মহাকাব্য জিতে ফাইনালে নাদালের সামনে জকোভিচ

Last Updated: Sunday, September 8, 2013 - 10:05

ইউ এস ওপেনে পুরুষদের সিঙ্গলসদের ফাইনালে মহিলাদের মতই একই লাইনআপ হতে চলেছে। হ্যাঁ! মহিলাদের মত পুরুষদের সিঙ্গলসের ফাইনালও এক বনাম দুই নম্বরের লড়াই হতে চলেছে। সোমবার ফ্লাশিং মিডোয় পুরুষদের সিঙ্গলসে মুখোমুখি হতে চলেছেন বিশ্বের এক নম্বর নোভাক জকোভিচ আর দুই নম্বর রাফায়েল নাদাল। সেমি ফাইনালে জোকার যে লড়াইটা করে জিতলেন তা এক কথায় ব্যাখা করা খুব মুশকিল।
সার্বিয়ার মহাতারকা জোকার জিতলেন পাঁচ সেটের টানটান লড়াইয়ের পর। রজার ফেডেরারের দেশের দু নম্বর খেলোয়াড় স্ট্যানলি ওয়ারিঙ্কাকে ২-৬, ৭-৬, ৬-৩, ৩-৬, ৬-৪ হারালেন জোকার। এই ম্যাচের একটি গেমের ফয়সালা হতে লেগে যায় ২১ মিনিট। গেমটিতে খেলা হয় মোট ১৯৮ স্ট্রোক, ৩০ পয়েন্ট। ইউএস ওপেনের ইতিহাসে যা একটা রেকর্ড।
অন্যদিকে, পেশাদার টেনিসের লড়াই আর পরিশ্রমের প্রতীক ফ্রান্সের রিচার্ড গ্যাসকেকে হারিয়ে খেতাবি লড়াইয়ের চূড়ান্ত ধাপে উঠে গেলেন নাদাল। ১২ টি গ্র্যান্ড স্লামের মালিক নাদাল জিতলেন ৬-৪, ৭-৬, ৬-২।
এদিকে মহিলাদের ফাইনালে আজ মুখোমুখি বিশ্বের এক নম্বর সেরেনা উইলিয়ামস - দুই নম্বর ভিক্টোরিয়া আজারেঙ্কা। ফর্ম, আর পরিসংখ্যানের বিচারে মার্কিন মহাতারকা সেরেনা ফাইনালে অনেকটাই এগিয়ে। তবে বেলারুশের আজারেঙ্কা হিসাব উল্টে দেওয়ার ক্ষমতা রাখেন।



First Published: Sunday, September 8, 2013 - 10:05


comments powered by Disqus