Video: মগডালে চিতাবাঘ! হুলস্থুল কাণ্ড শিলিগুড়িতে

বাঘকে বাগে পেতে কালঘাম ছুটল বনকর্মীদের।

Updated By: Feb 20, 2022, 06:06 PM IST
Video:  মগডালে চিতাবাঘ! হুলস্থুল কাণ্ড শিলিগুড়িতে

নিজস্ব প্রতিবেদন: এক লাফে এ গাছ থেকে সে গাছে। শেষে একেবারে মগডালে চড়ে বসল চিতাবাঘ! বাঘটিকে জালবন্দি করতে কালঘাম ছুটল বনকর্মীদের। হুলস্থুল কাণ্ড শিলিগুড়ির নকশালবাড়িতে।

ভারত-নেপাল সীমান্ত থেকে খুব বেশ দূরে নয়। এদিন সকালে শিলিগুড়ি লাগোয়া নকশালবাড়ির কালুয়াজোত গ্রামে ঢুকে পড়ে একটি চিতাবাঘ। লোকালয়ে বাঘ দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। গাছে উঠে গেল কী করে? বাঘটিকে তাড়া করেছিলেন এলাকার কয়েকজন। আর তাতেই ঘটে বিপত্তি।

 

মানুষের ভয়ে চিতাবাঘটি তখন এক গাছ অন্য গাছ লাফিয়ে বেড়াচ্ছে। খবর দেওয়া হয় বনদফতরে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছেও যান বনকর্মীরা। কিন্তু চিতাবাঘটি ততক্ষণে একটি গাছের একেবারে মগডালে চড়ে বসেছে। নীচে ভিড় জমিয়েছেন বহু মানুষ। পুলিসের তৎপরতায় প্রথমে এলাকা খালি করা হয়। যুদ্ধকালীন তৎপরতায় জাল দিয়ে ঘিরে ফেলা হয় এলাকা।

আরও পড়ুন: Usthi Lovers Suicide: স্বামী-সৎ ছেলের অবর্তমানে পড়শি দেওরের সঙ্গে 'ঘনিষ্ঠতা'! ধরা পড়তেই চরম পদক্ষেপ যুগলের

এদিকে চিতাবাঘটিকে গাছ নামাতে গিয়ে রীতিমতো নাজেহাল হতে হয় বনকর্মীদের। গাছটিকে কেটে গাড়ির সঙ্গে বেঁধে মাটিতে ফেলা হয়। কিন্তু চিতাবাঘটি দৌড়ে পালিয়ে যায়। শেষপর্যন্ত বোমা ফাটিয়ে জালবন্দি করা হয় তাকে। হাফ ছেড়ে বাঁচেন স্থানীয় বাসিন্দারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.