Wriddhiman Saha, Ranji Trophy: ফের বাংলার জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে পারেন ঋদ্ধি

ব্যক্তিগত কারণে রঞ্জি ট্রফির (Ranji Trophy) গ্রুপ পর্বের ম্যাচ খেলেননি ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। কিন্তু আসন্ন কোয়ার্টার ফাইনালে (Ranji Trophy 2022) তাঁকে রেখেই দল গড়ার ভাবনা চলছে বাংলার (Bengal)।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: May 16, 2022, 02:02 PM IST
Wriddhiman Saha, Ranji Trophy: ফের বাংলার জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে পারেন ঋদ্ধি
ঋদ্ধির বাংলার হয়ে মাঠে নামা স্রেফ সময়ের অপেক্ষা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যক্তিগত কারণে রঞ্জি ট্রফির (Ranji Trophy) গ্রুপ পর্বের ম্যাচ খেলেননি ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। কিন্তু আসন্ন কোয়ার্টার ফাইনালে (Ranji Trophy 2022) তাঁকে রেখেই দল গড়ার ভাবনা চলছে বাংলার (Bengal)। শোনা যাচ্ছে ঋদ্ধির সঙ্গে এই বিষয়ে একপ্রস্থ কথাবার্তা সেরে রেখেছেন সিএবি (CAB) সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya)। সুত্রের খবর, পাপালি নাকি ফের একবার বাংলার হয়ে খেলার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছেন। তবে শুধু ঋদ্ধি নন, মহম্মদ শামিকে (Mohammed Shami) খেলিয়ে দেওয়ার ব্যাপারেও ভাবনাচিন্তা করেছিল বাংলা টিম ম্যানেজমেন্ট। কিন্তু আসন্ন কয়েকটি আন্তর্জাতিক সিরিজের কথা মাথায় রেখে বিসিসিআই (BCCI) শামিকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে। তাই তাঁর রঞ্জি খেলার সম্ভাবনা খুবই কম। সোমবার সন্ধের দিকে বাংলার দল গঠন। সেখানে ঋদ্ধি ও শামিকে নিয়ে ফের আলোচনা হবে। সবকিছু ঠিক থাকলে ঋদ্ধিকে রেখেই ২০ জনের দল গড়তে পারে বঙ্গ ব্রিগেড। 

চলতি আইপিএল-এ (IPL 2022) দুরন্ত ছন্দে রয়েছেন ঋদ্ধি। রবিবারও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ৫৭ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন। শুরুর দিকে গুজরাত টাইটান্স (Gujarat Titans) দলে সুযোগ না পেলেও, পরবর্তী সময় ওপেনার হিসেবে নিজেকে উজাড় করে দিয়েছিলেন এই বঙ্গ উইকেটকিপার। এখনও পর্যন্ত আট ম্যাচে ২৮১ রান করে ফেলেছেন পাপালি। গড় ৪০.১৪। স্ট্রাইক রেট ১২৩.২৫। সঙ্গে রয়েছে তিনটি অর্ধ শতরান। পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে সর্বোচ্চ ৬৮ করেছিলেন। এই নিয়ে দ্বিতীয় ম্যাচে সেরার পুরস্কার পেলেন তিনি। এ রকম ছন্দে থাকা ঋদ্ধির সার্ভিস পেতে মরিয়া বঙ্গ শিবির। 

পারিবারিক কারণে রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে খেলেননি। সেইজন্য তাঁর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সিএবি-র এক কর্তা। তবে ঋদ্ধি কোনও প্রতিক্রিয়া দেননি। কারণ তিনি বরাবরই চুপ থকেন। এবং পারফরম্যান্স করে সমালোচকদের মুখ বন্ধ করে দেন। এ বারও তিনি যদি বাংলার হয়ে ফের মাঠে নামেন, তাহলে সেই লড়াকু মানসিকতা নিয়েই মাঠে নামবেন। 

দল গঠনের বৈঠকে শামিকে নিয়ে আলোচনা হতে পারে। এই জোরে বোলার নিজেও বাংলার হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু আইপিএল-এ ধকল নেওয়ার পর বোর্ড তাঁকে চারদিনের ম্যাচ খেলতে দিতে চাইছে না। তাই শামির বিশ্রাম নেওয়ার সম্ভবনাই বেশি। 

আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিমানকে দলের 'মূল্যবান সম্পদ' বললেন ধোনিদের বিশ্বকাপ জেতানো কোচ

আরও পড়ুন: Wriddhiman Saha: ম্যাচের সেরা হয়ে সোশ্যাল মিডিয়ায় বড় বার্তা ঋদ্ধিমানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.