Wasim Akram: একুশ শতক এই ক্রিকেটারেরই! নাম জানালেন পাক কিংবদন্তি

এই ক্রিকেটারই শেষ কয়েক বছর বাইশ গজ শাসন করেছেন। অপ্রতিরোধ্য মেজাজে ব্যাট করেই চলেছেন। ক্রিকেটবিশ্বে হচ্ছেন প্রশংসিত।

Updated By: Dec 20, 2021, 12:21 PM IST
Wasim Akram: একুশ শতক এই ক্রিকেটারেরই! নাম জানালেন পাক কিংবদন্তি
ওয়াসিম আক্রম

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও বাইশ গজের অন্যতম কিংবদন্তি ওয়াসিম আক্রম (Wasim Akram)। যাঁর ক্রিকেট দর্শন সর্বজনবিদিত। এবার আক্রম জানিয়ে দিলেন যে, একুশ শতকে লেখা হবে একজন ক্রিকেটারেরই নাম। তিনি বাবর আজম (Babar Azam)। শেষ কয়েক বছর বাইশ গজে ব্যাট হাতে শাসন করেছেন বাবর। আজ তিনি বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটার। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণেও প্রথম পাঁচে তিনি, ব়্যাঙ্কিং তিন। বাবরেই মজেছেন আক্রম।  

পাকিস্তান সুপার লিগে করাচি কিংসে আক্রম কাজ করেছেন বাবরের সঙ্গে। সালটা ছিল ২০১৭। বাবরের কাজের প্রকৃতি থেকে তাঁর ব্যাটিং সবটাই জানেন আক্রম। এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে আক্রম বলেন, "বাবরের সঙ্গে আমি করাচি কিংসে কাজ করেছি। বিগত তিন বছরও ওর সঙ্গে আছি। আমি বাবরের কাজের ধরন খুব পছন্দ করি। অত্যন্ত ফোকাসড। কখনও নিজের পারফরম্যান্সে তৃপ্ত নয়। এটা একজন নেতার পরিচয়। আমি বালক বাবরকে দেখেই বুঝেছিলাম যে, ওর যা ট্যালেন্ট আছে, তাতে করে ও নিশ্চিত ভাবে ধারাবাহিক পারফর্ম করবে।"

আরও পড়ুন: Rishabh Pant: নিজের রাজ্যে অনন্য সম্মান পন্থের, ঘোষণা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর

আক্রম এখনই বাবরকে তাঁর দেশের সেরা ব্যাটারদের আসনে বসাচ্ছেন। পাশাপাশি এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটের 'ফ্যাব ফোর'-এ রাখছেন। আক্রম আরও বলছেন, "বাবর এখন ফ্যাব ফোরের অংশ। বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, জো রুটের সঙ্গেই রয়েছে বাবর। পাকিস্তানের ব্যাটিং ইতিহাস যদি দেখা যায় তাহলে, জাহির আব্বাসকে দিয়ে শুরু, তারপর জাভেদ মিঁয়াদাদ, সলিম মালিক, ইনজামাম-উল-হক, ইউনিস খান, মহম্মদ ইউসুফ। এরপরেই এখন বাবর। এই একুশ শতকটা ওর। ওর এখনও অনেক কিছু দেওয়ার আছে।" আক্রম বলেই নন, ক্রিকেটের বহু পণ্ডিতই মনে করছেন যে, এই মুহূর্তে বাবারই সেরা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.