হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, ৭ দিনের সম্পূর্ণ লকডাউন উত্তর ২৪ পরগনার ২ পুরসভা এলাকায়

...একদিনে আক্রান্ত হয়েছেন সাড়ে ৪০০-র বেশি মানুষ। 

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 22, 2020, 01:24 PM IST
হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, ৭ দিনের সম্পূর্ণ লকডাউন উত্তর ২৪ পরগনার ২ পুরসভা এলাকায়
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ভাইরাসের সংক্রমণ শৃঙ্খল ভাঙতে সপ্তাহে ২ দিন করে গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার সম্পূর্ণ লকডাউন থাকবে। প্রতি সপ্তাহে সোমবার ঘোষণা করা হবে, কোন ২ দিন লকডাউন থাকবে। করোনা মোকাবিলায় রাজ্য সরকার সপ্তাহে ২ দিন লকডাউনের কথা ঘোষণা করলেও, স্থানীয় স্তরে সংক্রমণ ঠেকাতে বহু জায়গাতেই স্থানীয় প্রশাসন সম্পূর্ণ লকডাউন ঘোষণার পথে হেঁটেছে। এবার সে পথে হাঁটল উত্তর ২৪ পরগনার টাকি ও বাদুড়িয়া পুরসভাও।

করোনার সংক্রমণ আটকাতে ৭ দিনের কড়া লকডাউন ঘোষণা করল টাকি ও বাদুড়িয়া পুরসভা। বুধবার থেকে এক সপ্তাহ টাকি ও বাদুড়িয়া পুরসভা এলাকায় দোকান, বাজার সমস্ত বন্ধ। সম্পূর্ণ লকডাউন থাকবে। শুধুমাত্র ওষুধ সহ জরুরি পরিষেবা সচল থাকবে। প্রসঙ্গত, গত কয়েকদিনে টাকি পুর এলাকায় ব্যাপকভাবে করোনা সংক্রমণ বেড়েছে। অত্যন্ত বেশি মাত্রায় সংক্রমণ ছড়ানোয় আতঙ্কিত এলাকার মানুষ। রিপোর্ট বলছে, গত কয়েক দিনে টাকি পুর এলাকায় ১৭ জনের শরীরে করোনাভাইরাস মিলেছে। আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যুও হয়েছে। 

অন্যদিকে বাদুড়িয়া পুর এলাকায় গত কয়েকদিনে ১৫ জনের উপর আক্রান্ত হন। এখনও পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯০ জন। আক্রান্তদের মধ্যে ২ জনের মৃত্যুও হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, সংক্রমণ হারের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন সাড়ে ৪০০-র বেশি মানুষ। 

আরও পড়ুন, চলছে করোনার বিরুদ্ধে 'সার্জিক্য়াল স্ট্রাইক', একদিনে সুস্থ ২৮ হাজার, আক্রান্ত ৩৭ হাজার!

.