Shah Rukh Khan: ৯১৪৭ কোটির ফ্র্যাঞ্চাইজির মালিকানা! কিং খানের কেকেআর ছাড়াও রয়েছে আরও তিন দল

Shah Rukh Khan owns Rs 9147 crore franchise: ৯১৪৭ কোটির ফ্র্যাঞ্চাইজির মালিক শাহরুখ খান! কিং খানের কেকেআর ছাড়াও রয়েছে আরও তিন দল। যেখান থেকে শাহরুখ হয়েছে বিরাট লাভবান।

Updated By: Aug 20, 2023, 03:41 PM IST
Shah Rukh Khan: ৯১৪৭ কোটির ফ্র্যাঞ্চাইজির মালিকানা! কিং খানের কেকেআর ছাড়াও রয়েছে আরও তিন দল
শাহরুখ ও তাঁর ক্রিকেট সাম্রাজ্য!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ( Indian Premier League) ওরফে আইপিএল (IPL), সারা বিশ্বের মধ্যে সর্বাধিক লাভজনক ক্রিকেট লিগ। একাধিক ব্যবসায়ী ও অভিনেতারা এই সাম্রাজ্যের অঙ্গ। বলিউড বাদশা শাহরুখ খান (Shah Rukh Khan) যেমন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders, KKR) সহ-মালিক। একথা সকলেরই জানা, তবে অনেকেই হয়তো জানেন না যে, কিং খান কেকেআর-এরই নন, আরও তিন ক্রিকেটীয় ফ্র্যাঞ্চাইজির মালিক! আবু ধাবি নাইট রাইডার্স (Abu Dhabi Knight Riders), লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স (Los Angeles Knight Riders) ও ত্রিনবাগো নাইট রাইডার্সের (Trinbago Knight Riders) মালিকানা রয়েছে তাঁর। এর মধ্যে ত্রিনবাগো নাইট রাইডার্স মহিলাদের ক্রিকেট দল। শাহরুখের অধিকৃত প্রথম মহিলাদের ক্রিকেটীয় ফ্র্যাঞ্চাইজি যা। প্রতিটি দলই কিন্তু কেকেআর-এর ফ্র্যাঞ্চাইজি। মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) পর কেকেআরই আইপিএলের সবচেয়ে লাভজনক দল।

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: হচ্ছেটা কী? আবার বদলাচ্ছে বিশ্বকাপের সূচি! নিজামের শহর থেকে এল বিরাট আপডেট

লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স খেলে মেজর লিগ ক্রিকেট, আবু ধাবি নাইট রাইডার্স খেলে ইন্টারন্যাশনাল লিগ টি টোয়েন্টি ও ত্রিনবাগো নাইট রাইডার্স খেলে উইমেনস ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ। কেকেআরের মালিকানা শাহরুখ ছাড়াও রয়েছে তাঁর বন্ধু জুহি চাওলা এবং তাঁর স্বামী জয় মেহতার। কিন্তু সিংহভাগ মালিকানাই শাহরুখের। তাঁর ৫৫ শতাংশ অংশীদারিত্ব রয়েছে। এই ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি থেকেই শাহরুখের কোটি কোটি টাকা ঢোকে পকেটে। চার ফ্র্যাঞ্চাইজির মূল্যায়ন এখন ৯১৪৭ কোটি টাকার উপর। বিগত এক দশকে শাহরুখ ক্রিকেট ব্যবসা থেকেই হয়ে উঠেছেন ধনকুবের। শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ ৬৩০০ কোটি টাকা। ঠিক এই কারণেই শাহরুখ দেশের অন্যতম ধনী অভিনেতা ও ক্রিকেট টিমের মালিক। 

আরও পড়ুন: WATCH: খালি পায়ে আগুনের উপর হাঁটছেন ক্রিকেটার! যুদ্ধের আগে বিরল প্রস্তুতির ভিডিয়ো ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.