WATCH | WI vs IND: রান তাড়া করে জয়ের রেকর্ড ইন্ডিয়ার! দেখুন সাজঘরে ধাওয়ানদের সেলিব্রেশন

"আমার মতে দারুণ দলগত পারফরম্যান্স। আমরা ভুল করেছি। কিন্তু সেটাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছিলাম। নিজেদের ওপর বিশ্বাস ছিল যে পারব। মিডল অর্ডারের ব্যাটিং দেখে আমিও চমকেছি। সকল ব্যাটারাই দারুণ খেলেছে।"

Updated By: Jul 25, 2022, 11:48 AM IST
WATCH | WI vs IND: রান তাড়া করে জয়ের রেকর্ড ইন্ডিয়ার! দেখুন সাজঘরে ধাওয়ানদের সেলিব্রেশন
ধাওয়ানদের সেলিব্রেশন ভাইরাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ ভারত ২-০ জিতে নিল। গত রবিবার পোর্ট অফ স্পেনের কুইন'স পার্ক ওভালে নিকোলাস পুরানের দলের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে খেলেছিলেন শিখর ধাওয়ানরা। প্রথমে ব্যাট করে। পুরান অ্যান্ড কোং ৬ উইকেট হারিয়ে ৩১১ রান তোলে। ভারতীয় ব্যাটারদের দলগত প্রয়াসে ভারত ২ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ জিতে নেয়। 

পরিসংখ্যান বলছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ৫০ ওভারের ফরম্যাটে রান তাড়া করে জেতার নজিরে ভারত থাকল তিন নম্বরে। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে বার্বাডোজের ব্রিজটাউনে ইংল্যান্ড ৩৬২ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে একদিনের ক্রিকেটে এটাই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। ২০০৩ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শ্রীলঙ্কার জয় থাকবে এই তালিকায় তিনে। 

ম্যাচের পর ধাওয়ান বলেন, "আমার মতে দারুণ দলগত পারফরম্যান্স। আমরা ভুল করেছি। কিন্তু সেটাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছিলাম। নিজেদের ওপর বিশ্বাস ছিল যে পারব। মিডল অর্ডারের ব্যাটিং দেখে আমিও চমকেছি। সকল ব্যাটারাই দারুণ খেলেছে। বিশেষত অক্ষর ও আবেশ। ওদের চারগুলি ছিল দেখার মতো। দুর্দান্ত। আমাদের ঘরোয়া ক্রিকেট ও আইপিএল-ই আমাদের তৈরি রাখে বিরাট সংখ্যক দর্শকের সামনে খেলতে। অক্ষর আইপিএলে এরকম ইনিংস বহুবার খেলেছে। বড় মঞ্চে খেলল এবার।" ম্যাচের পর টিম ইন্ডিয়া ড্রেসিংরুমে সেলিব্রেট করে। ধাওয়ান সেই ভিডিও ট্যুইট করেছেন।

রবিবাসরীয় এই জয়ের সঙ্গেই ভারত অনন্য ওয়ানডে ইতিহাস লিখল। কোনও একটি দলের বিরুদ্ধে টানা দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড করল ভারত। শিখর ধাওয়ানের দল টপকে গেল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। এর আগে ওয়াঘার ওপারের দেশ জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৯৯৬-২০২১ পর্যন্ত টানা ১১টি সিরিজ জিতেছিল। ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০৭ থেকে ২০২২ পর্যন্ত ডজন ওয়ানডে সিরিজ জিতল। আগামী বুধবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। ভারতের কাছে সুযোগ রয়েছে উইন্ডিজকে হোয়াইওয়াশ করার।

আরও পড়ুন: WI vs IND: উইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়ের সঙ্গেই ভারত লিখল ওয়ানডে ইতিহাস

আরও পড়ুনNeeraj Chopra: 'সবদিক থেকেই অপ্রতিরোধ্য!' সচিন থেকে যুবরাজ, নীরজ বন্দনায় বাইশ গজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.