Virender Sehwag | ICC ODI World Cup 2023: এই চার দেশই যাবে শেষ চারে, বিরাট ভবিষ্যদ্বাণী বীরুর, কারণ দিয়েই বোঝালেন

Virender Sehwag predicts the four semi-finalists of ICC ODI World Cup 2023: ভারত-পাকিস্তানকে বিশ্বকাপের শেষ চারেই দেখছেন বীরেন্দ্র শেহওয়াগ। পাশাপাশি বীরু রেখেছেন আরও দুই দেশকে কাপ যুদ্ধের শেষ চারে।

Updated By: Aug 10, 2023, 08:31 PM IST
Virender Sehwag | ICC ODI World Cup 2023: এই চার দেশই যাবে শেষ চারে, বিরাট ভবিষ্যদ্বাণী বীরুর, কারণ দিয়েই বোঝালেন
বীরেন্দ্র শেহওয়াগ বিরাট ভবিষ্যদ্ধাণী করলেন কাপযুদ্ধ নিয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023)। ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে। সাল ২০১৩। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। তারপর পেরিয়ে গিয়েছে প্রায় ১০ বছর। এরমধ্যে একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। টিম ইন্ডিয়ার কাছে এবার সুবর্ণ সুযোগ ঘরের মাঠে বিশ্বকাপ জেতার। ভারতকে সেমিফাইনালে দেখছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। ভারতের সঙ্গেই তিনি আরও তিন দেশকে দেখছেন শেষ চারে।

আরও পড়ুন: Shikhar Dhawan | Asian Games 2023: 'রুতু ক্যাপ্টেন হল!' এশিয়াডে সুযোগ পাননি ধাওয়ান, আর চুপ করে থাকলেন না

শেহওয়াগ এক সাক্ষাৎকারে বলেন, 'দেখুন আমাকে যদি বিশ্বকাপের চারটি দল বেছে নিতে হয়, তাহলে আমি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ভারত ও পাকিস্তানকেই বেছে নেব। আমার চোখে এই চার দেশই সেমি-ফাইনালিস্টস। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড অবশ্যই থাকবে, কারণ তারা যে ক্রিকেট খেলছে, সেটা আলাদা। একেবারে চেনা গতে খেলছে না। ছক ভাঙা ক্রিকেট খেলছে। এই দুই দল সত্যিই দারুণ। সত্যি বলতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া হচ্ছে, সেই দুই বাইরের টিম যারা বাকিদের চেয়ে উপমহাদেশে ভালো ক্রিকেট খেলে।'

অন্যদিকে এবার ভরা উৎসবের আবহে এবার বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। ফলে নিরাপত্তাজনিত কারণে, আইসিসি-কে বিশ্বকাপের সূচিতে বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছে। ভারত-পাকিস্তান মহারণ নিয়েই মোট ন'টি ম্যাচের দিনক্ষণ বদলেছে। আর এর সঙ্গেই আইসিসি জানিয়েছে যে, কবে থেকে কাপযুদ্ধের টিকিট বিক্রি শুরু হবে। ২৫ অগস্ট থেকে টিকিট বিক্রি শুরু হবে ধাপে ধাপে।  আহমেদাবাদ, বেঙ্গালুরু , চেন্নাই, ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ , মুম্বই ও পুণেতে হবে মূল পর্বের খেলাগুলি। তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে হবে গা ঘামানোর ম্যাচগুলি।

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: তাঁর পাখির চোখ অধরা স্বপ্নপূরণে, কাপযুদ্ধের আগেই প্রত্যাবর্তন মহানক্ষত্রের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.