Nations League: জার্মানিকে নিয়ে 'ছেলেখেলা' করল স্পেন, হাফ ডজন গোলে জিতল স্প্যানিশরা; হ্যাটট্রিক তোরেসের

আর বুধবার নেশনস লিগে ঘরের মাঠে হাফ ডজন গোলে জার্মানদের মাটিতে নামিয়ে আনল স্পেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 18, 2020, 01:26 PM IST
Nations League: জার্মানিকে নিয়ে 'ছেলেখেলা' করল স্পেন, হাফ ডজন গোলে জিতল স্প্যানিশরা; হ্যাটট্রিক তোরেসের
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন : UEFA নেশনস লিগে বুধবার রাতে জার্মানিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল স্প্যানিশরা। ২০১৪ সালে বিশ্বকাপের সেমি ফাইনালের সেই ছায়া যেন ফিরে এলো উলোটপুরাণ হয়ে। সেবার ব্রাজিলকে ঘরের মাঠে ৭-১ গোলে বিধ্বস্ত করেছিল জার্মানি। আর বুধবার নেশনস লিগে ঘরের মাঠে হাফ ডজন গোলে জার্মানদের মাটিতে নামিয়ে আনল স্পেন। ৬-০ গোলে জার্মানিকে হারিয়ে নেশনস লিগের শেষ চারে নিজেদের জায়গা পাকা করল রামোসরা।

 

ম্যাচের প্রথমার্ধেই স্পেন ৩-০ গোলে এগিয়ে যায়। সৌজন্যে আলভারো মোরাতা, ফেরান তোরেস আর রদ্রি। দ্বিতীয়ার্ধে আরও দুটো গোল করে কেরিয়ারের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন ফেরান তোরেস। ৮৯ মিনিটে চার বারের বিশ্বচ্যাম্পিয়নদের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মিকেল ওইয়ারজাবাল।

 

প্রতিযোগিতামূলক ম্যাচে জার্মানির এটি সবচেয়ে বিশ্রি হার বলছে ইতিহাস। এত বড় ব্যবধানে হারের ঘটনা খুব পুরনো। ১৯৩১ সালে  প্রীতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ৬-০ গোলে হেরেছিল জার্মানি। আর ১৯৫৪ সালে বিশ্বকাপে গ্রুপ পর্বে পশ্চিম জার্মানি ৮-৩ ব্যবধানে হেরেছিল হাঙ্গেরির কাছে। কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে সেটাই ছিল জার্মানির পাঁচ গোলের ব্যবধানে হার।

উয়েফা নেশনস লিগে টিকে থাকতে হলে জয় ছাড়া অন্য কোন রাস্তা খোলা ছিল না স্প্যানিশদের সামনে। অন্যদিকে জার্মানির প্রয়োজন ছিল ড্র। আর সেই ম্যাচে জোয়াকিম লো-র দলকে কার্যত বিধ্বস্ত করল লুই এনরিকের ছেলেরা। জার্মানির জাতীয় দলের হয়ে গোলকিপার হিসেবে (৯৬ ম্যাচ) সবচেয়ে বেশি ম্যাচ খেলার দিনেই ৬ গোল হজম করলেন ম্যানুয়েল নয়্যার।

 

আরও পড়ুন -  বিশ্বকাপের বাছাই পর্বে উরুগুয়েকে হারিয়ে লাতিন আমেরিকায় শীর্ষে ব্রাজিল

.