BCCI Elections: বোর্ড নির্বাচনে দাঁড়াচ্ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়! সভাপতি পদে '৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য!

BCCI President Election: সৌরভ গঙ্গোপাধ্যায় কি দ্বিতীয় বারের জন্য বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য লড়বেন না? একটি হিন্দি সংবাদপত্র-এ প্রকাশিত একটি রিপোর্টেও সে কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকদের বৈঠকেই নাকি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ডের নতুন সভাপতি পদের জন্য উঠে আসছে রজার বিনির নাম।

Updated By: Oct 7, 2022, 03:48 PM IST
BCCI Elections: বোর্ড নির্বাচনে দাঁড়াচ্ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়! সভাপতি পদে '৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য!
সৌরভ গঙ্গোপাধ্যায় কি দ্বিতীয় বারের জন্য বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য লড়বেন না?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে জল্পনা সত্যি হতে চলেছে। দ্বিতীয়বার বিসিসিআই সভাপতি (BCCI President) হওয়ার দৌড়ে নেই সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তবে এই খবরে সবচেয়ে চমকপ্রদ তথ্য হল, মহারাজের আসনে বসতে পারেন রজার বিনি (Roger Binny)! একটি সর্ব ভারতীয় হিন্দি দৈনিকের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী (1983 World Cup) জোরে বোলার রজার বিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে বসতে পারেন। শোনা যাচ্ছে বিসিসিআই-এর (BCCI) শীর্ষ আধিকারিকদের বৈঠকেই ঠিক হয়েছে সৌরভ আর সভাপতি পদের জন্য লড়বেন না। এমনকি সেই সূত্রের দাবি, জয় শাহ (Jay Shah) সচিব পদের জন্যই লড়বেন! 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সেই হিন্দি দৈনিকের দাবি, বৃহস্পতিবার একটি বৈঠকে বসেছিলেন বোর্ডের শীর্ষ পদাধিকারীরা। সেখানে সৌরভ ছাড়াও ছিলেন বোর্ড সচিব জয় শাহ, সহ সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধূমল ও বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন (N Srinivasan)। সেখানেই সৌরভের বদলে বোর্ড সভাপতি হিসাবে বিনির নাম নিয়ে আলোচনা হয়েছে। তবে একই সঙ্গে নাম শোনা যাচ্ছে, হরিয়ানা রাজ্য ক্রীড়া সংস্থার অনিরুদ্ধ চৌধুরী, রাজস্থান ক্রিকেট সংস্থার থেকে বৈভব গেহলট এবং হায়দরাবাদের মহম্মদ আজাহারউদ্দিন (Mohammed Azharuddin) সভাপতি পদের দৌড়ে রয়েছেন। যদিও সূত্রের দাবি, বোর্ডেরএক শ্রেণির ক্ষমতাসীন গোষ্ঠীর ভোট কিন্তু রজার বিনির দিকেই রয়েছে। কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থা ইতিমধ্যেই এই প্রাক্তন ক্রিকেটারকে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় পাঠাবে। এমনটাই জানা গিয়েছে। 

Roger Binny

আরও পড়ুন: IND vs SA 1st ODI: দাম পেল না স্যামসন-শ্রেয়সের দুরন্ত লড়াই! লখনউতে শেষ হাসি দক্ষিণ আফ্রিকার

আরও পড়ুন: Watch, Kuldeep Yadav, IND vs SA: ফেরালেন ২০১৯ বিশ্বকাপের স্মৃতি! চর্চায় কুলদীপের অবিশ্বাস্য ডেলিভারি

সুপ্রিম কোর্টের রায়ের পর ভারতীয় বোর্ডের সভাপতি ও সচিব পদে মেয়াদ আরও তিন বছর করে বেড়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহের। তবে সৌরভ বোর্ড সভাপতি থাকছেন নাকি আইসিসি চেয়ারম্যান (ICC Chairman) পদের জন্য নির্বাচনে লড়বেন সেটা নিয়ে সুপ্রিম রায়ের (Supreme Court) পর থেকেই জল্পনা চলছে। একটা সময় মনে করা হচ্ছিল, সৌরভ যদি আইসিসিতে (ICC) যান তাহলে জয় শাহ বোর্ড সভাপতি হতে পারেন। তবে হিন্দি দৈনিকের দাবি, নতুন অঙ্ক তেমন দাঁড়াচ্ছে না। বোর্ড সভাপতি পদে সৌরভের কার্যকাল শেষ হবে ১৮ অক্টোবর। সে দিনই বিসিসিআই নির্বাচন হওয়ার কথা। সৌরভ এরপর আইসিসি নির্বাচনে লড়বেন কিনা সেটাই এখন দেখার বিষয়। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.