Sunil Gavaskar: 'কোনও চুক্তিই করা হবে না, পারফরম্য়ান্স বুঝেই পয়সা!' শায়েস্তার দাওয়াই সানির

Sunil Gavaskar Sharp Attack At West Indies Stars: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের শায়েস্তা করার দাওয়াই দিলেন সুনীল গাভাসকর। তিনি সাফ বলছেন যে, কোনও ক্রিকেটারের সঙ্গে চুক্তি করা হবে না। এবার পারফরম্য়ান্স বুঝেই দেওয়া হবে পয়সা। তবেই ফিরবে মেরুন বাহিনীর অতীতের গৌরব।

Updated By: Jul 18, 2023, 06:18 PM IST
Sunil Gavaskar: 'কোনও চুক্তিই করা হবে না, পারফরম্য়ান্স বুঝেই পয়সা!' শায়েস্তার দাওয়াই সানির
গাভাসকর জানিয়ে দিলেন কীভাবে ফিরতে পারে হাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে এসেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছেন। উইন্ডিজের বিরুদ্ধে ডমিনিকায় প্রথম টেস্ট দাপটের সঙ্গে জিতেছে ভারত। তিন দিনের মধ্যে খেলা শেষ করে দিয়েছে টিম ইন্ডিয়া। ইনিংস ও ১৪১ রানে ক্রেগ ব্রেথওয়েটদের হারিয়ে ডব্লিউটিসি সাইকেলের শুভারম্ভ করেছে বিশ্বের এক নম্বর টেস্ট দল। ওয়েস্ট ইন্ডিজের হতশ্রী পারফরম্যান্স দেখে ফুঁসছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সানি ফের মনে করিয়ে দিলেন যে, একসময়ে এই ওয়েস্ট ইন্ডিজ ছিল বাইশ গজের হিংস্র বাঘ, আর আজ সেই  ক্রিকেটীয় দেশটাই ভিজে বিড়াল।

আরও পড়ুন: Team India: দুয়ারে মহাসংগ্রাম, আগরকর যাচ্ছেন দ্বীপপুঞ্জের দেশে, রাহুলদের সঙ্গে জরুরি বৈঠক!

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে গাভাসকর হতশ্রী উইন্ডিজ দলের ময়নাতদন্ত করে, পতনের আসল কারণ তুলে ধরেছেন। তিনি বলেন, 'এই ওয়েস্ট ইন্ডিজে আমি প্রথম ট্যুরে গেছিলাম ভারতীয় দলের সঙ্গে। অনেককে চিনি আমি। আমি জানি কী উত্তরাধিকার রেখে গেছে অসাধারণ সব ক্রিকেটাররা। ওদের শান্ত স্বভাবের মানিসকতা ছিল অসাধারণ। কিন্তু ক্রিকেটে যদিও এটা খুব একটা ফলপ্রসূ হয় না। ক্লাইভ লয়েড, ম্যালকম মার্শাল, ভিভ রিচার্ডস, অ্যান্ডি রবার্টস, মাইকেল হোল্ডিং, জোয়েল গার্নার! টেস্ট ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের অসাধারণ যুগের সদস্য ছিলেন তারা। প্রতিটি টেস্ট ম্য়াচ তারা অতিরিক্ত পয়সার জন্য খেলত।'

সাম্প্রতিক উইন্ডিজ দলকে দেখে থ সানি। তিনি বলছেন, 'কিন্তু আজকের এই ওয়েস্ট ইন্ডিজকে দেখি। টেস্ট হোক বা টি-২০। প্রতিটি প্লেয়ারের পারিশ্রমিকের গ্যারান্টি রয়েছে। কারণ ওরা বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে আছে। একশো বা হাজার ডলার ওরা পাবেই। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের মানসিকতা হয়ে গিয়েছে, আরে টাকা তো ব্যাংকে ঢুকে গিয়েছে। মাঠে নেমে রান করা বা উইকেট নেওয়ার আগেই সেটা নিশ্চিত। আমি নিশ্চিত নই যে, আদৌ ওদের কাছে রান করা বা উইকেট নেওয়ার কোনও গুরুত্ব আছে কিনা! কারণ টাকা তো ব্যাংকে আছে। আমি একটাই পরামর্শ দেব টেস্ট ম্যাচ ফিজ বাড়িয়ে দেওয়া হোক প্লেয়ারদের। তবে কোনও কেন্দ্রীয় চুক্তি করা হবে না। তবেই ওদের মানসিকতায় পরিবর্তন আসবে।'
 
ভাবতে অবাক লাগে যে, নিকোলাস পুরানরা ভারতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে খেলবেন না। বাছাই পর্বেই তাঁরা স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন।  একদিনের ক্রিকেটে বিশ্বকাপ শুরু হয় ১৯৭৫ সালে। সেবার তো বটেই, ১৯৭৯ সালেও বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন ক্লাইভ লয়েডরা। এরপর তিরাশিতে ওয়েস্ট ইন্ডিজকেই হারিয়ে প্রথম বিশ্বজয়ের স্বাদ পায় ভারত। এবারই প্রথম বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারল না ব্রায়ান লারার দেশ।

আরও পড়ুন: WATCH | MS Dhoni: 'ও পাগল, এ তো বাইকের শোরুম'! মাহির সংগ্রহে থ প্রসাদ, পোস্ট করলেন ভিডিয়ো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.