Virat Kohli: বিশ্বের ধনী ক্রীড়াবিদদের তালিকায় ফের নিজের নাম লেখালেন বিরাট

আয়ের নিরিখে গত বছরের তুলনায় দু’ধাপ পিছিয়ে পড়েছেন বিরাট। নতুন পরিসংখ্যান অনুযায়ী, ভারতীয় দল ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে মোট ২৯ লক্ষ ডলার আয় করেন তিনি। পাশাপাশি ব্র্যান্ড এনডোর্সমেন্ট করে 'কিং কোহলি'-র আয় প্রায় ৩৪ মিলিয়ন ডলার। সব মিলিয়ে তাঁর সম্পত্তির পরিমাণ হাজার কোটিরও বেশি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 25, 2023, 05:52 PM IST
Virat Kohli: বিশ্বের ধনী ক্রীড়াবিদদের তালিকায় ফের নিজের নাম লেখালেন বিরাট
ফের নতুন ইতিহাস লিখলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আয়ের নিরিখে বিশ্বের প্রথম ১০০ জন ক্রীড়াবিদের মধ্যে ঢুকে পড়লেন বিরাট কোহলি (Virat Kohli)। এই তালিকায় রয়েছেন মাত্র দু’জন এশিয়ার ক্রীড়াবিদ। বিরাট ছাড়া আর কোনও ক্রিকেটারেরও জায়গা হয়নি এই তালিকায়। টিম ইন্ডিয়ার (Team India) কেন্দ্রীয় চুক্তি ও আইপিএল-এ (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) থেকে মোট ২৭৭ কোটি টাকা আয় করেন 'কিং কোহলি' (King Kohli)। সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটারদের তালিকাতেও সকলের উপরে রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। 

২০২২ সালের পরিসংখ্যানের ভিত্তিতে প্রকাশিত হয়েছে এই তালিকা। আয়ের নিরিখে বিশ্বের সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে জায়গা পেয়েছেন বিরাট। ৬১ নম্বরে রয়েছেন তিনি। এই তালিকায় কোহলি ছাড়া আর কোনও ক্রিকেটারের নাম ওঠেনি। এশিয়া মহাদেশ থেকে মাত্র দু’জন রয়েছেন এই তালিকায়। বিরাট ছাড়াও রয়েছেন টেনিস তারকা নাওমি ওসাকা (Naomi Osaka)। তাঁর স্থান ২০ নম্বরে। 

আরও পড়ুন: Harmanpreet Kaur Controversy: এশিয়ান গেমসের আগে বড় ধাক্কা! আনস্পোর্টিং আচরণের জন্য দুই ম্যাচ নির্বাসিত হতে পারেন হরমন

আরও পড়ুন: Babar Azam VS PCB: বিশ্বকাপের আগে পাক বোর্ডের বিরুদ্ধে বাবরদের বিদ্রোহ ঘোষণা! কিন্তু কেন?

তবে আয়ের নিরিখে গত বছরের তুলনায় দু’ধাপ পিছিয়ে পড়েছেন বিরাট। নতুন পরিসংখ্যান অনুযায়ী, ভারতীয় দল ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে মোট ২৯ লক্ষ ডলার আয় করেন তিনি। পাশাপাশি ব্র্যান্ড এনডোর্সমেন্ট করে 'কিং কোহলি'-র আয় প্রায় ৩৪ মিলিয়ন ডলার। সব মিলিয়ে তাঁর সম্পত্তির পরিমাণ হাজার কোটিরও বেশি। বর্তমানে বিসিসিআই-এর সর্বোচ্চ এ+ গ্রেডের অন্তর্ভুক্ত বিরাট। সেইজন্য বার্ষিক ৭ কোটি টাকা উপার্জন করেন তিনি। প্রত্যেক টেস্ট ম্যাচে ১৫ লক্ষ টাকা, ওয়ানডেতে ৬ লক্ষ টাকা ও টি-টোয়েন্টিতে ৩ লক্ষ টাকা আয় করেন বিরাট। এছাড়াও আইপিএলের চুক্তি বাবদ ১৫ কোটি টাকা উপার্জন তাঁর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.