Halisahar Blast: গঙ্গাঘাটে মাটির নীচে ডালডার ড্রামভর্তি তাজা বোমা! হালিশহর বিস্ফোরণকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য

এদিন জগদ্দল ঘাট থেকে উদ্ধার হয়েছে নিখোঁজ রোহিত চৌধুরী দেহ। তবে এখনও পাওয়া যায়নি রোহিত সিংহের দেহ। 

Updated By: Jan 28, 2022, 01:36 PM IST
Halisahar Blast: গঙ্গাঘাটে মাটির নীচে ডালডার ড্রামভর্তি তাজা বোমা! হালিশহর বিস্ফোরণকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : হালিশহরে (Halisahar) গঙ্গার ঘাটে বিস্ফোরণ কাণ্ডের (Blast) ঘটনায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, একটা ডালডার ড্রামের মধ্যে প্রায় ১৫ থেকে ২০টি তাজা বোমা (Crude Bomb) ছিল। আর বোমাভর্তি ডালডার সেই ড্রামটি মাটির তলায় পুঁতে রাখা ছিল। এখন প্রশ্ন হচ্ছে, তাহলে বিস্ফোরণ (Halisahar Blast) হল কী করে? এধরনের ক্ষেত্রে সাধারণত ড্রামটিকে 'নাড়াচাড়া' না করা হলে, বিস্ফোরণ হয় না। তাহলে বোমাভর্তি ওই ড্রামটিকে নিয়ে কে 'নাড়াচাড়া' করছিল? নাকি কেউ বোমা ভর্তি ড্রাম বের করতে গিয়ে বিস্ফোরণ ঘটে? কারা ওখানে বোমা মজুত করে রেখেছিল? এই সব প্রশ্ন-ই ভাবাচ্ছে তদন্তকারীদের।  

গতকাল বিস্ফোরণের (Halisahar Blast) পর এদিন একাধিক তাজা বোমা (Crude Bomb) নিষ্ক্রিয় করা হয়। সূত্রের খবর, তাজা বোমাগুলি বেশ ভালো শক্তিশালী ছিল। সেগুলির তীব্রতা অনেক বেশি ছিল। তাই বিস্ফোরণের (Blast) প্রভাবও বেশি হয়। তবে বোমাগুলিতে কী ধরনের বিস্ফোরক ছিল, সেই সম্পর্কে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। সে ব্যাপারে রিপোর্ট দেবে ফরেন্সিক বিশেষজ্ঞ দল। এদিন জগন্নাথ ঘাট পরিদর্শনে আসেন বম্ব ডিসপোজাল স্কোয়াডের ৫ জনের একটি প্রতিনিধিদল। তাঁরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, হালিশহরে (Halisahar) গঙ্গাঘাটে বোমা বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যেই NIA তদন্তের দাবি জানিয়েছেন সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। তিনি বলেন,"বিস্ফোরণের  তীব্রতা এতটাই ছিল যে, একজন মানুষকে ৪০ ফুট উঁচুতে ফেলে দিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানিয়ে NIA তদন্তের জন্য দাবি জানাচ্ছি।"  ব্যারাকপুরের পুলিস কমিশনার মনোজ ভার্মা জানিয়েছেন, ৫ ফুট গর্ত খুঁড়ে পোঁতা ছিল ড্রামটা। প্রায় ৬ মিটার ব্যাসের ড্রামটা। গঙ্গাঘাটে আরও কোথাও এরকম ড্রাম পোঁতা আছে কিনা, তার খোঁজে তল্লাশি চলছে।

অন্যদিকে এদিন জগদ্দল ঘাট থেকে উদ্ধার হয়েছে নিখোঁজ রোহিত চৌধুরী দেহ। তবে এখনও পাওয়া যায়নি রোহিত সিংহের দেহ। তার খোঁজে গঙ্গায় নেমে তল্লাশি চালাচ্ছে ডিজাস্টার ম্যানেজমেন্ট। নিহত রোহিত চৌধুরীর বাড়ি মিত্র পাড়া রোড জোড়াপুকুর পাড়ে। ওদিকে নিখোঁজ রোহিত সিংয়ের বাড়ি কোনা মোড়ে। 

গতকাল বিকালে হালিশহরের জগদ্দল গঙ্গার ঘাটে বিস্ফোরণ হয়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, একবার নয়, পরপর ৩ বার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে গতকালই মৃত্যু হয় সুমিত সিং উনিশ বছরের এক কিশোরের। আহত হয় আরও ৩ শিশু সহ বেশ কয়েকজন। নিখোঁজ ছিল ২ জন।

আরও পড়ুন, Siliguri: বোর্ডে অসমাপ্ত অঙ্ক, 'Maa I quit' লিখে 'আত্মঘাতী' দ্বাদশ শ্রেণির পড়ুয়া

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.