুইস গ্রেট মার্টিনা হিঙ্গিসের সঙ্গে বিএনপি পারিবাস ওপেন জেতার পর এখনও পর্যন্ত জীবনের সেরা র‍্যাঙ্কিয়ে পৌছে গেলেন ভারতীয় টেনিসের এক নম্বর মহিলা এই ক্রীড়াবিদ। ৬৮৮৫ পয়েন্ট পেয়ে বিশ্ব ডাবলস র‍্যাঙ্কিয়ে মহিলাদের মধ্যে এই হায়দরাবাদি সুন্দরী এখন তিন নম্বরে। তাঁর আগে আছেন ইতালির ববার্তা ভিঞ্চি ও সারা এরানি। দু'জনেরই সংগ্রহ ৭৬৪০ পয়েন্ট।

ইন্ডিয়ান ওয়েলস জয়ের সৌজন্যে ১০০০ পয়েন্ট পকেটে পুড়েছেন সানিয়া, আর তাতেই ডব্লুউটিএ তালিকায় দু'ধাপ এগিয়ে এলেন তিনি। গত বছর কারা ব্ল্যাককে সঙ্গে করে এই টুর্নামেন্টের ফাইনালে পৌছে ছিলেন তিনি।

বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন এই টেনিস তারকা। সেখান থেকে সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি জানিয়েছেন ''এখনও কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিয়ে ছুঁতে পেরে আমি রোমাঞ্চিত। তবে আমার স্বপ্ন এক নম্বর স্থানটাই। আশা করছি কোনও না কোনও দিন সেই স্বপ্নও বাস্তবের আকাশ ছোঁবে।''

ডব্লুটিএ সিঙ্গল তালিকায় একমাত্র ভারতীয় অঙ্কিতা রাইনা। দু'ধাপ এগিয়ে এসে তিনি এখন ২৫৩। এটিপি সিঙ্গল তালিকায় নিজের ১৭৬ নম্বর জায়গাটা ধরে রেখেছেন সোমদেব দেববর্মবন। ভারতীয়দের অধ্যে ১ নম্বরে তিনিই। রামকুমার রামনাথন ১০ ধাপ এগিয়ে এখন ২৪৭ নম্বরে। এক লাফে ২৭ ধাপ এগিয়ে য়ুকি ভামব্রি এখন ২৫৭ নম্বরে।  

পুরুষদে ডাবলসে লিয়েন্ডার পেজ ৪ ধাপ পিছিয়ে ২৫ নম্বর স্থানে। এই সিঁড়িতে এক ধাপ নেমে লিয়েন্ডারের পরেই আছেন রোহন বোপান্না।

 

.