সরস্বতী ঠাকুর কিনে এনে, সাজিয়ে-গুছিয়ে, 'আত্মঘাতী' ১২ বছরের স্কুলপড়ুয়া!

গতকালই বাবার সঙ্গে গিয়ে স্বরস্বতী মূর্তি কিনে আনে। তারপর ভাইকে নিয়ে প্রতিমা সাজায়-গোছায়। আজ সকালেও বেশ কিছু পুজোর কাজ করে সে।

Updated By: Jan 28, 2020, 02:49 PM IST
সরস্বতী ঠাকুর কিনে এনে, সাজিয়ে-গুছিয়ে, 'আত্মঘাতী' ১২ বছরের স্কুলপড়ুয়া!

নিজস্ব প্রতিবেদন : বুধবার সরস্বতী পুজো। তার আগে মঙ্গলবারই বাবার সঙ্গে গিয়ে আনন্দ করে বাজার থেকে সরস্বতী প্রতিমা কিনে এনেছিল ১২ বছরের সম্রাট। কিন্তু হঠাৎই আনন্দ বদলে গেল বিষাদে। বাড়ির শৌচালয় থেকে উদ্ধার হল সপ্তম শ্রেণিতে পাঠরত ছাত্রের 'ঝুলন্ত' দেহ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। নেমে এসেছে শোকের ছায়া। সত্যিই কি ওই ছাত্র আত্মহত্যা করেছে নাকি তার মৃত্যুর পিছনে রয়েছে 'অন্য' কোনও কারণ? দানা বেঁধেছে রহস্য।

হুগলির চন্দননগরের ঝাপান তলায় বাড়ি সম্রাটের। ১২ বছরর সম্রাট প্রথমে চন্দননগর সেন্ট টমাস স্কুলে পড়াশোনা করত। এবছরই তাঁকে ব্যারাকপুর ব্যারাকপুর রামকৃষ্ণ মিশনে ভর্তি করেছিলেন বাড়ির লোক। পরিবারের দাবি, ছোট থেকেই খুব দুষ্টু ছিল সম্রাট। পড়াশোনায় মনযোগ ছিল না একদম। সেই কারণেই স্কুল পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। এখন ১২ জানুয়ারি স্কুল ছুটি পড়ে। তারপরই চন্দননগরে বাড়িতে এসেছিল সম্রাট। এরমধ্যেই আগামিকাল সরস্বতী পুজো। গতকাল তাই বাবার সঙ্গে গিয়ে স্বরস্বতী মূর্তিও কিনে আনে সে। তারপর ভাইকে নিয়ে প্রতিমা সাজায়-গোছায়ও। আগামিকালের পুজো নিয়ে খুবই আনন্দে ছিল সম্রাট। আজ সকালেও বেশ কিছু পুজোর কাজ করে সে।

কিন্তু তারপরই বাড়ির শৌচালয় থেকে উদ্ধার হয় সম্রাটের নিথর দেহ। পরিবারের লোকেরা দাবি করেছে, আত্মহত্যা করেছে সম্রাট। ছুটি শেষের পর নতুন স্কুলে আর ফিরতে চাইছিল না সে। সেই কারণেই আত্মঘাতী হয়েছে ১২ বছরের সম্রাট। যদিও, ১২ বছরের শিশুর মৃত্যু ঘিরে ইতিমধ্যেই বেশকিছু প্রশ্ন উঠে গিয়েছে। বিষয়টি সন্দেহজনক বলে মনে হয়েছে পুলিসের কাছেও।

আরও পড়ুন, নিজের জেলাতেই এবার থেকে পোস্টিং পাবেন শিক্ষক-শিক্ষিকারা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আরও পড়ুন, একটা গাছ, ৩৬৩ প্রাণ! প্রাণাধিক প্রিয় গাছ বাঁচাতে দেহকে দাহ নয় সমাধিস্থ করেন বিষ্ণোইরা

পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের গলায় আঁচড়ের দাগ রয়েছে। যদিও পরিবার দাবি করেছে যে ভাইয়ের সঙ্গে খেলা করার সময়ই সম্ভবত আঁড় লাগে সম্রাটের গলায়। এদিকে শৌচালয়ের জানলায় ফাঁস দেওয়া অবস্থায় সম্রাটের দেহ উদ্ধার হলেও, তার পা মাটিতে ঠেকে ছিল। আর এতেই উঠছে প্রশ্ন। দানা বেঁধেছে সন্দেহ। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলেই ১২ বছরের সম্রাটের মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে মনে করছে পুলিস। গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস।

.