শুরু হল সিনিয়র রাজ্য ভলিবল চ্যাম্পিয়নশিপ

এই চ্যাম্পিয়নশিপকে পাখির চোখ করেই আসন্ন সিনিয়র ন্যাশনাল এর জন্য নিজেদের ঘর গুছিয়ে নিতে চায় রাজ্য সংস্থা।

Updated By: Nov 27, 2018, 12:44 PM IST
শুরু হল সিনিয়র রাজ্য ভলিবল চ্যাম্পিয়নশিপ

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে শুরু হল ৬৭তম সিনিয়র রাজ্য ভলিবল চ্যাম্পিয়নশিপ (ক্লাব) পুরুষ এবং ৪৯তম সিনিয়র রাজ্য ভলিবল চ্যাম্পিয়নশিপ (ক্লাব) মহিলা। এই চ্যাম্পিয়নশিপকে পাখির চোখ করেই আসন্ন সিনিয়র ন্যাশনাল এর জন্য নিজেদের ঘর গুছিয়ে নিতে চায় রাজ্য সংস্থা।

আরও পড়ুন- একা বিরাট জেতাতে পারবে না, বলে দিলেন গিলক্রিস্ট

যাদের দিকে এই বছর নজর থাকবে সব থেকে বেশি তাঁরা হলেন, ইস্টার্ন রেলের মিরসাদ ভিপি, শেখ সারিফ এবং সম্প্রতি ইউথ ইন্ডিয়া খেলা সংগত ওএস। গতবারের রানার্স টালিগঞ্জ সুভাষ সংঘের  চন্দন করার, কিরণ সি রায়, আকাশ ঘোষ এবং ভারতীয় জুনিয়র দলে খেলা সুজয় দত্ত। বাড়িষা সবুজ সংঘের হয়ে খেলা প্রিয়তনু ঘোষাল, শিবা সিংহ, সৌরভ মাঝি ও গৌরব। কলকাতা পুলিসের উমর ফারাক হালদার, ইকবাল এবং কিরণ পি। তবে গতবারের রাজ্য চ্যাম্পিয়ন যাত্রা শুরু সংঘ নিজেদের ঘর গোছাতে পারেনি।

আরও পড়ুন- অস্ট্রেলিয়াতেই অধিনায়ক বিরাট কোহলির আসল পরীক্ষা, বললেন আক্রম

রাজ্য চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচে আটাবাগ কল্যাণ পরিষদ উইথড্র করে নেওয়ায় ওয়াকওভার পায় সাউথ ইস্টার্ন রেলওয়ে। মেয়েদের হয়ে আজকের ম্যাচে যাদের দিকে সবার আকর্ষণ ছিল তাঁরা হলেন- ইস্টার্ন রেলের অনুশ্রী ঘোষ (এশিয়ান গেমস ২০১৮) এবং নবনীতা পান্ডিয়া, টালিগঞ্জের স্বাতী দাস, সালকিয়া র দিশা ঘোষ, নতুন পুকুরের দিবংশী তিওয়ারি, জুনিয়র ইন্ডিয়াতে খেলা সালকিয়ার তিথি ধারা এবং অনন্যা দাসের দিকে।

৪৯ তম সিনিয়র স্টেট ভলিবল চ্যাম্পিয়নশিপ (ক্লাব) মেয়েদের গ্রুপের ম্যাচের প্রথমদিনের ফলাফল-

১) ইস্টার্ন রেলওয়ে ৩- বৈষ্ণবঘাটা ইউ সংঘ ১

২) যুবক সংঘ ৩- বেলুড় ইউথ অ্যাসোসিয়েশন ০

৩) মগড়া ভলিবল একাডেমি ৩-সালকিয়া আসন ০

৪) নৈহাটি অথলেটিক ক্লাব ৩- কুতুবপুর পল্লিমঙ্গল   ০

৫) টলিগঞ্জ সুভাষ সংঘ ৩- পশ্চিম বঙ্গ পুলিশ ০

৬) বালি দেশবন্ধু ক্লাব ৩- সালকিয়া অ্যাসোসিয়েশন ০

৭) হাওড়া কেডিবিএস ৩- পোলবা ভলিবল অ্যাকাডেমি ০

রাজ্য ভলিবল চ্যাম্পিয়নশিপে শুরুটা মেয়েদের ম্যাচ দিয়ে হয়। মেয়েদের ১৮টা দল অংশগ্রহণ করে। গ্রুপ আর নক আউট ফরম্যাটের এই খেলা চলবে। আগামী ৪ ডিসেম্বর মেয়েদের গ্রুপের খেলা শেষ এবং আগামী ১১ ডিসেম্বর ছেলেদের গ্রুপের শেষ খেলা। মূলত গ্রুপের ম্যাচ থেকেই আসন্ন জানুয়ারিতে চেন্নাইয়ে আয়োজিত জাতীয় ভলিবল চ্যাম্পিয়নশিপের জন্য দল নিবার্চন করবে রাজ্য সংস্থা। জাতীয় চ্যাম্পিয়নশিপ এর পরই রাজ্য চ্যাম্পিয়নশিপ এর নক আউট অর্থাৎ প্লে অফ, কোয়াটার ফাইনাল কোয়ালিফাইং ম্যাচ, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ খেলা হবে। তবে নক আউট ম্যাচ গুলির তারিখ এখনই চূড়ান্ত করা হয়নি।

.