Team India: দুয়ারে মহাসংগ্রাম, আগরকর যাচ্ছেন দ্বীপপুঞ্জের দেশে, রাহুলদের সঙ্গে জরুরি বৈঠক!

Ajit Agarkar to meet Rahul Dravid, Rohit Sharma in West Indies to discuss World Cup: প্রধান নির্বাচক হওয়ার পর থেকে একবারও রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মার সঙ্গে বৈঠকে বসেননি অজিত আগরকর। তিনি এবার  উড়ে যাচ্ছেন দ্বীপপুঞ্জের দেশে।

Updated By: Jul 18, 2023, 05:20 PM IST
Team India: দুয়ারে মহাসংগ্রাম, আগরকর যাচ্ছেন দ্বীপপুঞ্জের দেশে, রাহুলদের সঙ্গে জরুরি বৈঠক!
অজিত আগরকর উড়ে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০১৩। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। তারপর পেরিয়ে গিয়েছে পাক্কা ন'টি বছর। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। চলতি বছর টি-২০ বিশ্বকাপেও ভারতকে থামতে হয়েছিল সেমিফাইনালেই। সাম্প্রতিক পরিসংখ্যান বলছে আইসিসি ইভেন্টে 'চোকার্স' এখন টিম ইন্ডিয়াই। চলতি বছর ঘরের ভারত ঘরের মাঠে খেলবে বিশ্বযুদ্ধ। পুরুষদের ৫০ ওভারের বিশ্বকাপ  (ICC World Cup 2023) অনুষ্ঠিত হবে এই দেশে। ১০ দলের মেগাইভেন্ট চলবে অক্টোবর-নভেম্বর মাস জুড়ে। ক্রিকেট ইতিহাসে এই প্রথমবার পুরো বিশ্বকাপটাই অনুষ্ঠিত হবে ভারতে। বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে ভারতই পেয়েছে গুরুদায়িত্ব। কী হতে চলছে বিশ্বকাপের রোডম্যাপ, কী ভাবছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এসবই জানতে এবার ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাচ্ছেন অজিত আগরকর (Ajit Agarkar)। সদ্য নির্বাচক প্রধান হিসেবে দায়িত্ব পাওয়া প্রাক্তন পেসারেকে বসতে হবে অ্যাসিড টেস্টে। হটসিটে বসার পর সবচেয়ে বড় অ্যাসাইনমেন্ট তাঁর সামনে। দ্রাবিড়-রোহিতের সঙ্গে আলোচনা করেই তাঁকে সেরার সেরাদের নিয়ে বেছে নিতে হবে টিম।

আরও পড়ুন: WATCH | Jasprit Bumrah: আগুন ঝলসাচ্ছেন বুমরা, 'পান্না দ্বীপে'ই প্রত্যাবর্তন? চলে এল বিরাট আপডেট

এই মুহর্তে ওয়েস্ট ইন্ডিজে টিম ইন্ডিয়া। দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছেন। উইন্ডিজের বিরুদ্ধে ডমিনিকায় প্রথম টেস্ট দাপটের সঙ্গে জিতেছে ভারত। তিন দিনের মধ্যে খেলা শেষ করে দিয়েছে টিম ইন্ডিয়া। ইনিংস ও ১৪১ রানে ক্রেগ ব্রেথওয়েটদের হারিয়ে ডব্লিউটিসি সাইকেলের শুভারম্ভ করেছে বিশ্বের এক নম্বর টেস্ট দল।  ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। দ্রাবিড়-রোহিতদের সঙ্গে এখনও পর্যন্ত বসার সুযোগ পাননি আগরকর। এবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে একেবারে মুখোমুখি বসে কথা বলে নিতে চান। কোচ-ক্যাপ্টেন এবং নির্বাচক প্রধানের মেলবন্ধনটা অত্যন্ত জরুরি। কারণ তাঁরাই বেছে নেবেন বিশ্বকাপের কুড়ি জন ক্রিকেটারকে। আগরকরের ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার ব্যাপারে সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ডের আধিকারিক বলেছেন, 'এই মুহূর্তে সলিল আঙ্কোলা রয়েছেন ওয়েস্ট ইন্ডিজে। টেস্ট সিরিজ শেষ হলেই তিনি ফিরবেন দেশে। অজিত সাদা বলের লেগ শুরু হওয়ার আগেই যোগ দেবেন দলের সঙ্গে।'

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে। রাহুল-রোহিতের আলোচনায় নিশ্চিত ভাবে উঠে আসবে জসপ্রীত বুমরার নাম।  দেখতে গেলে গত জুলাই থেকে 'আউট অফ অ্যাকশন' জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া টি-২০ খেলে ফের মাঠের বাইরে জাতীয় দলের এক নম্বর পেসার। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে বুমরার। তাঁর রির্টান টু প্লে ওরফে আরটিপি সার্টিফিকেটের দিকে তাকিয়ে দল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

আরও পড়ুন: India vs South Africa 2023-24 Tour: বিশ্বযুদ্ধের পরেই ম্যান্ডেলার দেশে ভারত, তিন ফরম্যাটের সূচি ঘোষিত

 

 

.