Achinta Sheuli: মেয়েদের হস্টেলে ঢুকতে গিয়ে পাকড়াও! অলিম্পিক্সের প্রস্তুতি শিবির থেকে বাদ বাঙালি ভারোত্তোলক অচিন্ত্য

Achinta Sheuli:  ক্যাম্প থেকে বিতাড়িত হওয়ায় এভার প্যারিস অলিম্পিক্সের দৌড় থেকেও ছিটকে গেলেন অচিন্ত্য শিউলি। তাঁকে ফুকেত ওয়ার্লড কাপের জন্য পাঠানো হবে না

Updated By: Mar 16, 2024, 09:08 PM IST
Achinta Sheuli:  মেয়েদের হস্টেলে ঢুকতে গিয়ে পাকড়াও! অলিম্পিক্সের প্রস্তুতি শিবির থেকে বাদ বাঙালি ভারোত্তোলক অচিন্ত্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেলেঙ্কারি একেই বলে। পাতিয়ালায় চলছে প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি শিবির। সেখানেই গন্ডগোল বাধালেন ভারোত্তোলক অচিন্ত্য শিউলি। গত বৃহস্পতিবার রাতে তাঁকে চুপিসাড়ে মেয়েদের হোস্টলে ঢুকতে দেখেন নিরাপত্তারক্ষীরা। সেই ভিডিয়ো তুলে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তার পরেই অচিন্ত্যকে পাতিয়ালার ওই ক্যাম্প থেকে বিতাড়িত করা হয়েছে।

আরও পড়ুন-এবারও বাংলায় ৭ দফাতেই ভোটগ্রহণ, জেনে নিন আপনার জেলায় ভোট কবে

ভারতীয় ভারোত্তোলক ফেডারেশন সূত্রে খবর, এরকম ঘটনাকে এড়িয়ে যাওয়া যায় না। অচিন্ত্যকে সঙ্গে সঙ্গেই ক্যাম্প ছেড়ে চলে যেতে বলা হয়েছে। ওই ভিডিয়োটি পাতিয়ালার ইডিকে ও সাই-এর অফিসে পাঠানো হয়। ভিডিয়োয় প্রমাণ থাকায় এনিয়ে আর কোনও তদন্ত কমিটি গঠনের প্রয়োজনীয়তা দেখেনি সাই।

অত্যন্ত প্রতিশ্রুতিবান ওয়েটলিফ্টার অচিন্ত্য ২০২২ সালে বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমসে রেকর্ড ওজন তুলে সোনা জিতেছিলেন। প্যারিস অলিম্পিক্সেও তার প্রবল সম্ভাবনা ছিল। ক্যাম্পের জন্য বর্তমানে পুরুষ ও মহিলা বক্সার, ওয়েট লিফটার-সহ অন্যান্য অ্যাথলিটরা পাতিয়ালায় রয়েছেন। তাঁদের থাকার জন্য পৃথক হস্টেলের ব্য়বস্থা হয়েছে। আর সেখানেই গোলমাল পাকিয়ে ফেলেছেন অছিন্ত্য। অবশ্য এর আগে শৃঙ্খাভঙ্গের জন্য যুব অলিম্পিক্সে চ্যাম্পিয়ন জেরেমি লালরিনয়াঙ্গাকে ক্য়াম্প থেকে বরখাস্ত করা হয়।

ক্যাম্প থেকে বিতাড়িত হওয়ায় এভার প্যারিস অলিম্পিক্সের দৌড় থেকেও ছিটকে গেলেন অচিন্ত্য শিউলি। তাঁকে ফুকেত ওয়ার্লড কাপের জন্য পাঠানো হবে না। অলিম্পিক্সে কোয়ালিফাই করার জন্য ফুকেতের ওই টুর্নামেন্টে যাওয়া একপ্রকার বাধ্যতামূলক। সম্প্রতি চোট সারিয়ে তিনি ফের খেলায় ফিরেছিলেন। তার পরে এই ঘটনা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.