Maoist Arrest: 'ফাঁসানো হয়েছে', আদালতের পথে দাবি মাওবাদী যোগে গ্রেফতার ২ যুবকের

 গ্রেফতারের সময় ওই দুই যুবকের কাছ থেকে মোট ৩১টি মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করা হয়েছে। 

Updated By: Apr 25, 2022, 10:02 AM IST
Maoist Arrest: 'ফাঁসানো হয়েছে', আদালতের পথে দাবি মাওবাদী যোগে গ্রেফতার ২ যুবকের
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : মাওবাদী যোগে বীরভূম থেকে গ্রেফতার করা হয়েছে দুই যুবক। আজ ধৃতদের খাতড়া মহকুমা আদালতে পেশ করা হয়েছে। যদিও ধৃতদের দাবি, তাদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

মাওবাদী যোগে বীরভূমের বোলপুর থেকে রবিবার গ্রেফতার করা হয়েছে দুই যুবককে। তারপরই ওই দুই যুবককে বোলপুর থেকে আনা হয় বারিকুল থানায়। আজ তাদের বাঁকুড়ার খাতড়া মহকুমা আদালতে পেশ করা হয়েছে। ধৃতদের নাম টিপু সুলতান ওরফে মুস্তফা কামাল ও অর্কদীপ গোস্বামী। ধৃত দুই যুবককেই নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানাতে পারে পুলিস। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

প্রসঙ্গত, ২৭ জানুয়ারি বাঁকুড়ার বারিকুল থানায় মাওবাদী নামাঙ্কিত একাধিক পোস্টার সহ গ্রেফতার হয় শিবু মুর্মু সহ দুজন। ধৃত ওই দুজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিস বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র টিপু সুলতান ওরফে মুস্তফা কামাল ও অর্কদীপ গোস্বামীর নাম পায়। গতকাল বিশেষ সূত্রে খবর পেয়ে বোলপুর থেকে ওই দুজনকে গ্রেফতার করে বারিকুল থানার পুলিস। পুলিসের দাবি, গ্রেফতারের সময় ওই দুই যুবকের কাছ থেকে মোট ৩১টি মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করা হয়েছে। 

যদিও এদিন আদালতে নিয়ে যাওয়ার পথে অভিযুক্ত দুই যুবক দাবি করে, তাদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। পুরনো মামলায় গড়বেতা আদালতে নিয়মিত হাজিরা দেওয়া সত্ত্বেও তাদের এভাবে বারবার হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ করে ধৃতরা। একইসঙ্গে অবিলম্বে তাদের মুক্তির দাবিও জানায়।

প্রসঙ্গত ২০১৬ সালে বেলপাহাড়ি ও ২০১৮ সালে গোয়ালতোড় থানার পুলিস মাওবাদী যোগের অভিযোগে টিপু সুলতানকে আগেও গ্রেফতার করেছিল। অপর ধৃত অর্কদীপ গোস্বামীকেও ২০১৮ সালে গ্রেফতার করেছিল গোয়ালতোড় থানার পুলিস।

আরও পড়ুন, Birbhum: জ্বরের চিকিৎসা করাতে গিয়ে 'হাতকাটা' পড়ল রাজমিস্ত্রির, ধুন্ধুমার কাণ্ড!

আরও পড়ুন, Debra Rape: প্রতিবেশীর 'লালসার শিকার' বিশেষ ভাবে সক্ষম নাবালিকা, ডেবরায় চাঞ্চল্য

আরও পড়ুন, Bagda: 'বাবাকে ছাড়াতে লাখ টাকা দিয়েছি', পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাগদায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.