WATCH | Virat Kohli: চিপকে অবিশ্বাস্য ক্যাচেই বিশ্বকাপ রেকর্ড! সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে কিং কোহলি

Virat Kohli Starts Cricket World Cup 2023 With Stunning Catch To Dismiss Mitchell Marsh: বিরাট কোহলি অবিশ্বাস্য ক্যাচ নিয়ে করে ফেললেন বিশ্বকাপ রেকর্ড।    

Updated By: Oct 8, 2023, 04:30 PM IST
 WATCH | Virat Kohli: চিপকে অবিশ্বাস্য ক্যাচেই বিশ্বকাপ রেকর্ড! সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে কিং কোহলি
কোহলির সেই ক্য়াচের মুহূর্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। বিশ্বকাপ অভিযানে নেমে পড়ল ভারত। রবিবাসরীয় ভরা এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) চলছে ভারত-অস্ট্রেলিয়া মহারণ। প্য়াট কামিন্স (Pat Cummins) টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিয়েছে। রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ওভারে এসেই অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ডেভিড ওয়ার্নারের (David Warner) সঙ্গে ওপেন করতে নামা মিচেল মার্শকে (Mitchell Marsh) তুলে নেন বুমরা। জাতীয় দলের এক নম্বর পেসারের বাইরের দিকে যাওয়া বলে খোঁচা দেন মার্শ। প্রথম স্লিপে মোতায়েন ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। বাজ পাখির মতো ঝাঁপিয়ে এক হাতে অসাধারণ ক্যাচ নেন। 

আরও পড়ুন:  Rachin Ravindra: ভারতের দুই মহারথী জুড়ে তাঁর নামে! চর্চায় বিশ্বকাপ অভিষেকে শতরানকারী

মার্শ হাফ ডজন ডেলিভারি খেলে, খালি হাতে ফিরে যান কোনও রান না করেই। কোহলি ক্যাচ নেওয়ার পরেই চিপকে গ্যালারি ফেটে পড়ে। এদিন কোহলি এই ক্যাচ নেওয়ার সঙ্গেই করে ফেলেন বিশ্বকাপে অনন্য রেকর্ড। ফিল্ডার হিসেবে ভারতীয়দের মধ্যে বিশ্বকাপের আসরে সর্বাধিক ক্যাচ নেওয়ার নজির গড়ে ফেললেন কোহলি। এর আগে অনিল কুম্বলে (১৪), কপিল দেব (১২) ও সচিন তেন্ডুলকররা (১২) ছিলেন তালিকায়। বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার দেখতে দেখতে নিয়ে ফেললেন ১৫টি ক্য়াচ। বিসিসিআই ট্যুইট করে জানিয়ে দিল কোহলির এই কৃতিত্বের কথা। এই মুহূর্তের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করে দেন কিং কোহলি।

বিশ্বকাপের আগে কিন্তু রোহিতরা গা ঘামানোরই সুযোগই পাননি। সরাসরি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের কাপ অভিযান শুরু হয়েছে। কামিন্সদের বিরুদ্ধে নামার আগে, রোহিতদের জোড়া ওয়ার্ম-আপ ম্য়াচ ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে গুয়াহাটিতে, ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিরুঅনন্তপুরমে। তবে লাগাতার বৃষ্টিতে ধুয়ে যায় জোড়া ম্যাচই। ডেঙ্গুতে কাবু শুভমন গিল এদিন খেলছেন না। তাঁর বদলে দলে এসেছেন ঈশান কিশান। রোহিত টসের সময়েই এই আপডেট দিয়ে দেন। গিল যে খেলবেন না, তা একপ্রকার নিশ্চিতই ছিল। ঈশানের দলে ঢোকাও ছিল নিশ্চিত। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অস্ট্রেলিয়া ১৬ ওভার খেলে ১ উইকেট হারিয়ে ৭৩ রানে ব্যাট করছে। ওয়ার্নার ৪১ বলে ৩৩ রানে অপরাজিত আছেন। স্মিথ ৫০ বলে ৪১ রানে অপরাজিত আছেন। 

অজিদের বিরুদ্ধে ভারতের দল: রোহিত শর্মা, ঈশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, জসপ্রীত বুমরা, কেদার যাদব ও মহম্মদ সিরাজ।

আরও পড়ুুন: World Cup 2023: এই চার দলই সেমিতে! দেখতে পাচ্ছেন 'ক্রিকেট ঈশ্বর', করলেন বিরাট ভবিষ্যদ্বাণী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.