Virat Kohli | Sachin Tendulkar | IND vs BAN: ডনের দেশে সচিনের গদি কেড়ে সিংহাসনে বসলেন বিরাট!

বিরাট কোহলিই এখন অস্ট্রেলিয়ার মাটিতে সর্বাধিক রান করা ব্যাটার। ভারতের প্রাক্তন অধিনায়ক টপকে গেলেন কিংবদন্তি ভারতীয় সচিন তেন্ডুলকরকে। বিরাটের মুকুটে যুক্ত হল আরও একটি পালক।

Updated By: Nov 2, 2022, 05:07 PM IST
Virat Kohli | Sachin Tendulkar | IND vs BAN: ডনের দেশে সচিনের গদি কেড়ে সিংহাসনে বসলেন বিরাট!
এখন কোহলিই একে। দুয়ে সচিন।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ (IND vs BAN, ICC T20 World Cup 2022)। টস হেরে প্রথমে ব্যাট করে ভারত ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছে। ফের একবার ব্যাট হাতে ঝলসেছেন বিরাট কোহলি  (Virat Kohli)। ৪৪ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলেছেন তিনি। চলতি ইভেন্টে তৃতীয় অর্ধ-শতরান করেই শিরোনামে আসেননি বিরাট। একাধিক রেকর্ড করেছেন তিনি। বিরাট এদিন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) টপকে অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে বেশি রান করা ভারতীয় ক্রিকেটার হয়ে গেলেন। কোহলি তিন ফরম্যাট মিলিয়ে ৬৮ ইনিংসে ৩৩৫০ রান করে ফেললেন। সচিনের ৮৪ ইনিংসে ছিল ৩৩০০ রান।

আরও পড়ুনWatch | Virat Kohli | Shakib Al Hasan | IND vs BAN: বিরাট-সাকিবের বিতর্ক থেকে আলিঙ্গন! মুহূর্তে ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুনIND vs BAN, ICC T20 World Cup 2022, Live Updates: লিটন রান আউট হতেই ম্যাচে ফিরতে চাইছে রোহিতের টিম ইন্ডিয়া

ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রো এদিন আরও একটি রেকর্ড করেছেন। দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি মাহেলা জয়বর্ধনেকে টপকে, টি-২০ বিশ্বকাপের সর্বাধিক রানশিকারি ব্যাটার হয়ে গিয়েছেন। চলতি টি-২০ বিশ্বকাপে কোহলি আছেন দুরন্ত ছন্দে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে অপরাজিত ৮২ রান করার পর, দ্বিতীয় ম্যাচে নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে ৪৪ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন তিনি। ব্যাক-টু-ব্যাক ঝকঝকে ফিফটি প্লাস ইনিংস খেলা কোহলির ওপর প্রত্যাশা ছিল গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি জ্বলে উঠবেন। কিন্তু গত রবিবার পারথে প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে কোহলির ব্যাট থেমে যায় ১১ বলে ১২ রানের ইনিংস খেলার পর। লুঙ্গি নিদির বলে কাগিসো রাবাদার হাতে ক্যাচ তুলে দেন তিনি। তবে এদিন ডজন রানেই কোহলি করে ফেলেছিলেন বিশ্বরেকর্ড! মাহেলার পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করেছিলেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলেই কোহলি ছাপিয়ে গিয়েছিলেন টি-২০ ক্রিকেটের সম্রাট ক্রিস গেইলকে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.