রাস্তায় পড়ে ৬ সন্তানের প্রাণহীন দেহ, মা ঠায় বসে পরম স্নেহে তাড়িয়ে দিচ্ছে মাছি!

কেউ বা কারা খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে খুন করেছে কুকুরছানাগুলিকে।

Updated By: Jan 28, 2020, 07:15 PM IST
রাস্তায় পড়ে ৬ সন্তানের প্রাণহীন দেহ, মা ঠায় বসে পরম স্নেহে তাড়িয়ে দিচ্ছে মাছি!

নিজস্ব প্রতিবেদন : রাস্তার উপর শুয়ে রয়েছে ৬-৬টা কুকুর ছানা। একঝলকে দেখলে মনে হবে ঘুমিয়ে রয়েছে বোধহয়। তবে, ভুল ভাঙবে পরক্ষণেই। ৬-৬টা কুকুরছানার কারও শরীরেই প্রাণের কোনও স্পন্দন নেই। নিথর শরীরগুলো পড়ে রয়েছে শুধু রাস্তার উপর। কিন্তু মায়ের মন কি তা মানে! ৬-৬টা সন্তানের দেহ আগলে রাস্তার উপর ঠায় বসে মা।

মর্মান্তিক এই ছবি নদিয়ার নবদ্বীপের আগমেশ্বরী পাড়ার। এদিন সকালে পথ চলতে গিয়ে এলাকাবাসীর চোখে পড়ে, কেউ বা কারা যেন ৬-৬ খানি কুকুরছানাকে মেরে রাস্তায় ফেলে দিয়ে গিয়েছে। আর সন্তানদের সেই নিথর দেহের দিকে একদৃষ্টে তাকিয়ে ঠায় বসে মা কুকুরটি। সন্তানের জন্য মাতৃস্নেহ আদি ও অকৃত্রিম। মানুষ হোক বা কোনও পশুপাখি, এর কোনও বৈচিত্র্য বা তারতম্য ঘটে না।

আরও পড়ুন, সরস্বতী ঠাকুর কিনে এনে, সাজিয়ে-গুছিয়ে, 'আত্মঘাতী' ১২ বছরের স্কুলপড়ুয়া!

স্থানীয়রা দেখেন, মাঝেমধ্যেই নিহত সন্তানদের গায়ের উপর এসে বসা মাছি পরম স্নেহে তাড়িয়ে দিচ্ছে মা। মর্মান্তিক এই দৃশ্য দেখে প্রত্যেকেই স্তম্ভিত হয়ে যান। প্রাথমিকভাবে অনুমান, খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে খুন করা হয়েছে কুকুরছানাগুলিকে। কিন্তু কে বা কারা এই ঘৃণ্য কাজ করল? এখনও পর্যন্ত সেই দোষীদের কোনও খোঁজ মেলেনি।

আরও পড়ুন, একটা গাছ, ৩৬৩ প্রাণ! প্রাণাধিক প্রিয় গাছ বাঁচাতে দেহকে দাহ নয় সমাধিস্থ করেন বিষ্ণোইরা

এই ঘটনায় বিক্ষোভ দেখান স্থানীয় পশুপ্রেমী সংগঠনের সদস্যরা। অবিলম্বে দোষীদের গ্রেফতার করার জন্য পুরসভা ও থানার কাছে দাবি জানিয়েছেন তাঁরা। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারাও।

.