Rohit Sharma, T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল রোহিতের টিম ইন্ডিয়া

Rohit Sharma, T20 World Cup 2022: ১৬ অক্টোবর থেকে শুরু হতে চলেছে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

Updated By: Oct 7, 2022, 04:01 PM IST
Rohit Sharma, T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল রোহিতের টিম ইন্ডিয়া
রোহিতের সঙ্গে আলোচনায় ব্যস্ত রাহুল দ্রাবিড়।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে সময় কম। কাজ অনেক বেশি। ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারত। তাই বিন্দুমাত্র সময় নষ্ট না করে মাঠে নেমে পড়ল টিম ইন্ডিয়া (Team India)। টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) অভিযান শুরু করার আগে আগামি ১০ ও ১৩ অক্টোবর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশের (Western Australia XI) বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। ফলে শুক্রবার থেকে পারথের ওয়াকা (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন) স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিল রোহিত শর্মার (Rohit Sharma) দল। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছে বিসিসিআই (BCCI)।  

শুরু হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের মিশন টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে প্রতিযোগিতা শুরু হওয়ার দুই সপ্তাহ আগেই অস্ট্রেলিয়ার পৌঁছে গিয়েছে ভারতীয় দল। বুধবার মধ্য় রাতে অস্ট্রেলিয়ার বিমানে ওঠে বিরাট কোহলি (Virat Kohli)-কেএল রাহুলরা (KL Rahul)। সেই ছবি বিসিসিআই-এর তরফ থেকে সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করা হয়েছিল। 

Virat Kohli and Rahul Dravid

অস্ট্রেলিয়ার বিমানে ওঠার সময় শুধু ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে নয়,ক্রিকেটাররা ব্য়ক্তিগতভাবেও নিজেদেরে সোশ্য়াল মিডিয়া হ্য়ান্ডেলে ছবি শেয়ার করেছিলেন। পার্থে পৌছে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত নিজের ইস্টাগ্রাম স্টোরিতে সেই ছবি শেয়ার করেন। পার্থের সুন্দর একটি ছবি শেয়ার করে রোহিত শর্মা লেখেন পার্থ, ওযেস্টার্ন অস্ট্রেলিয়া। এ যেন অনেকটা রণভূমিতে পৌছে যাওয়ার বার্তা।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এ বার বিশ্বকাপের জন্য যে ভারতীয় দল নির্বাচিত হয়েছে তাদের অনেকেরই অস্ট্রেলিয়ার উইকেটে খেলার অভিজ্ঞতা নেই। সেই কারণে একাধিক প্রস্তুতি ম্য়াচ খেলতে চেয়েছিল কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ১০ ও ১২ অক্টোবর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্য়াচ খেলবে ভারতীয় দল। এই ম্য়াচ দুটি বিসিসিআই আয়োজিত। এরপর ১৭ ও ১৯ অক্টোবর অস্ট্রেলিয়া (Australia) ও নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আইসিসি (ICC) আয়োজিত প্রস্তুতি ম্য়াচ খেলবে ভারতীয় দল। 

আরও পড়ুন: BCCI Elections: বোর্ড নির্বাচনে দাঁড়াচ্ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়! সভাপতি পদে '৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য!

আরও পড়ুন: MS Dhoni and Sachin Tendulkar : টেনিস কোর্টে 'ক্যাপ্টেন কুল'-এর সঙ্গে 'ক্রিকেটের ভগবান'! ছবি ভাইরাল

 

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের সূচি-

ভারত বনাম পাকিস্তান, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ২৩ অক্টোবর

ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ, সিডনি ক্রিকেট গ্রাউন্ড- ২৭ অক্টোবর

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, পার্থ স্টেডিয়াম- ৩০ অক্টোবর

ভারত বনাম বাংলাদেশ, অ্যাডিলেড ওভাল- ২ নভেম্বর

ভারত বনাম গ্রুপ-বি উইনার, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড- ৬ নভেম্বর

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.