Shardul Thakur: IPL 2019 Final-এর ব্যর্থতাই শার্দূলের বুকে আগুন জ্বেলে দিয়েছিল!

ব্যাটার শার্দূলের উত্থানের নেপথ্যের গল্পটা শোনালেন সিএসকে-র কোচিং স্টাফ।

Updated By: Jan 6, 2022, 07:51 PM IST
Shardul Thakur: IPL 2019 Final-এর ব্যর্থতাই শার্দূলের বুকে আগুন জ্বেলে দিয়েছিল!
শার্দূল ঠাকুর

নিজস্ব প্রতিবেদন: শার্দূল ঠাকুর (Shardul Thakur) চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা (South Africa v India) দ্বিতীয় টেস্টে সমালোচকদের মুখ একেবারে বন্ধ করে দিয়েছেন। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে তাঁর অলরাউন্ড পারফরম্যান্সে মোহিত বাইশ গজ। বল হাতে রেকর্ড তৈরি করা পরিসংখ্যান (৭/৬১) স্পর্শ করার পর ব্যাট হাতেও (২৮ রানের ক্য়ামিও ইনিংস) জ্বলে উঠেছেন তিনি। বিগত এক বছরে শার্দূল ভারতীয় টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য় হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত হাফ ডজন (চলতি টেস্ট ধরে) টেস্টে তিনি ২৪টি উইকেট পেয়েছেন। করেছেন ২৩২ রান। রয়েছে তিনটি অর্ধ-শতরান। তাঁর গড় প্রায় তিরিশের কাছাকাছি। তবে শার্দূলের ভিতরে আগুনটা জ্বালিয়ে দিয়েছিলে ২০১৯ আইপিএল ফাইনালের (IPL 2019 Final) ব্যর্থতা। এমনটাই জানাচ্ছেন চেন্নাই সুপার কিংসের কোচিং স্টাফ এরিক সিমন্স (Eric Simons)।

আরও পড়ুন: Covid-19 আক্রান্ত হওয়ার পর কেমন আছেন 'ভক্তের ভগবান' Lionel Messi?

ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের সম্প্রচারকারী চ্যানেলে এসে সিমন্স বলেন, "শার্দূলের ব্যাটিংয়ের নেপথ্যে একটা গল্প রয়েছে। যা ওর চারিত্রিক দৃঢ়তা বুঝিয়ে দেয়। শার্দূল সিএসকে-তে আমার সঙ্গেই ছিল। দুই বছর আগে আইপিএল ফাইনালের কথা। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আমরা খেলছিলাম। শেষ বলে এক রান করলে ম্যাচ টাই হয়ে যেত। আর দুই রান করলে আমরা জিততাম। শার্দূল ব্যাট করতে এসেছিল। লাসিথ মালিঙ্গার বলে শেষ বলে ও এলবিডব্লিউ হয়ে যায়। ও এই ঘটনায় ভেঙে পড়েছিল। ফাইনালের পর একটা কোনায় ও যে কতক্ষণ বসে ছিল কেউ জানে না! এটাই শার্দূল। কেউ ওকে বলে বোঝাতে পারে না। কেউ ওকে শান্ত্বনা দিতে পারে না। আমি বলেছিলাম যে, ওর কোনও দোষ নেই। প্রসঙ্গত ওই ম্যাচে দারুণ বল করেছিল। আমি এটাই বলতে চাই যে, ওই ম্য়াচ ওকে বদলে দেয়। ও ঠিকই করে নিয়েছিল যে, ওর সঙ্গে জীবনে যেন আর এমন ঘটনা না ঘটে। আজ যে ব্যাটার শার্দূলকে দেখি, তার জন্য ও কঠোর পরিশ্রম করেছে। ওর যাবতীয় ক্যালিপসো স্টাইলের শট ও গোঁড়া শট সবই ওর চরিত্র বুঝিয়ে দেয়। আর শার্দূল ওই ব্যর্থতা থেকেই ঘুরে দাঁড়ায়।" শার্দূল আজ শুধুই দারুণ পেসার নন, ব্যাটার শার্দূলের ওপরেও দল এখন ভরসা করে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.