Quinton de Kock: বাবা হলেন ডি কক, সোশ্যালে শেয়ার করলেন সদ্যোজাতের ছবি

প্রথমবার বাবা হওয়ার স্বাদ পেলেন ডি কক। ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিলেন সাশা।

Updated By: Jan 6, 2022, 08:46 PM IST
Quinton de Kock: বাবা হলেন ডি কক, সোশ্যালে শেয়ার করলেন সদ্যোজাতের ছবি
কুইন্টন ডি কক ও সাশা

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার কুইন্টন ডি কক (Quinton de Kock) বাবা হলেন। তাঁর স্ত্রী সাশা ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার 'কুইনি' ইনস্টাগ্রামে সাশা ও সদ্যোজাতের সঙ্গে একাধিক ছবি শেয়ার করে ফ্যানদের সুখবর দিয়েছেন। ডি কক জানিয়েছেন যে, তাঁরা তাঁদের প্রথম সন্তানের নাম রেখেছেন কিয়ারা। দিন ছয়েক আগেই ডি কক টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নেন। ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের পরেই ডি কক জানিয়ে দেন যে, তিনি লাল বলের ক্রিকেটে আর দেশের জার্সিতে মাঠে নামবেন না। সেঞ্চুরিয়নে জীবনের শেষ টেস্ট খেলে ডি কক জানিয়েই ছিলেন যে, তিনি বাবা হচ্ছেন বলেই টেস্ট অবসরের সিদ্ধান্ত নিচ্ছেন।

আরও পড়ুন: Shardul Thakur: IPL 2019 Final-এর ব্যর্থতাই শার্দূলের বুকে আগুন জ্বেলে দিয়েছিল!

ডি কক বিবৃতিতে লেখেন, "এমন নয় যে, খুব সহজেই এই সিদ্ধান্ত আমি নিয়েছি। ভবিষ্যত নিয়ে অনেক ভাবনা-চিন্তার পরেই এই সিদ্ধান্তে আসা। এই মুহূর্তে আমার জীবনে সবার ওপরে আমার স্ত্রী সাশা। ও মা হতে চলেছে। আমাদের প্রথম সন্তান আসছে পৃথিবীতে। এখন আমি আমার পরিবারের পাশে থাকতে চাই। আমার কাছে পরিবার সবার আগে। আমার এখন সময় লাগবে তাঁদের সঙ্গে থাকার জন্য। জীবনের নতুন অধ্যায়ের জন্য আমি রোমাঞ্চিত। আমি টেস্ট ক্রিকেট সবসময় উপভোগ করেছি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে ভালবাসি। ওঠানামা উপভোগ করেছি। তবে এখন এমন কিছু ঘটছে যা আমার কাছে আরও ভালবাসার।"

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পোর্ট এলিজাবেথে ডি কক টেস্ট অভিষেক করেন। ৫৪টি টেস্ট খেলে করেছেন ৩৩০০ রান। পেয়েছেন হাফ ডজন সেঞ্চুরি ও ২২টি হাফ সেঞ্চুরি। ডি ককের গড় ৩৮.৮২। উইকেটকিপার হিসাবে ২৩২ বার আউট করানোর অন্যতম কারিগর তিনি। এর মধ্যে ২২১টি ক্যাচ ও ১১টি স্টাম্প রয়েছে। ডি কক চারটি টেস্টে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বভারও সামলেছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.