Thomas Cup 2022: 'থমাস কাপ জয় ব্যাডমিন্টনের ১৯৮৩-র মুহূর্ত'! বক্তা সুনীল গাভাসকর

লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) ও রাজস্থান রয়্য়ালস (Rajasthan Royals) ম্যাচ চলাকালীন স্টার স্পোর্টসে গাভাসকর কথা বলেছেন ভারতের থমাস কাপ জয় নিয়ে। তিনি বলেন, "সকালে উঠেই সাইমন্ডসের প্রয়াণের খবরে মনটা খুব ভারাক্রান্ত হয়ে গিয়েছিল। দুপুরটা কেটে গেল। ভাল খবর এল তার পরে। ভারতীয় ব্যাডমিন্টন দল থমাস কাপ জিতল। এটা ভারতের প্রথম বিশ্বখেতাব। তাও ১৪ বারের ও গতবারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে।"

Updated By: May 16, 2022, 02:20 PM IST
Thomas Cup 2022: 'থমাস কাপ জয় ব্যাডমিন্টনের ১৯৮৩-র মুহূর্ত'! বক্তা সুনীল গাভাসকর
ভারতের থমাস কাপ জয়ে অভিভূত গাভাসকর

নিজস্ব প্রতিবেদন: ব্যাংককে বিশ্বজয় করে ব্যাডমিন্টনে সোনালী ইতিহাস লিখেছে ভারত। গত রবিবার লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্তরা ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে সোনা জিতেছে থমাস কাপে (Thomas Cup 2022)। এই টুর্নামেন্টের ৭৩ বছরের ইতিহাসে প্রথম বার এই বিরাট জয় পেয়েছে ভারত। দেশের কৃতীদের সাফল্যে গর্বিত সুনীল গাভাসকর। তিনি ভূয়সী প্রশংসা করলেন ভারতীয় ব্যাডমিন্টন দলের।

লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) ও রাজস্থান রয়্য়ালস (Rajasthan Royals) ম্যাচ চলাকালীন স্টার স্পোর্টসে গাভাসকর কথা বলেছেন ভারতের থমাস কাপ জয় নিয়ে। তিনি বলেন, "সকালে উঠেই সাইমন্ডসের প্রয়াণের খবরে মনটা খুব ভারাক্রান্ত হয়ে গিয়েছিল। দুপুরটা কেটে গেল। ভাল খবর এল তার পরে। ভারতীয় ব্যাডমিন্টন দল থমাস কাপ জিতল। এটা ভারতের প্রথম বিশ্বখেতাব। তাও ১৪ বারের ও গতবারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে। আমি ব্যাডমিন্টন খুব ভালবাসি। টি-২০ ম্যাচ ও ব্যাডমিন্টন দেখতে বললে, আমি ব্যাডমিন্টনই বেছে নেব।"

গাভাসকর খেলার প্রকৃতি সম্বন্ধেও কথা বলেছেন। তাঁর সংযোজন, "আামার মনে হয় ব্যাডমিন্টন অত্যন্ত কষ্টসাধ্য় খেলা। স্ট্যামিনা, পূর্বানুমান থেকে রিফ্লেক্স, সব কিছুরই প্রয়োজন আছে। আমি স্লিপ ক্য়াচিংয়ের রিফ্লেক্স বাড়ানোর জন্য অল্পসল্প ব্য়াডমিন্টন খেলেছি। ব্যকেন্ড হোক বা ফোরহ্যান্ড খেলতে রিফ্লেক্সের প্রয়োজন। তবে আমি ডাবলস খেলতাম। সিঙ্গলস খেলার মতো ফুসফুস বা পায়ের জোর ছিল না।"

গাভাসকর ভারতের থমাস কাপ জয়কে ৮৩-র বিশ্বকাপ জয়ের সঙ্গেই তুলনা করেছেন। তিনি বলছেন, "আমার মনে হয় ভারতীয় ব্য়াডমিন্টনের জন্য দারুণ দিন। এটা ব্যাডমিন্টনের ১৯৮৩-র মুহূর্ত। কেউ ভাবেনি আমরা ক্রিকেট বিশ্বকাপ জিতব। তবে আমি বলব না যে, ভারতে কেউ ভাবেনি যে, টিম ইন্ডিয়া থমাস কাপ জিততে পারবে না। কারণ বিগত দুই বছরে ভারত ব্য়াডমিন্টনে দারুণ উন্নতি করেছে। ১৪ বারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ফাইনাল বলেই একটু সন্দেহ ছিল। আমি সত্যিই দারুণ খুশি হয়েছি। দুর্দান্ত খেলেছে ছেলেরা।" ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) টুইট করে জানিয়েছেন যে, ভারতীয় দল এই অসাধারণ সাফল্যের জন্য পাবে এক কোটি টাকা।

আরও পড়ুন: Wriddhiman Saha, Ranji Trophy: ফের বাংলার জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে পারেন ঋদ্ধি

আরও পড়ুনYuzvendra Chahal: শ্রীলঙ্কার স্পিনার তাঁর ভাই, পার্পল ক্যাপের লড়াই নেই! বলছেন চাহাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

.