দাঁতালের আক্রমণে মৃত ১; আগেই তছনছ বাড়ি, দোকানঘর; আতঙ্কিত এলাকাবাসী

মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে মালবাজার পুলিস।

Updated By: Jun 22, 2021, 05:49 PM IST
দাঁতালের আক্রমণে মৃত ১; আগেই তছনছ বাড়ি, দোকানঘর; আতঙ্কিত এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদন: হাতির আক্রমণে মৃত্যু হল ১ ব্যক্তির। একটি বাড়ি এবং একটি দোকান ভেঙে দেয় ওই দাঁতাল হাতিটি। মালবাজার ব্লকের গজলডোবা সাত নম্বর কলোনি এলাকার ঘটনা। খবর পেয়েই ঘটনাস্থলে যায় মালবাজার পুলিস এবং তারঘেরা বন দপ্তরের আধিকারিকেরা। 

মৃতের নাম হরি ছেত্রী (৩৬)। বাড়ি গজোলডোবার (Gajoldoba) সাত নম্বর কলোনি এলাকায়। মৃতের স্ত্রী  বিমলা ছেত্রী বলেন, সকালে তাঁর স্বামী মাঠে গরু নিয়ে গিয়েছিলেন। সেই সময়ে হঠাত্‍ই হাতিটি তাঁকে শুঁড় দিয়ে তুলে আছাড় মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় স্বামীর। 

আরও পড়ুন: বসিরহাটে দখল করা CPIM পার্টি অফিস ফেরাল TMC! মিষ্টি মুখ দুই দলের

অন্যদিকে, স্থানীয় বাসিন্দা দীপা ছেত্রী বলেন, মঙ্গলবার সকাল নাগাদ তারঘেরা জঙ্গল থেকে একটি হাতি বেরিয়ে এসে আমার ঘর সম্পূর্ণ ভেঙে দেয়। ভয়ে আমরা অন্যত্র পালিয়ে বাঁচি। হাতিটি ঘর ভেঙে ঘরে মজুত খাবারদাবারও খেয়ে নেয়। 

এলাকার এক দোকানদার ভবেন মণ্ডল বলেন, সকালে এসে দেখি, আমার দোকান ভেঙে দিয়েছে হাতি। অনেক কিছু খেয়েও নিয়েছে হাতিটি। আমরা বন দপ্তরের কাছে ক্ষতিপূরণ চেয়েছি।

হরি ছেত্রীর স্ত্রী বিমলা বলেন, তাঁদের সংসারের একমাত্র উপার্জনকারী ছিলেন তাঁর স্বামীই।  ফলে, এখন কী ভাবে সংসার চলবে, তা ভেবেই আকুল হচ্ছেন তিনি। স্থানীয় বাসিন্দারা বলছেন, এই এলাকার পাশেই বৈকণ্ঠপুর জঙ্গল। পার্শ্ববর্তী জঙ্গল থাকায় মাঝে মধ্যেই সেখান থেকে হাতি চলে আসে লোকালয়ে। ইদানীংও আসছে। আর এতেই ভয়ে ভয়ে দিন কাটে তাঁদের।

এ ব্যাপারে তারঘেরা বন দপ্তরের (Forest Dept) রেঞ্জার শুভজিৎ মৈত্র বলেন, মঙ্গলবার ভোরে এই সব দুর্ঘটনা ঘটে। যে অঞ্চলে এই দুর্ঘটনা ঘটেছে, তার পাশেই রয়েছে বৈকন্ঠপুর জঙ্গল। এই জঙ্গল থেকেই রাতের দিকে হাতিটি বেরিয়েছিল। ভোরে জঙ্গলে ফেরার সময়ে সে এই সব কাণ্ড ঘটায়। 

মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে মালবাজার পুলিস। বন দপ্তর জানিয়েছে, সরকারি নিয়মে অনুযায়ী সমস্ত ব্যবস্থাই নেবে তারা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: মালবাজার পুলিসের তৎপরতায় গ্রেপ্তার অস্ত্র-সহ ১ যুবক, নেশার সামগ্রী-সহ গ্রেপ্তার আরও এক

.