Naomi Osaka: মা হতে চলেছেন নাওমি ওসাকা! টেনিস তারকা চব্বিশে ফিরবেন কোর্টে

Naomi Osaka announces Pregnancy: প্রথমবারের মতো মাতৃত্বের স্বাদ পেতে চলেছেন নাওমি ওসাকা। মার্কিনি ব়্যাপার কোডের সঙ্গে ২০১৯ সাল থেকে সম্পর্ক জাপানি টেনিস তারকার। ২০২৩ সালে আর কোর্টে দেখা যাবে না ওসাকাকে। সেকথাও জানিয়েছেন তিনি।  

Updated By: Jan 12, 2023, 01:39 PM IST
Naomi Osaka: মা হতে চলেছেন নাওমি ওসাকা! টেনিস তারকা চব্বিশে ফিরবেন কোর্টে
ওসাকা হতে চলেছেন মা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা (Naomi Osaka)। সোশ্যাল মিডিয়ায় ছবি দিয়ে বড় ঘোষণা করে দিলেন। মা হতে চলেছেন ওসাকা। ফলে চলতি বছর আর কোর্টে দেখা যাবে না তাঁকে। আগামী বছর খেলায় ফিরবেন তিনি। ২৫ বছরের খেলোয়াড় আলট্রাসোনোগ্রাফির ছবি পোস্ট করেছেন। ইংরেজি ও জাপানি ভাষায় তিনি লিখেছেন, 'কোর্টে ফেরার জন্য তর সইছে না আমার। কিন্তু ২০২৩ সালে ছোট্ট জীবনের আপডেট আছে।' গত সপ্তাহে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করার সময়ে ওসাকা কোনও কারণ দর্শাননি। এবার বোঝা গেল যে, তিনি অন্তঃসত্ত্বা। তাই আপাতত টেনিস থেকে বাইরে তিনি। ২৫ বছরের ওসাকা গ্র্যামি মনোনীত মার্কিনি ব়্যাপার কোডের সঙ্গে ২০১৯ সাল থেকেই সম্পর্কে আছেন। ওসাকা থাকেন আমেরিকাতেই। যেহেতু তাঁর জন্ম জাপানে, সেহেতু তিনি জাপানের হয়েই প্রতিনিধিত্ব করেন।

আরও পড়ুন: Rahul Dravid Birthday: সিরিজ জয়ের আগে দ্রাবিড়ের জন্মদিন পালন করল রোহিতের টিম ইন্ডিয়া

ওসাকা লিখেছেন, 'বিগত কয়েক বছর অন্ততআকর্ষণীয় ছিল। কিন্তু আমি মনে করি যে এটি জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং সময় ছিল। সবচেয়ে মজারও হতে পারে৷ দেখতে গেলে এই কয়েক মাস খেলাথেকে দূরে থেকেই, আমি বুঝেছি যে,এই খেলার জন্য আমার নতুন ভালবাসা এবং শ্রদ্ধা জন্মেছে। এই খেলার জন্যই জীবন উৎসর্গ করেছি। আমি বুঝেছি যে, জীবন ছোট, কোনও মুহূর্তই হালকা ভাবে নেওয়া যায় না। প্রতিদিনই আশীর্বাদ এবং একই সঙ্গে অ্যাডভেঞ্চারও। আমি জানি আগামীতে অনেক কিছু আমার অপেক্ষায় রয়েছে। আমি চাই আমার সন্তান আমার খেলা দেখে বলুক, এটা আমার মা। ২০২৩ সালে আমাকে অনেক কিছু শিখতে হবে। আগামী বছর অস্ট্রেলিয়ায় দেখা হবে।' ওসাকা ২০১৯ ও ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। যুক্তরাষ্ট্র ওপেন জিতেছেন ২০১৮ ও ২০২০ সালে। ওসাকা মা হওয়ার খবর জানাতেই সোশ্যাল মিডিয়ায়  শুভেচ্ছায় ভেসে গিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.