Shardul Thakur, IPL Auction 2023: কার নির্দেশে শার্দূলকে দলে নিল শাহরুখ খানের কেকেআর?

২০২২ সালের আইপিএল-এর মেগা নিলামে ১০ কোটি ৭৫ হাজার টাকায় কিনেছিল শার্দূলকে কিনেছিল দিল্লি। ১৪ ম্যাচে ১৫ উইকেট শার্দূল নিলেও, তাঁর টাকা বাঁচাতে চেয়েছিল। তাই তাঁকে দিল্লি ছেড়ে দেওয়ার পর তাঁকে ট্রেড করল কলকাতা।

Updated By: Nov 14, 2022, 05:45 PM IST
Shardul Thakur, IPL Auction 2023: কার নির্দেশে শার্দূলকে দলে নিল শাহরুখ খানের কেকেআর?
দিল্লি জার্সি ছেড়ে এবার নাইটদের হয়ে মাঠে নামবেন শার্দূল ঠাকুর। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এর মিনি নিলামের (IPL Auction 2023) আগেই বড় খবর। শার্দুল ঠাকুরকে (Shardul Thakur) দলে নিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। শোনা যাচ্ছে নাইটদের অধিনায়ক শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) সঙ্গে আলোচনার পরেই দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) থেকে টিম ইন্ডিয়ার (Team India) এই জোরে বোলারকে ট্রেড করেছে কলকাতার এই ফ্র্যাঞ্চাইজি। 

২০২২ সালের আইপিএল-এর মেগা নিলামে ১০ কোটি ৭৫ হাজার টাকায় কিনেছিল শার্দূলকে কিনেছিল দিল্লি। ১৪ ম্যাচে ১৫ উইকেট শার্দূল নিলেও, তাঁর টাকা বাঁচাতে চেয়েছিল। তাই তাঁকে দিল্লি ছেড়ে দেওয়ার পর তাঁকে ট্রেড করল কলকাতা। কিন্তু কোন অঙ্কে শার্দূলকে কলকাতা দলে নিল? শোনা যাচ্ছে আগামি মরসুমে নাইটদের জার্সি গায়ে চাপিয়ে আইপিএল খেলবেন না প্যাট কামিন্স। ফলে তাঁর ৭.২৫ কোটি টাকা কলকাতার কাছেই থেকে গেল। ২০২৩ সালের ১৬ জুন থেকে শুরু হবে অ্যাশেজ। সেই সিরিজে মন দিতে চান অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক। তাই এই জোরে বোলার আইপিএল-এ মন দিতে চাইছেন।  

আরও পড়ুন: IPL Auction 2023: সামনেই প্লেয়ার কেনাবেচা, ১০ ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা? ছবিতে দেখে নিন

আরও পড়ুন: Ben Stokes: বিশ্বজয়ী অলরাউন্ডার কি আইপিএল খেলবেন? 'বিগ বেন'-কে দলে ফেরাবে রাজস্থান? আলোচনা তুঙ্গে

প্যাট কামিন্স না খেললেও টিম সাউদি, উমেশ যাদব নাইটদের সঙ্গে রয়েছেন। শাহরুখ খানের দলে তারকা পেসারের ছড়াছড়ি, কিন্তু বিগত বেশ কয়েকটা আইপিএলে কলকাতাকে ডুবিয়েছেন পেসাররা। আর তাই এবার পেসারদের দলে নিতে ঝাঁপিয়েছে কেকেআর। চেন্নাই সুপার কিংসে থাকাকালীন দারুণ বল করেন শার্দুল। এমনকি দিল্লিতেও তাঁর পারফরম্যান্স খারাপ ছিল না। 

ধোনির দলে খেলেই জাতীয় দলের দরজা খেলেছিলেন শার্দুল। তাঁকে নেওয়ার সুবিধা হল, চার ওভার বলের পাশাপাশি ব্যাট হাতে ক্যামিওর ভূমিকাতেও ভাল কিছু করার ক্ষমতা রাখেন। ২০১৮ নিলামে চেন্নাই বিক্রি হওয়ার আইপিএল জেতেন শার্দুল। এবার দিল্লি হয়ে কলকাতা এলেন ‘লর্ড’ শার্দুল।    

কয়েকদিন আগে কিউই পেসার লোকি ফার্গুসন ও আফগানিস্তানের উইকেটকিপার ব্যাটার-রহমানুল্লাহ গুরবাজকে ট্রেডের মাধ্যমে গুজরাত টাইটান্স থেকে নিয়েছিল কলকাতা। ফার্গুসন, গুরবাজকে ট্রেড করতে ১০ কোটি টাকা খরচ করেছে আইপিএলে শাহরুখ খানের দল।  এদিকে, শার্দুলকে ঘরে তোলার দিনে ধাক্কা খেল কেকেআর। ওয়ানডে, টেস্টে মনোনিবেশ করতে চান না বলে আগামী বছর আইপিএল থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের স্যাম বিলিংস। বিলিংসকে না পাওয়াটা শ্রেয়স আইয়ারদের কাছে ধাক্কার। তবে শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও ছেড়ে দিচ্ছে কেকেআর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.