Virat Kohli | MI vs RCB | IPL 2024: কিং কোহলির সামনে জোড়া মাইলস্টোন! অপেক্ষায় সাগরপারের স্টেডিয়াম...

Virat Kohli nears Double IPL milestone: একটি নয়, দু'টি মাইলস্টোনের অপেক্ষায় বিরাট কোহলি। করতে পারলেই ইতিহাসে লেখা হবে তাঁর নাম।

Updated By: Apr 11, 2024, 01:18 PM IST
Virat Kohli | MI vs RCB | IPL 2024: কিং কোহলির সামনে জোড়া মাইলস্টোন! অপেক্ষায় সাগরপারের স্টেডিয়াম...
কোহলির অপেক্ষায় ওয়াংখেড়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) আর রেকর্ড এখন সমার্থক। তিনি মাঠে নামলেই পরিসংখ্যানবিদরা খাতা-কলম নিয়ে তৈরি হয়ে যান। সবুজ ঘাস আগাম রেকর্ড ভাঙার জন্য় প্রস্তুত থাকে। লক্ষ্মীবারও তেমন কিছু দেখতে পারে সাগরপারের স্টেডিয়াম ওয়াংখেড়ে। এদিন সন্ধ্য়ায় আইপিএলের ২৫ নম্বর ম্য়াচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (MI vs RCB, IPL 2024)। আর এই ম্য়াচেই চলতি লিগের কমলা টুপিধারীর সামনে রয়েছে মেগা মাইলস্টোন স্পর্শ করার। 

আরও পড়ুন: WATCH | West Bengal Police | IPL 2024: ধোনি শ্রদ্ধায় রাজ্য পুলিসের বিরাট বার্তা, নেটপাড়ার চর্চায় এই দুর্দান্ত পোস্ট

কোন রেকর্ড করতে চলেছেন কোহলি? কোহলির আর প্রয়োজন ৭৩টি রান, তাহলেই তিনি আইপিএলের চতুর্থ ওপেনার হিসেবে ৪০০০ রান পূর্ণ করবেন। ১০৩ ইনিংসে ওপেন করে কোহলি ৩৯২৭ রান করেছেন ৪৫.৬৬-এর গড়ে। তাঁর স্ট্রাইক-রেট ১৩৬.২৬। মজার ব্য়াপার হচ্ছে কোহলির করা আটটি আইপিএল সেঞ্চুরিই কিন্তু ওপেনার হিসাবে। অতীতে আইপিএলে ওপেন করে চার হাজারের গণ্ডি পার করেছেন শিখর ধাওয়ান (৬৩৬২), ডেভিড ওয়ার্নার (৫৯০০), ক্রিস গেইল (৪৪৮০)। কোহলি আর ৭৩ রান করতে পারলেই এলিট ক্লাবের চতুর্থ সদস্য় হবেন। অন্যদিকে কোহলির প্রয়োজন আর চারটি ছয়। তাহলে তিনি আইপিএলের চতুর্থ ব্য়াটার হিসেবে ২৫০টি ছয় মারার রেকর্ড করবেন। অতীতে এই নজির রয়েছে গেইল (৩৫৭), রোহিত শর্মা (২৬৪) ও এবি ডি ভিলিয়ার্সের (২৫১)। এই ক্লাবেও ঢোকার অপেক্ষায় বাইশ গজের কিং।
 
এই মুহূর্তে আইপিএলে (IPL 2024), পাঁচ ম্য়াচে বিরাটের রান ৩১৬। করেছেন একটি সেঞ্চুরি ও জোড়া হাফ সেঞ্চুরি। তাঁর স্ট্রাইক রেট ১৪৬.২৯। অরেঞ্জ ক্য়াপ রয়েছে তাঁর মাথাতেই। বলে দেওয়ার প্রয়োজন নেই যে, তিনি আগুনে ফর্মে আছেন। কিন্তু সমালোচিত হচ্ছেন মন্থর স্ট্রাইক রেট নিয়ে। পাঁচ ম্য়াচের মধ্য়ে চার ম্য়াচ হেরে ধুঁকছে আরসিবি। বিগত ১৬ বছরে কখনও ট্রফি না জেতা দলের প্লে-অফের আশা যদিও শেষ হয়ে যায়নি। তবে আরসিবিকে জয়ের রাস্তায় ফিরতে হবে। 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma | IPL 2025: মুম্বই ছাড়ছেন রোহিত! এবার পরনে এই জার্সি, ইউটিউবে বিস্ফোরক ভিডিয়ো

 

 
 
Loaded2.67%
 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.