Virat Kohli: কেপটাউনে কোহলির অপেক্ষায় এই বিরাট ব্যাটিং মাইলস্টোন

কোহলি কি পারবেন এই রেকর্ড করতে? অপেক্ষায় তাঁর ফ্যানরা।

Updated By: Jan 10, 2022, 12:55 PM IST
Virat Kohli: কেপটাউনে কোহলির অপেক্ষায় এই বিরাট ব্যাটিং মাইলস্টোন
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল থেকে কেপটাউনে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ও তথা শেষ টেস্ট। সব ঠিক থাকলে বিরাট কোহলি (Virat Kohli) এই টেস্টে খেলবেন। পিঠের পুরনো চোটের জন্য শেষ মুহূর্তে জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু কোহলি পুরোদমে নেট সেশন শুরু করে দিয়েছেন। যা বুঝিয়ে দিচ্ছে যে, তিনি কেপটাউনের জন্য একেবারে প্রস্তুত। এই টেস্টে কোহলির অপেক্ষায় বিরাট ব্যাটিং মাইলস্টোন!

এই মুহূর্তে ৯৮টি টেস্টে কোহলির ঝুলিতে আছে ৭৮৫৪ রান। কেপটাউনে কোহলি যদি আর ১৪৬ রান করতে পারেন তাহলে তিনি টেস্টে ৮০০০ রানের গণ্ডি স্পর্শ করবেন।  লাল বলের ক্রিকেটে ৩১ তম ব্যাটার হিসাবে কোহলি আট হাজারি হবেন। তাঁর ঝুলিতে ২৭টি সেঞ্চুরি ও সমসংখ্যক হাফ-সেঞ্চুরি আছে। কোহলির গড় ৫০.৩৪। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান শিকারি ব্যাটারদের তালিকায় 'কিং কোহলি'র স্থান ৩২ নম্বরে।

আরও পড়ুন: Mohammed Shami New Record: কেপটাউনে কুম্বলে-শ্রীনাথের ক্লাবে ঢুকতে পারেন শামি

২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই কোহলির। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। কেপটাউনে তিনি যদি ৮০০০ টেস্ট রান করতে পারেন, তাহলে ষষ্ঠ ভারতীয় হিসাবে এই রেকর্ড করবেন তিনি। তালিকায় একে আছেন সচিন তেন্ডুলকর (১৫৯২১ রান), রাহুল দ্রাবিড় (১৩২৬৫ রান), সুনীল গাভাস্কর (১০১২২ রান), ভিভিএস লক্ষ্মণ (৮৭৮১ রান) ও বীরেন্দ্র শেহওয়াগ (৮৫০৩ রান)। ফ্যানরা কোহলির থেকে বড় ইনিংসের অধীর অপেক্ষায় দিন গুনছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.