Real Madrid’s Number 7: ন'বছর সাতে মাত করেছেন রোনাল্ডো, রিয়ালের আইকনিক জার্সি এখন কার?

Real Madrid’s Number 7: রিয়াল মাদ্রিদের সাত নম্বর জার্সি আইকনিক। এই নিয়ে কোনও সন্দেহ নেই। খোদ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন। রোনাল্ডোকেই নিজের আইডল মনে করেন এক ব্রাজিলিয়ান রত্ন। তাঁর গায়েই এবার উঠছে সাত নম্বর জার্সি।  

Updated By: Jun 12, 2023, 07:26 PM IST
Real Madrid’s Number 7: ন'বছর সাতে মাত করেছেন রোনাল্ডো, রিয়ালের আইকনিক জার্সি এখন কার?
ভিনির গায়ে উঠবে এই আইকনিক সাত নম্বর জার্সি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০০৩ থেকে ২০০৯। স্যার অ্যালেক্স ফার্গুসনের (Alex Ferguson) কোচিংয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ফুটবল আকাশে জন্ম দিয়েছিল এক আগুনে নক্ষত্রের। তাঁর নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ডস স্যান্টোস অ্যাভেইরো (Cristiano Ronaldo dos Santos Aveiro)। ২০০৯-২০১৮। রিয়াল মাদ্রিদের (Real Madrid) সৌজন্যে ফুটবলবিশ্ব দেখল এক মহানক্ষত্রকে। পাঁচবারের ব্যালন ডি'অর পর্তুগিজ জাদুকর হয়ে উঠলেন সিআরসেভেন (CR7)। ফুটবলার থেকে হয়ে গেলেন ফুটবলের ব্র্যান্ড। সিআরসেভেন বলতেই চোখের সামনে ভেসে ওঠে দুধ সাদা জার্সিতে ৬ ফুট ২ ইঞ্চির এক দামাল ফুটবলার। যাঁর পিঠে জ্বলজ্বল করছে 'সাত'। রিয়ালে খেলার সময়ে রাউলও (Raúl González Blanco) পরেছেন সাত নম্বর জার্সি। তবে টানা ন'বছর সাতে মাত করেছেন রোনাল্ডো। আর এই জার্সিকে বানিয়েছেন আইকনিক। 

রিয়ালে এখন রোনাল্ডো অতীত, বছর পাঁচেক হয়ে গেল আর স্পেনের ক্লাবে তিনি নেই। স্যান্টিয়াগো বার্নাব্যুর ইতিহাসের শ্রেষ্ঠ ফুটবলার এখন সৌদি আরবের বাসিন্দা। খেলেন এশিয়ান ফুটবলে। রোনাল্ডো ক্লাব ছাড়ার পর ইডেন অ্যাজার পরেছেন সাত নম্বর জার্সি। পর্তুগিজ হয়ে বেলজিয়ানের হাত ঘুরে এখন সাত নম্বর জার্সির নতুন মালিক এক ব্রাজিলিয়ান। রিয়ালের হার্টথ্রব ভিনিসিয়ায় জুনিয়রকে দেওয়া হল সাত নম্বর জার্সি। অ্যাজার ও মার্কো আসেনসিও রিয়াল ছাড়ার পর সাত ও এগারো নম্বর জার্সি মালিকানাহীন হয়ে পড়েছিল। এবার ইউরোপের অন্য়তম সেরা ক্লাব সাত নম্বর জার্সি দিল ভিনিকে। এগারো নম্বর জার্সি পেলেন রডরিগো। যিনি আবার ভিনির জাতীয় দলের সতীর্থও। ভিনি আগে পড়তেন ২০ নম্বর জার্সি। রডরিগোর জার্সি নম্বর ছিল ২১। ভিনির ২০ নম্বর জার্সি উঠছে ফ্রান গার্সিয়ার পিঠে। ২৩ বছরের স্প্যানিশ লেফট ব্যাককে সদ্যই সই করিয়েছে রিয়াল। এদিন তাঁর হাতে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো প্যারেজ তুলে দেন ২০ নম্বর জার্সি। আর এদিনই আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল যে, নতুন সাত এবং এগারোর মালিক হলেন কারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.