Sourav Ganguly on MS Dhoni: 'ভারতীয় ক্রিকেটে ধোনি আলাদাই প্রভাব ফেলেছে'! রাঁচির রাজপুত্রের জন্য গর্বিত মহারাজ

Sourav Ganguly on MS Dhoni: ফের একবার সৌরভ গঙ্গোপাধ্যায় বুঝিয়ে দিলেন যে, তাঁর হৃদয়ে এমএস ধোনির জায়গা ঠিক কোথায়। রাঁচির রাজপুত্রে মজে আছেন 'প্রিন্স অফ ক্যালকাটা' । সৌরভ সাফ বলছেন যে, ভারতীয় ক্রিকেটে ধোনির প্রভাব অন্য জায়গায়। সৌরভের মতে, আজ ঈশান কিশানের মতো ক্রিকেটাররা আন্তর্জাতিক মঞ্চ দাপাচ্ছেন ধোনির দেখানো পথেই। 

Updated By: Feb 6, 2023, 09:34 PM IST
 Sourav Ganguly on MS Dhoni: 'ভারতীয় ক্রিকেটে ধোনি আলাদাই প্রভাব ফেলেছে'! রাঁচির রাজপুত্রের জন্য গর্বিত মহারাজ
সৌরভের মুখে ধোনির বিরাট জয়গান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিন তিনেক আগেই ফের একবার দেখা হয়েছিল ভারতের সর্বকালের দুই অন্যতম সেরা অধিনায়কের। একজন 'প্রিন্স অফ ক্যালকাটা' সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আর অন্যজন রাঁচির রাজপুত্র মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। টিম ইন্ডিয়ার (Team India) বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর রানার্স অধিনায়কের মুম্বইতে দেখা হয়েছিল। দু'জনেই শ্যুটিংয়ের জন্য গিয়েছিলেন আরবসাগরের তীরে। সোমবার অর্থাৎ আজ এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের অনুষ্ঠানে এসেছিলেন সৌরভ। সেখানে ধোনির ভূয়সী প্রশংসা করেন মহারাজ (Sourav Ganguly on MS Dhoni)

সৌরভ বলেন,'দেখুন যখনই আপনি এমএস ধোনির কথা বলবেন, তখন এটা মাথায় রাখলে চলবে না যে, সে মোট কতগুলি ম্যাচ খেলেছে। আমাদের মাথায় রাখতে হবে ভারতীয় ক্রিকেটে ও আলাদাই প্রভাব ফেলেছে। কয়েকদিন আগেই মুম্বইতে ওর সঙ্গে আমার দেখা হয়। আমরা দু'জনেই শ্যুটিং করছিলাম। ধোনি সত্যিকারের একজন প্রকৃত চ্যাম্পিয়ন। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ও। ভাবুন রাঁচির মতো একটা জায়গা থেকে উঠে এসেছে, যেখান থেকে সেভাবে ক্রিকেটারই উঠে আসেনি। ওরকম জায়গা থেকে ধোনি এসে দেশকে বিশ্বকাপ জিতিয়েছে। ধোনির জন্য আমার গর্ব হয়। এটা বারবার বলতে পারব না যে, ভারতে দু'জন অন্যতম সফল অধিনায়ক দেশের এমন জায়গা থেকে এসেছে, যেখানে দুর্দান্ত ক্রিকেট হয় না বলেই মনে করে মানুষ। ধোনি কিন্তু সেখান থেকেই এসেছে। আসলে ধোনি একাধিক প্রজন্মের প্লেয়ারদের ভাবনা চিন্তা বদলে দিয়েছে। তাদের ও বিশ্বাস করিয়েছে যে, এখান থেকেও আমি সফল হতে পারি। একবার ঈশান কিশানের দিকে তাকান। কীভাবে ছেলেটা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে।'

আরও পড়ুন: Mahendra Singh and Chris Gayle: অনেক বছর পর 'ক্যাপ্টেন কুল'ও 'দ্য ইউনিভার্স বস'-এর রিউনিইয়ন

২০০৪ সালের ২৩ ডিসেম্বর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির অভিষেক ঘটেছিল। সৌরভের অধিনায়কত্বে বড় সুযোগ পেয়েছিলেন মাহি। কেরিয়ারের প্রথম চারটি ম্যাচে রান না পেলেও, নিজের পঞ্চম একদিনের ম্যাচে নিজের আসল চেহরা সবার সামনে নিয়ে আসেন ধোনি। পাকিস্তানের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নেমে করেছিলেন ১২৩ বলে ১৪৮ রান। সেই 'মাহি মার রাহা হ্যায়' মেজাজে শতরানের পর থেকে ধোনিকে আর ফিরে তাকাতে হয়নি। ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম ধোনি। যা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না কারোরই, ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী। এই সত্যি গ্রহণ করতেই হবে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। এরপর থেকে এখনও পর্যন্ত কোনও ভারত অধিনায়কই দেশকে আইসিসি ট্রফি জেতাতে পারেননি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.