Virat Kohli: জয়পুরে কোহলির 'বিরাট লজ্জা'! জুড়ল মণীশের সঙ্গে নাম, সেঞ্চুরি ভুলতেই চাইবেন

Virat Kohli Slams Slowest IPL Ton Ever : বিরাট সেঞ্চুরির রাত ভুলে যেতেই চাইবেন। যা তিনি করে ফেললেন, তা হয়তো মনে রাখার মতো নয়।  

Updated By: Apr 7, 2024, 02:09 PM IST
Virat Kohli: জয়পুরে কোহলির 'বিরাট লজ্জা'! জুড়ল মণীশের সঙ্গে নাম, সেঞ্চুরি ভুলতেই চাইবেন
কোহলি ভুলতে চাইবেন এই নজির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জয়পুরে চলতি আইপিএলের ১৯ নম্বর ম্য়াচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্য়ালস ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (RR vs RCB, IPL 2024)। বিরাট কোহলির (Virat Kohli) অপরাজিত সেঞ্চুরিতে (৭২ বলে ১১৩, ১২টি চার ও ৪টি ছয়) ভর করে আরসিবি তুলেছিল তিন উইকেটে ১৮৩ রান। জবাবে রাজস্থান পাঁচ বল হাতে রেখে ছয় উইকেটে ম্য়াচ বার করে নেয়। সোয়াই মানসিং স্টেডিয়ামে, বিরাটে সেঞ্চুরি ঢেকে যায় জস বাটলারের (Jos Buttler) শতরানে (৫৮ বলে অপরাজিত ১০০)। তবে বিরাট সেঞ্চুরি করেও, তুমুল সমালোচিত হচ্ছেন। কারণ ইতিহাস বলছে যে, জয়পুরে ক্রিকেট রাজা এমন এক ঘটনা ঘটিয়েছেন যা তিনি ভুলে যেতে চাইবেন! 

আরও পড়ুন: WATCH | Hardik Pandya: এবার মহাদেবের চরণে নিলেন ঠাঁই, জাগ্রত মন্দিরে পুজো ধর্মপ্রাণ হার্দিকের!

কোহলি ৬৭ বলে ১০০ করেছিলেন। পরিসংখ্য়ান বলছে আইপিএলের ইতিহাসে যা মন্থরতম সেঞ্চুরির নজির! যদিও এই রেকর্ড এতদিন একাই ধরে রেখেছিলেন মণীশ পাণ্ডে। ২০০৯ সালে আরসিবি-র জার্সিতে তিনি ডেকান চার্জার্সের বিরুদ্ধে সেঞ্চুরিয়নে ৬৭ বলে ১০০ রানই করেছিলেন। বিরাটও ঠিক সমসংখ্যক বলে সমসংখ্য়ক রান করেছেন। মণীশের রেকর্ডে ভাগ বসিয়ে বিরাট এখন আইপিএলের যুগ্ম মন্থরতম সেঞ্চুরিকারী। ম্য়াচের পর বিরাট নিজের ইনিংসের প্রসঙ্গে বলেছেন, 'বাইরে থেকে দেখে উইকেট অন্য়রকম মনে হয়েছিল। মনে হচ্ছিল পাটা। কিন্তু বল ধীরে আসছিল। গতির পরিবর্তনের সময়ে সেটা বোঝা গিয়েছিল। আমি বা ফাফের মধ্য়ে কোনও একজনকে শেষ পর্যন্ত ব্য়াট করতেই হত। আমার মনে হয়েছিল এই পিচে এই রান কার্যকর হবে। যদিও আমি আগে থেকে কিছু ভেবে নিইনি। আমি জানতাম যে আগ্রাসী খেলতে পারব না। চেয়েছিলাম বোলররা যেন আমাকে ধরতে না পেরে, ওরা ভেবেছিল আমি আক্রমণাত্মক খেলব। শিশির থাকলেও পিচ শুষ্ক এবং কঠিন ছিল। ভিন্ন পরিবেশে খেলার অভিজ্ঞতা ও পরিণত বোধই বলে দিয়েছিল খেলা সহজ হবে না। অশ্বিনের ক্য়ারাম বলের বিরুদ্ধে খেলা যাবে না। মিড-উইকেটেও স্লগ করা যাবে না। সোজা খেলার দিকেই টার্গেট করেছিলাম।'

বিরাটের সেঞ্চুরি কাজে না লাগলেও বিরাট কিন্তু বেশ কিছু রেকর্ড করে ফেলেছেন। আইপিএলের প্রথম ব্য়াটার হিসেবে ৭৫০০ রান করে ফেলেছেন তিনি। এখানেই শেষ নয়। আইপিএলে এখন সর্বাধিক সেঞ্চুরির (৮) মালিকও তিনি। টি-২০ ক্রিকেটে তাঁর ৯টি সেঞ্চুরি হয়ে গেল। বিরাটের উপরে বাবর আজম (১১)। শীর্ষে আছেন ক্রিস গেইল (২২)। চলতি আইপিএলে ৫ ম্য়াচে ৩১৬ রান করে বিরাট মাথাতেই রেখেছন কমলা টুপি।

আরও পড়ুন: Preity Zinta On Shashank Singh: 'শশাঙ্কের জায়গায় থাকলে অনেকেই...' অবশেষে নীরবতা ভাঙলেন মালকিন!

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.