Sourav Ganguly-Sunil Chhetri: সুনীলদের শুভেচ্ছা জানিয়ে কলকাতার ফ্যানদের বার্তা সৌরভের

এদিন বিসিসিআই সভাপতি লেখেন, "দারুণ করেছে ভারতীয় ফুটবল দল। সুনীল ছেত্রীর নেতৃত্বে তারা ২০২৩ এএফসি এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। এই দল অসাধারণ স্পিরিট দেখিয়েছে। এমন পারফরম্যান্সের জন্য় ফুটবল মক্কার চেয়ে আর ভাল জায়গা কী বা হতে পারে! ফ্য়ানেদের প্রথম থেকে ভাল সমর্থন ছিল।"

Updated By: Jun 14, 2022, 08:31 PM IST
 Sourav Ganguly-Sunil Chhetri: সুনীলদের শুভেচ্ছা জানিয়ে কলকাতার ফ্যানদের বার্তা সৌরভের
সুনীলদের শুভেচ্ছে সৌরভের

নিজস্ব প্রতিবেদন: যুবভারতী ক্রীড়াঙ্গনে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সে ভারত বনাম হংকং (AFC Asian Cup Qualifiers, India vs Hong Kong) ম্যাচ। তবে সুনীল ছেত্রীরা (Sunil Chhetri) মাঠে নামার আগেই এই ম্যাচ কার্যত নিয়মরক্ষার হয়ে গেল! মঙ্গলবার অর্থাৎ আজ সকালে প্যালেস্তাইনের কাছে ০-৪ ব্যবধানে ফিলিপিন্স হারতেই ভারত এশিয়ান কাপের মূল পর্বের যোগ্যতা অর্জন করে ফেলল। এই নিয়ে পঞ্চমবার এএফসি এশিয়ান কাপের মূল পর্বে টিম ইন্ডিয়া। এই দুরন্ত কীর্তির জন্য সুনীলদের টুইট করে শুভেচ্ছা জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

এদিন বিসিসিআই সভাপতি লেখেন, "দারুণ কাজ ভারতীয় ফুটবল দলের। সুনীল ছেত্রীর নেতৃত্বে তারা ২০২৩ এএফসি এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। এই দল দারুণ স্পিরিট দেখিয়েছে। এমন পারফরম্যান্সের জন্য় ফুটবল মক্কার চেয়ে আর ভাল জায়গা কী বা হতে পারে! ফ্য়ানেদের প্রথম থেকে ভাল সমর্থন ছিল।"

 ১৯৬৪ সালে ভারত প্রথম এএফসি এশিয়ান কাপ খেলে। সেবার রাজনৈতিক কারণে অধিকাংশ পশ্চিম এশিয়ার দেশগুলি টুর্নামেন্ট থেকে নিজেদের প্রত্য়াহার করে নিয়েছিল। শেষ পর্যন্ত চার দলীয় লড়াইতে পরিণত হয়েছিল এশিয়া কাপ। প্রতি জোন থেকে খেলেছিল একটি করে টিম। ইজরায়েল চ্যাম্পিয়ন হয়েছিল। রানার্স হয় ভারত। ১৯৮৪ সালে ভারত দ্বিতীয় বারের জন্য এএফসি এশিয়ান কাপে খেলেছিল। কিন্তু গ্রুপ পর্যায়ে ভারত ছিটকে যায়। ২৭ বছর পর বাইচুং ভুটিয়ার ভারত এএফসি খেলেছিল। কিন্তু সেবারও গ্রুপ পর্যায়তেই ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর ২০১৯ সালে সুনীলরা এএফসি খেলেন। থাইল্যান্ডকে ভারত হারিয়েছিল ঠিকই, কিন্তু পরের দু'টি ম্যাচ হেরে কনস্ট্যানটাইনের শিষ্যরা ফের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। এই প্রথমবার ভারত এএফসি এশিয়ান কাপে ব্যাক-টু-ব্যাক কোয়ালিফাই করল।

আরও পড়ুন: IPL Media Rights: ই-নিলাম স্বচ্ছ ভাবে পরিচালনার জন্য ZEE-র শুভেচ্ছা BCCI-কে

আরও পড়ুনIPL Media Rights: আইপিএল মিডিয়া সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৮ হাজার ৩৯০ কোটি টাকায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.