ইডেন টেস্টের আগের দিন যে বিপত্তির হাত থেকে রক্ষা পেলেন সৌরভ

ইডেন টেস্টের আগেই বিপত্তির হাত থেকে রক্ষা পেলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। নিজের অফিসে ঢোকার মুখে লিফ্টে আটকে গিয়েছিলেন সৌরভ। দোতলায় ওঠার মুখে ঘটনাটি ঘটে। সঙ্গে-সঙ্গে লিফ্টের মেইন সুইচ বন্ধ করে দেওয়া হয়। তারপর ম্যানুয়ালি লিফ্টের দরজা খুলে স্টুল রেখে সৌরভকে বের করা হয়। জানা গিয়েছে পাওয়ার সাপ্লাইয়ে সুইচ ওভারের সময় লিফ্ট আটকে যায়। ১৯৮৭ সালে এই লিফ্টটি বসানো হয়েছিল।

Updated By: Sep 29, 2016, 09:04 PM IST
ইডেন টেস্টের আগের দিন যে বিপত্তির হাত থেকে রক্ষা পেলেন সৌরভ

ওয়েব ডেস্ক: ইডেন টেস্টের আগেই বিপত্তির হাত থেকে রক্ষা পেলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। নিজের অফিসে ঢোকার মুখে লিফ্টে আটকে গিয়েছিলেন সৌরভ। দোতলায় ওঠার মুখে ঘটনাটি ঘটে। সঙ্গে-সঙ্গে লিফ্টের মেইন সুইচ বন্ধ করে দেওয়া হয়। তারপর ম্যানুয়ালি লিফ্টের দরজা খুলে স্টুল রেখে সৌরভকে বের করা হয়। জানা গিয়েছে পাওয়ার সাপ্লাইয়ে সুইচ ওভারের সময় লিফ্ট আটকে যায়। ১৯৮৭ সালে এই লিফ্টটি বসানো হয়েছিল।

আরও পড়ুন- বাংলাদেশ ক্রিকেটে এক অদ্ভূত সিদ্ধান্ত

এদিকে, ইডেনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের লক্ষ্যে নামছে ভারত। তবে দ্বিতীয় টেস্টে কিউইদের চেয়ে কোহলিদের মাথাব্যাথার কারন হয়ে দাঁড়িয়েছে দলের কম্বিনেশন ঠিক করা। চার বোলার না পাঁচ বোলার তা নিয়ে ধন্দে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। বৃহস্পতিবার সন্ধেয় ভারতীয় দলের বৈঠকে ঠিক হয়েছে সকালে পিচ দেখে প্রথম এগারো বাছা হবে। টিম ম্যানেজমেন্ট ঠিক করেছেন পিচ যদি পুরোপুরি ব্যাটিং সহায়ক হয় তাহলে পাঁচ বোলারে নামবে ভারত। সেক্ষেত্রে ইডেনে টেস্ট অভিষেক হতে পারে অফ স্পিনার জয়ন্ত যাদবের। এই পরিস্থিতিতে ওপেন করানো হতে পারে চেতেশ্বর পূজারাকে দিয়ে। আর যদি দেখা যায় স্পিন সহায়ক স্পোটিং পিচ হতে পারে তাহলে চার বোলারে নামবে ভারতীয় দল।

আরও পড়ুন- আমাদের পুজো ম্যাগাজিন

সেক্ষেত্রে শিখর ধাওয়ান প্রথম এগারোয় ফিরবেন। বৃহস্পতিবার অনুশীলনে আঙুলে চোট থাকায় রবিচন্দ্রন অশ্বিন বলই করেননি । জয়ন্ত যাদবকে টানা বল করিয়ে প্রস্তুতও রাখা হয়। উল্টোদিকে নিউজিল্যান্ডের বাঁহাতি পেসারদের মোকাবিলার জন্য রোহিত-কোহলিরা নেটে দলের বাইরে থাকা প্রদীপ সাঙ্গোয়ান ও অনিকেত চৌধুরির বলে অনুশীলন সারলেন। উল্টোদিকে নিউজিল্যান্ড দল কিন্তু ইডেনে সিরিজে সমতা ফেরাতে চাইছে। তাই ইডেনের বাইশ গজে ভারতীয় ব্যাটিং লাইন আপের মেরুদন্ড ভাঙার দায়িত্ব দেওয়া হচ্ছে দুই স্পিনার সোধি ও স্যান্টনারের উপর।

.