Shane Warne Passes Away: প্রিয় ওয়ার্নির কোন স্মৃতি তুলে ধরলেন Harbhajan Singh? জানতে পড়ুন

সেই সিরিজের দ্বিতীয় টেস্টে ইডেন গার্ডেন্সে আয়োজিত হয়েছিল। সেই টেস্টে ওয়ার্নকে আউট করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেছিলেন ভাজ্জি। অজি ব্যাটারদের নাজেহাল করে সিরিজে নিয়েছিলেন মোট ৩২টি উইকেট।   

Updated By: Mar 21, 2022, 08:38 PM IST
Shane Warne Passes Away: প্রিয় ওয়ার্নির কোন স্মৃতি তুলে ধরলেন Harbhajan Singh? জানতে পড়ুন
ওয়ার্নি স্মরণে 'টার্বুনেটর'।

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার (Australia) প্রবাদপ্রতিম লেগ স্পিনার শেন ওয়ার্নের (Shane Warne) মৃত্যুর পর ক্রিকেট বিশ্বের অনেক দিকপাল তাঁর স্মৃতিচারণ করেছেন। এ বার সেই তালিকায় নাম লেখালেন হরভজন সিং (Harbhajan Singh)। প্রিয় ওয়ার্নিকে প্রথমবার সামনে থেকে দেখার তাঁর মনের অবস্থা কেমন ছিল? সেটাই এত বছর পরে জানালেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অফ স্পিনার।  

প্রয়াত ওয়ার্নকে শ্রদ্ধা জানাতে গিয়ে ২০০১ সালের সেই বহু চর্চিত ভারত-অস্ট্রেলিয়া সিরিজের একটা ঘটনা তুলে ধরলেন ভাজ্জি। প্রথমবার ওয়ার্নের বিরুদ্ধে মাঠে নেমেই মন্ত্রমুগ্ধ হয়ে গিয়েছিলেন হরভজন। জানালেন সেই অভিজ্ঞতার কথা। 

সেই সিরিজের দ্বিতীয় টেস্টে ইডেন গার্ডেন্সে আয়োজিত হয়েছিল। সেই টেস্টে ওয়ার্নকে আউট করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেছিলেন ভাজ্জি। অজি ব্যাটারদের নাজেহাল করে সিরিজে নিয়েছিলেন মোট ৩২টি উইকেট। ইডেন টেস্টের পর সিরিজের তৃতীয় ম্যাচে চেন্নাইতে আয়োজিত হয়। ব্রেট লির পডকাস্টে সেই চেন্নাই টেস্টের একটি ঘটনা তুলে ভাজ্জি বলেন, "সেই সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ সিরিজে ৩২ উইকেট নেওয়ার পর ওঁর সঙ্গে দেখা করেছিলাম। চেন্নাইতে ওই সিরিজের তৃতীয় ম্যাচে ওঁ স্টিভ ওয়া-র সঙ্গে ব্যাট করছিল। আমি আমার বোলিং রান আপে দাঁড়িয়ে নন স্ট্রাইক এন্ডে থাকা ওয়ার্নের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়েছিলাম। ও আমায় দেখে, জিজ্ঞেস করে কী হয়েছে তোমার, এমনভাবে তাকিয়ে আছ কেন? ওঁ ভেবেছিল আমি হয়তো ওকে কিছু বলতে চাইছি!" 

তবে ওয়ার্নের ভুল দ্রুতই ভাঙিয়ে দিয়েছিলেন ভাজ্জি। সাফ জানিয়েছিলেন তিনি মুগ্ধ হয়েই তাঁর হিরোর দিকে তাকিয়ে রয়েছেন। 

ভাজ্জি ফের বলেন, "ওঁর সামনে এগিয়ে গিয়ে ওঁকে জানিয়েছিলাম যে আমি আমার হিরোর পাশে দাঁড়িয়ে আছি এবং তাঁর বিরুদ্ধে খেলছি, যা আমার কাছে স্বপ্নের মতো। সেটা শোনার পরেই ওয়ার্ন আমাকে ধন্যবাদ জানায়। এবং সিরিজে ৩২ উইকেট নেওয়ার জন্য আমাকে ধন্যবাদ জানিয়েছিল ওয়ার্নি।" 

বাইশ গজের যুদ্ধে দুই দেশের হাড্ডাহাড্ডি লড়াই দেখার মতো। তবে মাঠের বাইরে দুই দলের ক্রিকেটাররা দারুণ বন্ধু। সেটা কিন্তু ভাজ্জি এবং ওয়ার্নের ক্ষেত্রেও ঘটেছিল। দুজন ভাল বন্ধু হয়ে যায়। তাই প্রিয় ওয়ার্নিকে স্মরণ করলেন 'টার্বুনেটর'। 

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

আরও পড়ুন: IPL 2022: DRS, Super Over থেকে ক্যাচ, একাধিক নতুন নিয়মে ক্রোড়পতি লিগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.