SAvsIND: Virat Kohli-র আচরণে বেজায় ক্ষুব্ধ Shane Warne, Adam Gilchrist

বিরাট কোহলির আচরণে বিশ্ব ক্রিকেট।

Updated By: Jan 15, 2022, 03:20 PM IST
SAvsIND: Virat Kohli-র আচরণে বেজায় ক্ষুব্ধ Shane Warne, Adam Gilchrist
বিরাট কোহলির আচরণ মেনে নিতে পারছেন না শ্যেন ওয়ার্ন ও অ্যাডাম গিলক্রিস্ট।

নিজস্ব প্রতিবেদন: যত সময় যাচ্ছে ততই সমস্যা বাড়ছে বিরাট কোহলির (Virat Kohli)। ‘স্টাম্প মাইক গেট’ (DRS Controversy) বিতর্ক নিয়ে সবার আগে টিম ইন্ডিয়ার টেস্ট দলের অধিনায়কের বিরুদ্ধে মুখ খুলেছিলেন গৌতম গম্ভীর। ডিন এলগার তো ম্যাচ ও সিরিজ জেতার জন্য এই ইস্যুকে বড় হাতিয়ার বলে কটাক্ষ করেছিলেন। এ বার কোহলির আচরণ মেনে নিতে না পেরে ক্ষোভ উগরে দিলেন শ্যেন ওয়ার্ন (Shane Warne) ও অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)।

অস্ট্রেলিয়ার প্রবাদপ্রতিম লেগ স্পিনার ওয়ার্ন মনে করেন, কোহলির দ্বারা ঘটে যাওয়া সেই ঘটনা স্রেফ হতাশার বহিঃপ্রকাশ। তিনি বলেন, “দেখুন, এটি একটি আকর্ষণীয় ঘটনা, আমি নিশ্চিত নই যে একটি আন্তর্জাতিক দলের অধিনায়কের এটি করা উচিত। কিন্তু মাঝে মাঝে হতাশা বাড়লে মানুষ এমন আচরণ করে। সিরিজে তিন-চারবার এমন কাজ কোহলি করেছে। তাই ভবিষ্যতে ও এমন কাজ করবে না সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।“

Virat kohli

আরও পড়ুন: SAvsIND: সিরিজ জিতেই Kohli-র Team India-কে কোন ইস্যু নিয়ে খোঁচা দিলেন Dean Elgar?

আরও পড়ুন: SAvsIND: সিরিজ হারতেই স্টাম্প মাইক ইস্যুতে ব্যাকফুটে Virat Kohli, কিন্তু কেন?

গিলক্রিস্টও মনে করেন যে চরম হতাশা থেকেই কোহলি ও তাঁর দলের একাধিক ক্রিকেটার এমন কাজ করে ফেলেছেন। প্রাক্তন অজি উইকেটকিপার যোগ করেন, “আমার কাছে ব্যাপারটা পূর্বপরিকল্পিত বলে মনে হচ্ছে। অনেকদিন ধরেই এমনটা হয়ে আসছিল তারপরে সে দিন তা একটা ব্রেকিং পয়েন্টে পৌঁছে যায়। এবং এমন কাজ মেনে নেওয়া যায় না।“

এ দিকে শুধু ওয়ার্ন ও গিলক্রিস্ট নন, কোহলির আচরণ দেখে বেজায় চটেছেন মাইকেল ভন ও ড্যারিল কালিনান। দুজনেই মনে করেন ‘কিং কোহলি’র বড় ধরনের জরিমানা ও শাস্তি হওয়া উচিত। যদিও আইসিসি কোহলি ও তাঁর সতীর্থদের স্রেফ সতর্ক করে ছেড়ে দিয়েছে। এমনকি সেই ঘটনার রেকর্ড পর্যন্ত নাকি রাখেনি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবুও এই ইস্যুকে কেন্দ্র করে বিতর্ক বেড়েই চলেছে। একাধিক প্রাক্তন কোহলির আচরণে সরব হচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.