Sunil Chhetri And Subrata Bhattacharya: 'মোহনবাগান ও সুব্রত ভট্টাচার্য সমার্থক' শ্বশুরের আত্মজীবনী প্রকাশের অনুষ্ঠানে অকপট জামাই সুনীল

অনুষ্ঠানের একেবারে শেষ পর্যায়ে সুব্রত ভট্টাচার্য্যও সুনীলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন। তিনি বললেন, "সুনীল ছেত্রী আজ নিজের অধ্যাবসায়ের কারণেই এই সাফল্য অর্জন করেছে। ও অনেক বড় খেলোয়াড়। কারণ যথেষ্ট অনুশীলন করে।" 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 29, 2023, 08:02 PM IST
Sunil Chhetri And Subrata Bhattacharya: 'মোহনবাগান ও সুব্রত ভট্টাচার্য সমার্থক' শ্বশুরের আত্মজীবনী প্রকাশের অনুষ্ঠানে অকপট জামাই সুনীল
সুব্রত ভট্টাচার্যের আত্মজীবনী প্রকাশের অনুষ্ঠানে সুনীল ছেত্রী।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে প্রতীক্ষার অবসান। মোহনবাগান (Mohun Bagan) তাঁবুতে উদ্বোধন হল সুব্রত ভট্টাচার্যের (Subrata Bhattacharya) আত্মজীবনী 'ষোলো আনা বাবলু'। এই অনুষ্ঠান উপলক্ষ্যে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল (East Bengal) দুই ক্লাবেরই একাধিক প্রাক্তন ফুটবলার হাজির হয়েছিলেন। তবে এই 'চাঁদের হাট'-এর অন্যতম মধ্যমণি ছিলেন ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)। তিনি এই অনুষ্ঠানে 'কোচ' সুব্রত ভট্টাচার্যকে কৃতজ্ঞতায় ভরিয়ে দেন।

আত্মজীবনী প্রকাশিত হওয়ার পর স্টেজের ডায়াসে দাঁড়িয়ে সুনীল বলেন, "সুব্রত ভট্টাচার্যের কাছে আমি ফুটবলার হিসেবে ঋণী। কারণ উনি কোচ হিসেবে আমাকে মোহনবাগান দলে প্রথম সুযোগ দিয়েছিলেন। জুনিয়র ফুটবলার হিসেবে সেই সুযোগ না পেলে আমি এই জায়গায় আসতে পারতাম না। ওঁর ম্যাচ রিডিং ক্ষমতা বাকিদের থেকে অনেক আলাদা। তাই আমি কোচ হিসেবে ওঁকে এগিয়ে রাখতে চাই।" 

আরও পড়ুন: Sunil Chhetri, Asian Games 2023: কেন এশিয়ান গেমসে নেই সুনীল-সন্দেশ-গুরপ্রীত? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: Harmanpreet Kaur Controversy: আনস্পোর্টিং আচরণের জন্য রজার বিনি-লক্ষ্মণের জেরার মুখে নির্বাসিত হরমনপ্রীত

কিছুক্ষণ থেমে সুনীল ফিরে গেলেন সেই ২০০২ সালে। বলছিলেন, "প্রথমবার ২০০২ সালে এই মাঠে এসেছিলাম। আমি দিল্লি থেকে এসেছিলাম। জানতাম না, মোহনবাগানে খেলে কী হয়, জার্সির অনুভূতি কী, দুঃখ পেলে ফুটবল, খুশি হলে ফুটবল, সব ছেড়ে দিয়ে শুধু ফুটবলের জন্য ভাব, এসব কিচ্ছু জানতাম না। একটা লোক আমাকে সব শিখিয়েছিলেন, তিনি হলেন এই মানুষটা।" কেরিয়ারের শুরুর দিকে কোচ সুব্রত কীভাবে সুনীলকে উদ্বুদ্ধ করতেন সেটাও জানাতে ভুলে যাননি। 

অনুষ্ঠানের একেবারে শেষ পর্যায়ে সুব্রত ভট্টাচার্য্যও সুনীলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন। তিনি বললেন, "সুনীল ছেত্রী আজ নিজের অধ্যাবসায়ের কারণেই এই সাফল্য অর্জন করেছে। ও অনেক বড় খেলোয়াড়। কারণ যথেষ্ট অনুশীলন করে। নিজের সাধনার মধ্যে দিয়ে আজ ও নিজেকে প্রতিষ্ঠা করতে পেরেছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.