Womens Asia Cup 2022, INDW vs PAKW: দাম পেল না অসুস্থ রিচার লড়াই, চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের কাছে ছয় বছর পর হারল ভারত

Womens Asia Cup 2022, INDW vs PAKW: সান স্ট্রোক হওয়ায় ম্যাচ চলাকালীন মাঠ ছাড়তে হয়েছিল। তবে শারীরিক অসুস্থতার সঙ্গে লড়াই করে মাঠে ফিরেছিলেন বাংলার রিচা ঘোষ। ব্যাট হাতে ঝোড়ো ইনিংসও খেললেন। কিন্তু তাও শেষরক্ষা হল না।  

Updated By: Oct 7, 2022, 04:56 PM IST
Womens Asia Cup 2022, INDW vs PAKW: দাম পেল না অসুস্থ রিচার লড়াই, চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের কাছে ছয় বছর পর হারল ভারত
জলে গেল রিচা ঘোষের লড়াই। ছবি: টুইটার

পাকিস্তান: ১৩৭-৬ (নিদা দার ৫৬, মারুফ ৩২)
ভারত: ১২৪ (রিচা ১৬, মেহলতা ২০)
ভারত ১৩ রানে পরাস্ত।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরুষ কিংবা মহিলাদের ক্রিকেট। পাকিস্তানকে দেখলেই চুপসে যাচ্ছে ভারতীয় দল। রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India) মাসখানেক আগেই চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের (Pakistan) কাছে হেরে এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে বিদায় নিয়েছিল। এ বার মহিলাদের এশিয়া কাপের (Womens Asia Cup 2022) গুরুত্বপূর্ণ ম্যাচে বিসমা মারুফের (Bismah Maroof) দলের কাছে লজ্জার হার হজম করল হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) প্রমিলাবাহিনী। তাও আবার দীর্ঘ ছয় বছর পর ভারতের (Indian Womens Cricket Team) বিরুদ্ধে জয় পেল পাকিস্তানের মহিলা দল (Pakistan Womens Cricket Team)। মাত্র ১৩ রানে হারের জন্য জলে গেল বঙ্গতনয়া রিচা ঘোষের (Richa Ghosh) লড়াই।  

বাইশ গজের যুদ্ধে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া মানেই আলাদা উত্তেজনা। আলাদা রোমাঞ্চ। সেই সঙ্গে স্নায়ুর চাপ। শুক্রবার সিলেটে পাক দলের বিরুদ্ধে নামার আগে ধারেভারে অনেকটাই এগিয়ে ছিল ভারতীয় মহিলা দল। এই ম্যাচে ভারত এসেছিল পরপর তিন ম্যাচ জয়ের পর। অন্যদিকে পাকিস্তান আগের ম্যাচেই হেরেছে থাইল্যান্ডের মতো অখ্যাত দলের বিরুদ্ধে। কিন্তু স্নায়ুর চাপ সামলাতে না পারাটাই ভারতের জন্য কাল হয়ে দাঁড়াল। সেই সঙ্গে অবশ্য পাকিস্তানের ফিল্ডিং এবং বোলিংয়ের প্রশংসাও করতে হয়।

শুক্রবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি পাক দলের। পাওয়ার প্লের শেষে ৩ উইকেটে ৩৩ রান খুইয়ে ফেলে পাকিস্তান। কিন্তু সেখান থেকে মারুফ এবং নিদা দার দুর্দান্ত ইনিংস খেলে পাকিস্তানকে ম্যাচে ফেরান। মারুফ করেন ৩২ রান। আর নিদা দার করেন মাত্র ৩৭ বলে ৫৬ রান। যার ফলে নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান ৬ উইকেটে ১৩৭ রান তুলে নেয়। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

Deepati Sharma

আরও পড়ুন: Rohit Sharma, T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল রোহিতের টিম ইন্ডিয়া

আরও পড়ুন: BCCI Elections: বোর্ড নির্বাচনে দাঁড়াচ্ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়! সভাপতি পদে '৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য!

ইংল্যান্ড সদ্য একদিনের সিরিজ হারিয়ে টগবগ করে ফুটছিল ভারত। তাছাড়া ১৩৮ রান মোটেও কঠিন টার্গেট নয়। তবে রান তাড়া করতে নেমে শুরু থেকেই লাগাতার উইকেট হারাতে থাকে ভারত। শুভিবিনী মেঘনা থেকে শুরু করে হেমালতা পর্যন্ত,সকলে শুরুটা ভালো করলেও বড় ইনিংস খেলতে পারেননি কেউই। একটা সময় ১২ ওভারে মাত্র ৬৫ রানে ৫ উইকেট খুইয়ে প্রবল চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন বঙ্গকন্যা রিচা ঘোষ (Richa Ghosh)। 

ফিল্ডিং করার সময় চলাকালীন হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন রিচা। এমন পরিস্থিতি তৈরি হওয়ায় মাঠ থেকে তুলে নেওয়া হয় তাঁকে। বিসিসিআই-এর তরফ থেকে সরকারিভাবে জানানো হয়নি বাংলার মেয়ে রিচার ঠিক কী হয়েছে। সূত্রের খবর, অতিরিক্ত রোদের মধ্যে খেলার সময় সানস্ট্রোক হয়েছে রিচার। হঠাৎ করে রিচা অসুস্থ হয়ে পড়ায়, উইকেটের পিছনে দাঁড়াতে হয়েছিল শেফালি ভার্মাকে।

তবে অসুস্থতা ভুলে দলের স্বার্থে ব্যাট হাতে মাঠে নামেন রিচা। কিন্তু তাঁর ১৩ বলে ২৬ রানের ইনিংসেও শেষরক্ষা হয়নি। ১৯.৪ ওভারে মাত্র ১২৪ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। বাঁহাতি স্পিনার নাসরা সান্ধু ৩০ রানে ৪ উইকেট নেন। টিম ইন্ডিয়াকে হারতে হয় ১৩ রানে। ফলে এশিয়া কাপে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারতকে ছুঁয়ে ফেলল পাকিস্তান। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.